বড় খবর

এক বছর মেয়াদের জন্য দেখে নিন Jio-Vi-Airtel-এর সেরা অফারগুলি

দীর্ঘ বৈধতার প্ল্যান নিয়ে এসেছে প্রতিটি মোবাইল প্রদানকারী সংস্থাই।

দীর্ঘ বৈধতার প্ল্যান নিয়ে এসেছে প্রতিটি মোবাইল প্রদানকারী সংস্থাই।

গত ডিসেম্বর থেকেই বেড়েছে সব টেলিকম সংস্থার মাশুল। সব প্ল্যানের ক্ষেত্রে প্রায় ২০ থেকে ২৫ শতাংশ করে দাম বৃদ্ধি করায় ফোন ব্যবহারকারীদের খরচ অনেকটাই বেড়েছে। এরই মাঝে ৬৬৬ টাকার প্ল্যান বাজারে নিয়ে আসে প্রতিটি সংস্থাই। Vi এবং Airtel এর ক্ষেত্রে ৬৬৬ টাকার প্ল্যানে ৭৭ দিনের ভ্যালিডিটি পাওয়া যাবে। যদিও Jio-র ওই টাকায় ৮৪ দিনের ভ্যালিডিটি পাওয়া যাবে।

এরপরেই দীর্ঘ বৈধতার প্ল্যান নিয়ে এসেছে প্রতিটি মোবাইল প্রদানকারী সংস্থাই। Airtel এর তরফে নিয়ে আসা হয়েছে ২৯৯৯ টাকার প্ল্যান এবং Vi এর তরফে চালু করা হয়েছে ২৮৯৯ টাকার প্ল্যান। যাঁরা মূলত একবছর ভ্যালিডিটির প্ল্যান রিচার্জ করতে পছন্দ করেন তাঁদের জন্যই এই প্ল্যানগুলি বেস্ট। তবে এই প্ল্যানগুলিতে শুধুমাত্র ডেটা এবং কলিং-এর সুবিধা পাওয়া যাবে। এক বছরের বৈধতা সঙ্গে ডেটা ও কলিং ফ্রি এবং ফ্রি OTT প্ল্যাটফর্মের ব্যবহার করতে চান তাঁদের ক্ষেত্রে খরচের পরিমাণ বেশ কিছুটা বাড়বে। স্ট্রিমিং বেনিফিট সহ Airtel, Jio, Vi এর প্ল্যানগুলির দাম পড়বে যথাক্রমে ৩৩৫৯ টাকা, ৩১১৯ টাকা এবং ৩০৯৯ টাকা।

Jio-র ২,৯৯৯ প্ল্যানে প্রতিদিন 2.5GB ডেটা পাবেন গ্রাহকরা। সঙ্গে প্রতিদিন যেকোনও নেটওয়ার্কে আনলিমিটেড কলিং এবং ১০০ টি করে SMS পাঠানোর সুবিধা পাওয়া যাবে। এই প্ল্যানটির বৈধতা ৩৬৫ দিন। এরসঙ্গে Jio Mart এবং Jio-র অন্য অ্যাপগুলির ফ্রি অ্যাকসেস পাওয়া যাবে। এই প্রিপেইড প্ল্যানটি Jio Mart-এ রয়েছে। সেখান থেকে রিচার্জ করলে ২০ শতাংশ মহা ক্যাশব্যাক অফার পাবেন । অর্থাৎ এই প্ল্যানটি দিয়ে রিচার্জ করার পর Jio Mart থেকে কিছু কেনাকাটা করলে ২০ শতাংশ ছাড় পাবেন। Jio ওয়ালেটে ওই ক্যাশব্যাক যুক্ত হয়ে যাবে।

Airtel এর ২,৯৯৯ প্ল্যানে প্রতিদিন 2GB করে ডেটা ব্যবহারের সুবিধা পাওয়া যাবে। এছাড়াও অন্য প্ল্যানের মতো আনলিমিডেট কলিং এবং ফ্রি ১০০ টি করে SMS পাঠানোর সুবিধা রয়েছে। তবে এই প্ল্যানের সঙ্গে Disney+ Hotstar, Amazon Prime এর সুবিধা পাওয়া যাবে।

Vi-এর এক বছর বৈধতার প্ল্যানটির দাম রাখা হয়েছে ২৮৯৯ টাকা। এই প্ল্যানে প্রতিদিন 1.5 GB ডেইলি ডেটা পাওয়া যাবে। এছাড়াও Disney+ Hotstar এর সুবিধা পাওয়া যাবে।

Get the latest Bengali news and Technology news here. You can also read all the Technology news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Jio launches annual plan at rs 2999 check similar plans from airtel vi

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com