scorecardresearch

বড় খবর

JioPhone Next-এর ফার্স্ট লুক প্রকাশ্যে! দেখুন শুধুমাত্র ieBangla-এ

লঞ্চের আগেই জিও ফোন নেক্সটের (Jio Phone Next) ফার্স্ট লুক কেবলমাত্র ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলায়।

Jio Phone Next ফার্স্ট লুক।

আর মাত্র একদিনের অপেক্ষা তারপরই লঞ্চ হতে চলেছে জিও ফোন নেক্সট (Jio Phone Next)। লঞ্চের আগেই জিও ফোন নেক্সটের (Jio Phone Next) ফার্স্ট লুক কেবলমাত্র ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলাতে। দেখে নিন কেমন হবে আপনার সাধের জিও ফোন নেক্সট (Jio Phone Next)।

সংস্থার তরফে জানানো হয়েছে, প্রাথমিক ভাবে ১৯৯৯ টাকা দিয়েই জিও ফোন নেক্সট (Jio Phone Next) হাতে পেয়ে যাবেন গ্রাহকরা। বকেয়া টাকা ১৮ এবং ২৪ মাসের সহজ EMI তে পরিশোধ করতে পারবেন গ্রাহকরা। তাহলে আর দেরি কেন, দিওয়ালি সেলিব্রেশন হোক জিও ফোনের সঙ্গে। এর আগে চিপসেট ঘাটতির কারণে নির্ধারিত সময়ে লঞ্চ হতে পারেনি জিও ফোন নেক্সট। এবার আসরে কোমর বেঁধে নামতে চলেছে মুকেশ আম্বানির সংস্থা রিলায়েন্স জিও।

দিওয়ালিতেই লঞ্চ জিও ফোন নেক্সট

জিও ফোন নেক্সট কিনতে যাঁরা আগ্রহী তাঁরা জিও মার্ট ডিজিটাল রিটেল স্টোরে গিয়ে নাম নথিভুক্ত করতে পারবেন। অথবা WWW.JIO.COM/NEXT-এ গিয়ে আগ্রহ প্রকাশ করা যাবে। এ ছাড়াও ৭০১৮২-৭০১৮২ নম্বরে Hi লিখে হোয়াটসঅ্যাপ করা যাবে। এর পর কনফার্মেশন পেলে জিও মার্ট ডিজিটাল রিটেল স্টোর থেকেই জিও ফোন নেক্সট সংগ্রহ করতে পারবেন।

এই ফোনের রিয়ার ক্যামেরা ১৩ এমপি। ফ্রন্ট ক্যামেরা ৮ এমপি

ব্যবহারকারীদের সুবিধার্থে জিও ফোন নেক্সট-এ একাধিক বৈশিষ্ট থাকছে। তার মধ্যে রয়েছে স্ক্রিনে লেখা থাকা যে কোনও তথ্য দশটি ভারতীয় ভাষায় অনুবাদ করার সুবিধে। আবার নিজস্ব ভাষায় জিও ফোনকে নির্দেশও দেওয়া যাবে। এ ছাড়াও রয়েছে দুর্দান্ত ক্যামেরা। কোয়ালকমের শক্তিশালী প্রসেসরও থাকছে জিও ফোন নেক্সট-এ। এই ফোনে থাকছে  ৫.৪৫ ইঞ্চি HD+ রেজোলিউশন (৭২০ X ১৪৪০)। সঙ্গে থাকছে অ্যান্টি-ফিঙ্গারপ্রিন্ট কোটিং সহ কর্নিং গরিলা গ্লাস ৩।

এই ফোনে থাকছে কোয়ালকম স্ন্যাপড্রাগন QM-২১৫,( Qualcomm Snapdragon 215 QM215/ SoC) প্রসেসর। ২ জিবি র‍্যাম, ৩২ জিবি ইন্টারন্যাল স্টোরেজ সহ লঞ্চ করা হচ্ছে জিও ফোন নেক্সট। মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে স্টোরেজ বাড়ানো যেতে পারে ৫১২ জিবি পর্যন্ত। এই ফোনের রিয়ার ক্যামেরা ১৩ এমপি। ফ্রন্ট ক্যামেরা ৮ এমপি। ৩৫০০ mAh ব্যাটারি থাকছে নতুন জিও ফোন নেক্সটে। কানেক্টিভিটির দিক থেকে এই ফোনে থাকছে ওয়াইফাই, ব্লুটুথ V-৪.১, ইউএসবি মাইক্রো ইউএসবি, অডিও জ্যাক স্ট্যান্ডার্ড ৩.৫ মিমি। সফটওয়্যার হিসেবে জিওফোন নেক্সট স্মার্টফোনে রয়েছে Android 11 Go Edition বেসড Pragati অপারেটিং সিস্টেম।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Technology news download Indian Express Bengali App.

Web Title: Jio phone next hands on for the first time smartphone users