কোন রিচার্জ করলে লাভবান হবেন আপনি, রইল তার তালিকা

Jio vs Airtel vs Vodafone Best Prepaid Plans: কোনটা ছেড়ে কোনটা নিলে আপনি লাভবান হবেন তা নিয়ে দিশাহারা? আপনার জন্য এই প্রতিবেদনে রইল তিন পরিষেবার সেরা রিচার্জের ইতিবৃত্ত। যার বৈধতা ৮০ থেকে ৯১ দিন।

By: Kolkata  Updated: August 3, 2018, 01:15:47 PM

Jio vs Airtel vs Vodafone Prepaid Plans: সেরা টেলিকম পরিষেবার তালিকায় ,রয়েছে জিও, এয়ারটেল, এবং ভোডাফোন। টিকে থাকার লড়াইয়ে একের পর এক রিচার্জ অফার নিয়ে এসে একপ্রকার তালঘোল পাকিয়েছে সংস্থাগুলি। কোনটা ছেড়ে কোনটা নিলে আপনি লাভবান হবেন তা নিয়ে দিশাহারা। আপনার জন্য এই প্রতিবেদনে রইল তিন পরিষেবার সেরা রিচার্জের ইতিবৃত্ত। যার বৈধতা ৮০ থেকে ৯১দিন।

Jio Rs 399 / Rs 449 prepaid plans

জিও ৩৯৯ টাকা এবং ৪৪৯ টাকার প্ল্যানে রয়েছে একই সুবিধা। উভয় প্ল্যানেই পাওয়া যাবে প্রত্যেক দিন ৪জি স্পিডে ১.৫ জিবি করে ডেটা। এছাড়া থাকবে আনলিমিটেড ভয়েস কল ও ১০০ টি করে এসএমএসের সঙ্গে বিনামূল্যে জিও অ্যাপ ও সাবসক্রিপশনের সুবিধা। একমাত্র পার্থক্য , জিও ৩৯৯ প্ল্যানের ৮৪ দিনের বৈধতা রয়েছে, যার ফলে মোট পাওয়া যাবে ১২৬ জিবি ডেটা,সুতরাং প্রতি জিবির দাম পরছে ৩.১৬ টাকা। অন্যদিকে জিও ৪৪৯ প্ল্যানের ৯১ দিনের জন্য বৈধ এবং মোট ১৩৬ জিবি ডেটার, প্রতি জিবি দাম পড়বে ৩.৩০ টাকা।

Jio Rs 448 / Rs 498 prepaid plans

যারা ১.৫ জিবির বেশি ডেটা খুঁজছেন তাদের জন্য রয়েছে জিওর ২ জিবি ডেটার সঙ্গে দীর্ঘ মেয়াদের রিচার্জ অফার। জিও ৪৪৮ প্ল্যানটিতে প্রতিদিন ২জিবি করে ডেটা ৮৪ দিনের জন্য ৪ জি স্পিডে ব্যবহারের সুবিধা পাওয়া যাবে। অতএব, ব্যবহারকারীরা ১৬৬ জিবি ডেটার জন্য প্রত্যেকদিন ২.৬৬ টাকা খরচ করবে। বলাইবাহুল্য মোটের হিসাবে এই রিচার্জে উপকৃত হবেন। একইসঙ্গে জিওর ৪৯৮ প্ল্যান ৯১ দিনের জন্য বৈধ। দৈনিক ডেটার পরিমাপ ২ জিবি। ফলস্বরূপ, ব্যবহারকারীরা প্রতি জিবি পিছু খরচ করবে ২.৭৩ টাকা। নির্ধারিত সময়ের মধ্যে উচ্চ গতিতে পাওয়া যাবে ১৮২জিবি ডেটা। বিনামূল্যে কলগুলি, প্রতিদিন 100 টি এসএমএস এবং জিও অ্যাপস এবং সেবাগুলিতে অবাধ প্রবেশাধিকারের মতো সুবিধাতো থাকছেই।

Airtel Rs 399/ Rs 509 prepaid plans

এয়ারটেল ৩৯৯ টাকার প্ল্যানটি সরাসরি জিও ৩৯৯ প্ল্যানের সঙ্গে প্রতিযোগিতা করে। জিওর তুলনায় প্রতি দিনে ১০০ এমবি কম ডেটা পাওয়া যাবে এই রিচার্জ অফারে। এয়ারটেলের ৩৯৯ প্ল্যানের মধ্যে রয়েছে ১.৪ জিবি করে দৈনিক ৪ জি ডেটা। যেহেতু এটি ৮৪ দিনের জন্য বৈধ থাকে, তাই এয়ারটেল ব্যবহারকারীরা মেয়াদকালের মধ্যে ১১৭ জিবি ডেটা পাওয়া যায় এবং প্রতি জিবির জন্য খরচ হয় ৩.৪১ টাকা।। ৫০৯ টাকার প্রিপেইড প্ল্যানে নির্ধারিত সময়ের মধ্যে সর্বোচ্চ ১২৬ জিবি হাই-স্পিড ডেটা পাওয়া যাবে। যার সময়সীমা ৯০ দিন।

Airtel Rs 499 prepaid plan

এসএমএস এবং কলের সুবিধাগুলি মিলিয়ে পার্থক্য করলে দেখা যাচ্ছে এয়ারটেলের ৪৯৯ জিওর ৪৯৮ টাকার প্ল্যানের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করে। যদিও উভয় পরিকল্পনাই প্রতি দিনে ২ জিবি ডেটা অফার দেয়, তবে এয়ারটেলের পরিকল্পনাটি জিওর চেয়ে ৯ দিন কম বৈধতা প্রদান করে। ফলস্বরূপ, এয়ারটেলের ৪৯৯ প্ল্যানে পাওয়া যাবে ১৬৪ জিবি ডেটা, প্রতি ডেটা পিছু খরচ হবে ৩.০৪ টাকা। উভয়ই বিনামূল্যে কল এবং দৈনিক ১০০ টি এসএমএসের অফার দেয়।

Vodafone Rs 458 / Rs 509 prepaid plans

জিও এবং এয়ারটেলের দৈনিক ১.৫ জিবি এবং ১.৪ জিবি ডেটা প্ল্যানের সঙ্গে সরাসরি প্রতিদ্বন্দ্বিতা করে, ভোডাফোনের ৪৫৮ এবং 509 টাকার দৈনিক উচ্চ গতির ডেটা প্যাক, এই অফারে অবশ্যই থাকছে বিনামূল্যের কল এবং দৈনিক ১০০ টি এসএমএসের সুবিধা। যেহেতু ভোডাফোনে ৪৫৮ টাকার প্ল্যান ৮৪ দিনের জন্য বৈধ,৩.৯৬ টাকা খরচ হবে প্রতি জিবিতে। অন্যদিকে, ৫০৯ টাকার প্ল্যানের বৈধতা ৯০ দিন। অতএব, ব্যবহারকারীরা মোট ১২৬ জিবি ডেটা ব্যবহার করে। প্রত্যেকদিন ৪.০৩ টাকা খরচ পরে ডেটা পিছু।

Vodafone Rs 511 / Rs 569 prepaid plans

ভোডাফোনের মতো আরো কয়েকটি প্ল্যান রয়েছে যেমন, ৫১১ টাকা। ৮৪ দিনের জন্য ২ জিবি করে ডেটা পাওয়া যাবে এই প্ল্যানে,সুতরাং মেয়াদকালের মধ্যে মোট ১৬৮ জিবি ডেটা পাওয়া যাবে। ৫৬৯ প্ল্যানে ৩ জিবি করে দৈনিক হাই স্পিড ৪ জি করে ডেটা পাওয়া যাবে। যেহেতু এটি ২৫২ জিবি ডেটা অফার করে,সেহুতু প্রতি ডেটা পিছু খরচ পরবে ২.২৫ টাকা। ফ্রি কল এবং প্রতিদিন ১০০ টি এসএমএসের মত অন্যান্য সুবিধাও রয়েছে।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Technology News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Jio prepaid plans airtel prepaid plans vodafone prepaid plans best prepaid recharge plans in india

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement