scorecardresearch

বড় খবর

Jio নিয়ে আসতে চলেছে টিভি, ট্যাবলেট, ল্যাপটপ, বড় খবরে উত্তাল টেকদুনিয়া!

Jio-র পরবর্তী লক্ষ্য ট্যাবলেট ও টিভি, ইতিমধ্যেই প্রথম পর্যায়ের প্রস্তুতি সেরে নেওয়া হয়েছে সংস্থার তরফে। জিও রিটেল আউটলেট গুলি থেকে ইতিমধ্যেই বিভিন্ন ব্রান্ডের টিভি এবং ট্যাবলেট বিক্রি করে জিও, এবার নিজেদের সংস্থার লোগোতে ট্যাব এবং টিভি আনতে চলেছে রিলায়েন্স জিও। সম্প্রতি Google এর সঙ্গে হাত মিলিয়ে সস্তা স্মার্ট ফোন নিয়ে হাজির হয়েছিল Reliance Jio। তবে […]

Jio নিয়ে আসতে চলেছে টিভি, ট্যাবলেট, ল্যাপটপ, বড় খবরে উত্তাল টেকদুনিয়া!
জোড়া রিচার্জ প্ল্যান বাজারে নিয়ে এল সংস্থা।

Jio-র পরবর্তী লক্ষ্য ট্যাবলেট ও টিভি, ইতিমধ্যেই প্রথম পর্যায়ের প্রস্তুতি সেরে নেওয়া হয়েছে সংস্থার তরফে। জিও রিটেল আউটলেট গুলি থেকে ইতিমধ্যেই বিভিন্ন ব্রান্ডের টিভি এবং ট্যাবলেট বিক্রি করে জিও, এবার নিজেদের সংস্থার লোগোতে ট্যাব এবং টিভি আনতে চলেছে রিলায়েন্স জিও। সম্প্রতি Google এর সঙ্গে হাত মিলিয়ে সস্তা স্মার্ট ফোন নিয়ে হাজির হয়েছিল Reliance Jio। তবে শুধুমাত্র স্মার্ট ফোনের দুনিয়ায় থেমে থাকতে রাজি নয় মুকেশ আম্বানির কোম্পানি। সম্প্রতি একটি ওয়েবসাইটে প্রকাশিত রিপোর্ট অনুযায়ী এবার টিভি ও ট্যাবলেট লঞ্চের প্রস্তুতি শুরু করে দিয়েছে Jio। Jio TV ও Jio Tablet নামে এই ডিভাইসগুলি বাজারে আসতে পারে। রিপোর্টে আরও জানানো হয়েছে 2022 সালেই বাজারে এসে যেতে পারে এই প্রোডাক্টগুলি। এছাড়াও একটি ল্যাপটপ লঞ্চের পরিকল্পনা করছে মুকেশ আম্বানির কোম্পানি। তবে জিও টিভি এবং ট্যাবলেটে ঠিক কী ধরণের স্পেসিফিকেশন থাকবে সে ব্যাপারে এখনও কোন তথ্য সামনে আসেনি।

Jio Tablet এর সম্ভাব্য স্পেসিফিকেশন-

Jio Tablet এ তুলনামূলক বড় ডিসপ্লে থাকতে পারে। অন্যান্য Android ট্যাবলেটের মতোই এই ট্যাবলেটেও থাকবে Google Play Store সাপোর্ট। তবে কম দামে লঞ্চ হওয়ার কারণে এই ট্যাবলেটে ব্যবহার করা হতে পারে Qualcomm এর এন্ট্রি-লেভেল চিপসেট। জিও ফোন নেক্সটের মতই জিব ট্যাবেও ব্যবহার করা হতে পারে নতুন প্রগতি অপারেটিং সিস্টেম। লঞ্চের পরে Samsung, Lenovo, Motorola, Realme-র বাজেট ট্যাবলেটকে কঠিন প্রতিযোগিতার সম্মুখীন হতে হবে। ইতিমধ্যেই Realme এবং Nokia নিয়ে এসেছে ব্রান্ডের নতুন ট্যাবলেট।

Jio TV-র সম্ভাব্য স্পেসিফিকেশন-

রিপোর্টে জানানো হয়েছে Jio TV কেনার সময় টিভিতে সব OTT অ্যাপ ইনস্টল থাকতে পারে। এছাড়াও কোম্পানির ফাইবার ব্রডব্যান্ড কানেকশনের সঙ্গে যে সেট-টপ বক্স পাওয়া যায় তা এই টিভির সঙ্গেই মিলতে পারে। 91Mobiles এ প্রকাশিত রিপোর্টে জানানো হয়েছে একাধিক ডিসপ্লে সাইজে এই টিভি বাজারে আসতে পারে। সাধারণ মানুষের বাজেটের মধ্যেই বাজারে আসবে JioTV।

ট্যাব এবং টিভি ছাড়াও জিও আনতে চলেছে ব্রান্ডের নতুন ল্যাপটপ। রিপোর্ট অনুসারে, ইতিমধ্যেই ল্যাপটপ তৈরির কাজ শুরু করে দিয়েছে সংস্থা। ioBook এ থাকতে পারে MediaTek MT8788 চিপসেট, 2GB RAM। যদিও অন্য এক রিপোর্টে জানানো হয়েছে এই ল্যাপটপে থাকতে পারে Snapdragon 665 চিপসেট ও Snapdragon X12 4G মোডেম। এছাড়াও JioBook এ থাকতে পারে HD (1,366×768 পিক্সেলস) ডিসপ্লে। এই ল্যাপটপে JioStore, JioMeet, JioPages অ্যাপগুলি আগে থেকে ইনস্টল থাকবে। এছাড়াও ব্যবহার করে যাবে Microsoft Store, Microsoft Teams, Microsoft Office, Edge এর মতো সফটওয়্যার।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Technology news download Indian Express Bengali App.

Web Title: Jio tv and jio tablet may launch in india next year suggests new leak