বড় খবর

ফ্লিপকার্ট ও অ্যামাজনের বাজার কাড়তে লকডাউনের মাঝেই প্রস্তুত মুকেশ আম্বানি

করোনা পরিস্থিতিতে খুচরো ব্যবসায়ীদের কথা ভেবে এই সিদ্ধান্ত নিয়েছে সংস্থা, এমনটাই জানিয়েছে রিলায়েন্স।

প্রস্তুতির শেষ পর্ব। ই-কমার্স প্ল্যাটফর্ম নিয়ে হাজির রিলায়েন্স। প্রথম মহারাষ্ট্রে চালু হয়েছিল এখন গোটা দেশের মানুষ ব্যবহার করতে পারবেন জিও মার্ট। ওয়েব ভার্সনের মাধ্যমে এখন গ্রাহকদের কাছে পরিচিটিত বাড়াচ্ছে জিও মার্ট। খুব শীঘ্রই মোবাইল ভার্সন নিয়ে আসবে বলে জানিয়েছে সংস্থা। তবে এখনও সংস্থার তরফ থেকে কিছু জানান হয়নি।

জিওমার্ট থেকে মুদিসদাই এবং দৈনিক প্রয়োজনীয় জিনিস কিনতে পারবেন। কিন্তু, আপনার এলাকায় জিও মার্টের পরিষেবা শুরু হয়েছে কিনা তা জানবেন কেমন করে? প্রথমে আপনার পিন কোডটি ওয়েব সাইটে নথিভুক্ত করতে হবে। এরপরই জানতে পারবেন পরিষেবা আপনার অঞ্চলে পাওয়া যাচ্ছে কিনা। সংস্থা থেকে জানান হয়েছে মুম্বই, নয়েডা, দিল্লি এবং কলকাতায় পরীক্ষা করা হয়েছে পরিষেবাটি। এই সমস্ত অঞ্চলে উপলব্ধ। খুব শীঘ্রই বাকি অঞ্চলে চলে আসবে বলে মনে করা হচ্ছে।

ওয়েব পেজে উল্লেখ করা হয়েছে, “আমরা আপনার বাড়ির জন্য প্রয়োজনীয় সমস্ত কিছু কেনাকাটা করার সুবিধা দিচ্ছি – তাজা ফলমূল এবং শাকসবজি, চাল, ডাল, তেল, প্যাকেটজাত খাবার, দুগ্ধজাতীয় দ্রব্য, পোষ্যের খাবার, গৃহস্থালি পরিষ্কারের আইটেম এবং ব্যক্তিগত যাবতীয় পণ্য পাবেন জিও মার্ট ভার্চুয়াল স্টোরে”।

জিও মার্ট সম্পর্কে যে বিষয়গুলি জানা প্রয়োজন…

জিও মার্থেট কে কেনাকাটা শুরু করতে আপনি ওয়েব ব্রাউজারে jiomart.com এ যাবেন। জিও দাবি করেছে যে জিওমার্ট এমআরপির উপর পাঁচ শতাংশ ছাড় দেবে। উল্লেখযোগ্য দিক হল, সংস্থা দাবি করেছে, তালিকাভুক্ত একাধিক পণ্য সরাসরি নিবন্ধিত কৃষকদের কাছ থেকে নেওয়া হবে। যেকোনো কৃষক বা দোকানদার যারা ছোট ব্যবসা করে তারাও অনলাইনে তাদের পণ্য বিক্রয় করতে জিও মার্ট মারফত করতে পারবে। করোনা পরিস্থিতিতে খুচরো ব্যবসায়ীদের কথা ভেবে এই সিদ্ধান্ত নিয়েছে সংস্থা, এমনটাই জানিয়েছে রিলায়েন্স।

 

Read the full story in English

Get the latest Bengali news and Technology news here. You can also read all the Technology news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Jiomart available across india to rival amazon flipkart and other e commerce platforms

Next Story
অ্যাপ ক্যাব ব্যবহারের আগে মনে রাখবেন যে যে বিষয়গুলি
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com