scorecardresearch

বড় খবর

সস্তার 5G স্মার্ট ফোনের দৌড়ে এগিয়ে Jio, লঞ্চের দিন ঘিরে তুঙ্গে চর্চা

Jio Phone 5G-এর সম্ভাব্য স্পেসিফিকেশন সম্পর্কে জেনে নিন, এটিই হতে চলেছে সবচেয়ে সস্তার 5G স্মার্ট ফোন।

সস্তার 5G স্মার্ট ফোনের দৌড়ে এগিয়ে Jio, লঞ্চের দিন ঘিরে তুঙ্গে চর্চা
সস্তার 5G স্মার্ট ফোনের দৌড়ে এগিয়ে জিও, লঞ্চের দিন ঘিরে তুঙ্গে চর্চা

গত বছরের জুলাইতে, রিলায়েন্স জিও ঘোষণা করেছিল শীঘ্রই ভারতে তাদের প্রথম 5G স্মার্টফোন লঞ্চ করবে। চলতি বছরের জুলাই মাসে সেই 5G স্মার্টফোন লঞ্চ হবে বলে আশা করা হয়েছিল, যদিও এখনও পর্যন্ত লঞ্চের কোন খবর সামনে আসেনি। তবে লিক হওয়া তথ্য অনুসারে অক্টোবরেই লঞ্চ হতে পারে Jio Phone 5G।

তবে খুব সম্প্রতি ভারতে লঞ্চ হতে পারে Jio Phone 5G এমনটাই ইঙ্গিত। এটি ভারতের সবচেয়ে সস্তা 5G স্মার্টফোন হতে পারে, যা Jio-এর 5G নেটওয়ার্কের সঙ্গে লঞ্চ করা হবে। যদিও ভারত এই স্মার্টফোনটির আনুষ্ঠানিক লঞ্চের বিষয়ে এখনও কোন তথ্য সামনে আসেনি। ইতিমধ্যেই এই স্মার্টফোনের অনেক বৈশিষ্ট্য সামনে এসেছে, যার মধ্যে রয়েছে কনফিগারেশন থেকে র‌্যাম এবং স্টোরেজ। সম্প্রতি প্রকাশিত রিপোর্ট অনুসারে চলতি বছরের অক্টোবর মাসেই সামনে আসতে চলেছে Jio Phone 5G।

অক্টোবরেই ইন্ডিয়া মোবাইল কংগ্রেসের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এই অনুষ্ঠানের মঞ্চ থেকে তিনি ভারতে 5G নেটওয়ার্ক চালু করতে পারেন এমনটাই খবর। এছাড়াও, রিলায়েন্স জিও তার 5G স্মার্টফোনও লঞ্চ করতে পারে। যেটি  ভারতের বাজারে সবচেয়ে সস্তার 5G মোবাইল।

চলতি বছর অনুষ্ঠিত Reliance Jio-এর একটি অনুষ্ঠানে মুকেশ আম্বানি নিশ্চিত করেছেন Jio Google-এর সহযোগিতায় একটি 5G স্মার্টফোন নিয়ে কাজ করছে। এটি একটি সাশ্রয়ী মূল্যের 5G মোবাইল হিসাবে আত্মপ্রকাশ করবে। 91 Mobiles Reliance Jio 5G স্মার্টফোন সম্পর্কে যে রিপোর্ট সামনে এনেছে তাতে ফোনের  একাধিক স্পেসিফিকেশন সম্পর্কে তথ্য দেওয়া হয়েছে।

Jio Phone 5G-এর সম্ভাব্য স্পেসিফিকেশন

Jio Phone 5G-এর সম্ভাব্য স্পেসিফিকেশন সম্পর্কে কথা বললে, এতে Qualcomm Snapdragon 480 চিপসেট ব্যবহার করা হয়েছে। এছাড়াও, এতে একটি 13-মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা দেওয়া হতে পারে। ফোনের ব্যাক প্যানেলে থাকবে একটি সেলফি ক্যামেরাও।

Jio Phone 5G ডিসপ্লে

Jio Phone 5G-তে থাকতে পারে একটি 6.5-ইঞ্চি HD Plus LCD ডিসপ্লে। থাকতে পারে  90 Hz এর রিফ্রেশ রেট। এছাড়াও, ফোনটিতে থাকতে পারে একটি 5000 mAh ব্যাটারি রয়েছে, সঙ্গে থাকতে পারে 18-ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট।

Jio Phone 5G RAM এবং OS

Jio Phone 5G-এ 4 GB LPDDR 4X RAM এবং 32 GB ইন্টারনাল স্টোরেজ থাকতে পারে বলে রিপোর্টে প্রকাশ। পাশাপাশি মাইক্রোএসডি কার্ডের সুবিধাও পাওয়া যাবে এই ফোনে। Android 12 OS-এ কাজ করবে এই ফোন। Google মোবাইল পরিষেবা ছাড়াও, Jio অ্যাপগুলিও এটি অ্যাক্সেস করা যাবে এই ফোনে।

Stay updated with the latest news headlines and all the latest Technology news download Indian Express Bengali App.

Web Title: Jiophone 5g price leak stirs controversy research firm clarifies