scorecardresearch

বড় খবর
এক ফ্রেমে কেন্দ্রীয় কয়লামন্ত্রী ও কয়লা মাফিয়া, বিজেপিকে বিঁধলেন অভিষেক

সহজেই ট্র্যাক করুন পোস্টম্যানকে, নয়া অ্যাপ আনল India Post

কলকাতা এবং হাওড়ার বাসিন্দাদের জন্য নয়া অ্যাপ নিয়ে এসেছে ভারতীয় ডাকঘর।

সহজেই ট্র্যাক করুন পোস্টম্যানকে, নয়া অ্যাপ আনল India Post
সহজেই ট্র্যাক করুন পোস্টম্যানকে, নয়া অ্যাপ আনল India Post

পার্সেল আসতে দেরি? এখন আর পোস্ট অফিসে গিয়ে খোঁজ খবর নিতে হবে না। ঘরে বসেই এক ক্লিকেই জানতে পারবেন আপনার পার্সেল কোথায় রয়েছে? কবে তা ডেলিভারি করা হবে, একই সঙ্গে জানতে পারবেন পোস্টম্যানের নাম যিনি সেই পার্সেলটি ডেলিভারি করবেন এবং পাবেন তার ফোন নম্বর।

কলকাতা এবং হাওড়ার বাসিন্দাদের জন্য নয়া অ্যাপ নিয়ে এসেছে ভারতীয় ডাকঘর। এই বিষয়ে চিফ পোস্টমাস্টার জেনারেল, পশ্চিমবঙ্গ সার্কেল জে চারুকেসি, এক সাংবাদিক সম্মেলনে বলেন, “ আমরা ইতিমধ্যেই মধ্য, পূর্ব, দক্ষিণ এবং উত্তর কলকাতা এবং হাওড়া তে এই সার্ভিস চালু করেছি”। ধীরে ধীরে “know your postman” অ্যাপটি এটি ধীরে ধীরে সমগ্র পশ্চিমবঙ্গ সার্কেলের জন্য চালু করা হবে”।

আলিপুর হেড পোস্ট অফিস, বালিগঞ্জ মুখ্য ডাক ঘর, ভবানীপুর মুখ্য ডাক ঘর, বিএনসিসি ব্লক সাব পোস্ট অফিস, দমদম মুখ্য ডাক ঘর এবং পার্ক স্ট্রিট হেড পোস্ট অফিস বর্তমানে পোর্টালে উপলব্ধ করা হয়েছে এবং শীঘ্রই পুরো শহর এর আওতায় আসবে বলেও জানানো হয়েছে।

প্রচলিত পরিষেবার পাশাপাশি, পোস্টম্যানরা বয়স্কদের জন্য ডোরস্টেপ ব্যাঙ্কিং পরিষেবা, ডোরস্টেপ ডিজিটাল লাইফ সার্টিফিকেট আপডেট পরিষেবা ইত্যাদি অফার করছে, যার জন্য এই অ্যাপ বিশেষ ভাবে কাজে আসবে।  পোস্টম্যানদের বিষয়ে নির্দিষ্ট তথ্য জানা সবার জন্য প্রাসঙ্গিক হয়ে উঠেছে।

গত অর্থবছরে পশ্চিমবঙ্গ সার্কেলের পারফরম্যান্স উত্তরপ্রদেশ এবং মহারাষ্ট্রের পরে দেশের মধ্যে তৃতীয় স্থানে ছিল। পোস্টাল সার্ভিস পরিষেবাকে আরও উন্নত এবং আধুনিকীকরণের জন্য নয়া এই অ্যাপ নিয়ে এসেছে ডাক বিভাগ, পশ্চিমবঙ্গ সার্কেল। ‘know your postman’ আপটি Google Play Store থেকে সরাসরি ডাউনলোড করতে পারবেন ব্যবহারকারীরা।  এর আগে ডাকবিভাগের তরফে মুম্বই সার্কেলের জন্য এই অ্যাপ সামনে আনা হয়েছে। নয়া এই পরিষেবায় মানুষজন আরও বেশি করে ডাক বিভাগের সঙ্গে নিজেদের জুড়বে এমনটাই মনে করছেন আধিকারিকরা। 

Stay updated with the latest news headlines and all the latest Technology news download Indian Express Bengali App.

Web Title: Know your postman aap is now available for west bengal and kolkata circle