করোনা সংক্রান্ত ভুয়ো খবর সোশাল মিডিয়ায় ছড়ালে গ্রেফতার করবে কলকাতা পুলিশ

ভুয়ো খবর যাঁরা পোস্ট করছেন,প্রয়োজনে তাদের গ্রেফতার করা হবে।

By: Kolkata  Updated: April 1, 2020, 02:13:49 PM

করোনাভাইরাসের সংক্রমণ নিয়ে হোয়াটসঅ্যাপ সহ সোশাল মিডিয়ায় ছড়িয়ে পড়ছে ভুয়ো খবর। তবে এবার এই ভুয়ো খবর ছড়ানো ঠেকাতে নড়ে চড়ে বসেছে কলকাতা পুলিশ। জানা গিয়েছে, ভুয়ো খবর ছড়ালে হোয়াটসঅ্যাপের গ্রুপ- অ্যাডমিনদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। একই নিয়ম প্রযোজ্য ফেসবুক সহ অন্য়ান্য সোশাল মিডিয়া প্ল্যাটফর্মে।

কলকাতা পুলিশ ফেসবুকে জানিয়েছে, ভুয়ো বা স্পর্শকাতর কিছু পোস্ট করা হলে সেই সোশাল মিডিয়া ইউজারদের প্রয়োজনে গ্রেফতার করা হবে। সূত্রের খবর, আক্রান্তদের তথ্য লুকোতে চাইছে রাজ্য সরকার। এমনই একটি ভুঁয়ো বার্তা ছড়িয়ে পড়ার পর পুলিশের হাতে গ্রেফতার হয়েছেন এক মহিলা।

পুলিশ কমিশনার টুইট করে জানিয়েছেন, লালবাজারের গোয়েন্দা বিভাগ এবং সাইবার অপরাধ দমন শাখা শহরের বিভিন্ন হোয়াটসঅ্যাপ গ্রুপ এবং ফেসবুক পোস্টের উপরে নজরদারি চালাচ্ছে। তিনি টুইট করে জানিয়েছেন, করোনা ভাইরাস সংক্রান্ত ফরওয়ার্ড মেসেজ, ভিডিও, ভুঁয়ো খবর যাচাই না করে শেয়ার করবেন না। ভুয়ো খবর যাঁরা পোস্ট করছেন,প্রয়োজনে তাদের গ্রেফতার করা হবে।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Technology News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Kolkata police said whatsapp group admin and memeber also will be arrested if fake news spread

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
করোনা আপডেট
X