কুপওয়ারা জেলায় জারি হলো হোয়াটসঅ্যাপ অ্যাডমিনদের বিরুদ্ধে শমন

১ মার্চ জারি করা ওই নির্দেশে কুপওয়ারার ডিএম অংশুল গর্গ বলেছেন, ১৫ দিনের মধ্যে জেলায় উপস্থিত সমস্ত হোয়াটসঅ্যাপ গ্রুপ অ্যাডমিনদের কর্তৃপক্ষের কাছে তাঁদের নাম নথিভুক্ত করাতে হবে।

By: Adil Akhzer New Delhi  March 6, 2019, 6:25:00 PM

উত্তর কাশ্মীরে কুপওয়ারার জেলাশাসক (ডিএম) কোনও হোয়াটসঅ্যাপ গ্রুপ এবং ফেসবুকে সরকারের নীতি ও সিদ্ধান্তের বিষয়ে “মন্তব্য” না করার জন্য জেলা প্রশাসকদের সকলকে নির্দেশ জারি করেছেন। ১ মার্চ জারি করা ওই নির্দেশে কুপওয়ারার ডিএম অংশুল গর্গ আরও বলেছেন, ১৫ দিনের মধ্যে জেলায় উপস্থিত সমস্ত হোয়াটসঅ্যাপ গ্রুপ অ্যাডমিনদের কর্তৃপক্ষের কাছে তাঁদের নাম নথিভুক্ত করাতে হবে।

যে বয়ানে নির্দেশ জারি করা হয়েছে গোটা জেলায় তা হলো, “কোনও হোয়াটসঅ্যাপ গ্রুপ বা ফেসবুক কমিউনিটি পেজে চলতি সরকারী নীতি এবং সিদ্ধান্তগুলির বিষয়ে জেলার সকল সরকারী কর্মচারীকে কোন মন্তব্য করা থেকে বিরত থাকতে নির্দেশ দেওয়া হয়েছে, এবং যদি এই ধরনের নির্দেশ লঙ্ঘন করা হয় তাহলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।”

ডিএম-এর আদেশে বলা হয়েছে যে সাম্প্রতিক কালে সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মের মাধ্যমে সামাজিক নানা ঘটনা নিয়ে গুজব ছড়িয়ে পড়ছে। যার ফলে আইন-শৃঙ্খলার সমস্যা হচ্ছে, এবং শান্তি বজায় থাকছে না। বিভিন্ন সম্প্রদায়ের মধ্যে ঘৃণা, বিদ্বেষ ছড়িয়ে পড়ছে। কাজেই হোয়াটসঅ্যাপ গ্রুপ এবং অন্যান্য সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মের মাধ্যমে মিথ্যা, জাল খবর এবং গুজব ছড়িয়ে দেওয়ার বিরুদ্ধে গুরুতর পদক্ষেপ নেওয়া হবে।”

দ্য ইন্ডিয়ান এক্সপ্রেসকে গর্গ জানান, “আসন্ন লোকসভা নির্বাচনের কারণেই এই আদেশ জারি করা হয়েছে। ইসিআই (ভারতের মুখ্য নির্বাচন কমিশন)-এর নির্দেশিকা কঠোরভাবে বাস্তবায়ন করা উচিত, এবং তা যাতে লঙ্ঘন না করা হয় সেদিকে নজর দেওয়া হবে।”

Read the full story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Technology News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Kupwara whatsapp admins must get registered in 15 days

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
বিহারী তাস
X