scorecardresearch

বড় খবর

ফেসবুক রিলস থেকে এবার আয়ের সুযোগ, নয়া সুবিধা আনল মেটা

অন্যান্য সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মের সঙ্গে প্রতিযোগীতায় নতুন এই ফিচার সামনে আনা হয়েছে দাবি মেটার

ফেসবুক রিলস থেকে এবার আয়ের সুযোগ, নয়া সুবিধা আনল মেটা
ফেসবুক রিলসের মাধ্যমেও আয়ের পথ চওড়া হয়েছে

এতদিন ইন্সটাগ্রাম রিলস থেকে আয়ের সুবিধা থাকলেও এবার থেকে ফেসবুক রিলসের মাধ্যমেও আয়ের পথ চওড়া হচ্ছে। তবে এখনই ভারতের ফেসবুক ইউজাররা এই সুবিধা পাবেন না। আপাতত আমেরিকা, কানাডা ও মেক্সিকোয় রিলস থেকে রোজগারের সুযোগ মিলবে। ফেসবুকের মালিকানাধীন সংস্থা মেটা এমনটাই জানিয়েছে।

বিভিন্ন কন্টেন্ট ক্রিয়েটারদের কাছে অ্যাপকে আরও আকর্ষনীয় করে তুলতে এমন সিদ্ধান্ত নিয়েছে মেটা। ভারতে নিষিদ্ধ হলেও বিশ্বের বহু দেশে এখনও চালু টিকটক। সেই সব দেশে টিকটককে চ্যালেঞ্জ জানাতেও কন্টেট তৈরি করে ফেসবুক রিলস থেকে উপার্জনের সুযোগ করে দেওয়ার এই ভাবনা। কবে থেকে এই সুযোগ পাবনে ভারতীয়রা? মেটার তরফে জানানো হয়েছে, খুব দ্রুতই বাকি দেশগুলিতেও মিলবে রিলস থেকে রোজগারের সুযোগ। ভারতেও শিগগিরি এই সুযোগ মিলবে বলেই মেটার বিবৃতিতে জানানো হয়েছে।

সেই সঙ্গে রিলসে যুক্ত হতে চলেছে বিজ্ঞাপন। মূলত ব্যানার এবং স্টিকার এই দুধরনের বিজ্ঞাপন দেখা যাবে ফেসবুক রিলসে। নতুন ফেসবুক রিলসে রিমিক্স কিংবা স্টোরি শেয়ার করার পাশাপাশি আরও নতুন নতুন ফিচার আনা হচ্ছে। এক মিনিটের ভিডিও তৈরিল করে ড্রাফটে সেভও করে রাখা যাবে। এমনকী সাবস্ক্রিপশনের সুযোগও থাকবে। সব মিলিয়ে রিলসকে ঢেলে সাজাতে চাইছে জুকারবার্গের সংস্থা। লক্ষ্য, এই ধরনের ফর্ম্যাটটিকে আরও জনপ্রিয় করে তোলা।

Stay updated with the latest news headlines and all the latest Technology news download Indian Express Bengali App.

Web Title: Launching facebook reels globally and new ways for creator to make money