বড় খবর

স্মার্টফোন সহ যাবতীয় সবকিছুই অর্ডার করা যাবে অনলাইনে, কিন্তু আপনি পারবেন?

গ্রিন, রেড এবং অরেঞ্জ জোনে বসবাসকারী প্রত্যেকে এখন থেকে স্মার্টফোন, ল্যাপটপ, গ্যাজেট সহ আনুষাঙ্গিক যাবতীয় জিনিস ই-কমার্স প্ল্যাটফর্ম থেকে অর্ডার করতে পারবেন।

শুরু লকডাউন ৪.০। নতুন গাইডলাইন মোতাবেক ভারত সরকার ই-কমার্স প্ল্যাটফর্ম যেমন অ্যামাজন, ফ্লিপকার্ট এবং অন্যান্যদের জন্য বেশ কিছু সুযোগ সুবিধার কথা ঘোষণা করেছে। নতুন নির্দেশিকায় উল্লেখ আছে, ই-কমার্স প্ল্যাটফর্মগুলি এখন রেড জোনেও প্রয়োজনীয় এবং অপ্রয়োজনীয় পণ্য উভয়ই সরবরাহ করতে পারবে। এর অর্থ গ্রিন, রেড এবং অরেঞ্জ জোনে বসবাসকারী প্রত্যেকে এখন থেকে স্মার্টফোন, ল্যাপটপ, গ্যাজেট সহ আনুষাঙ্গিক যাবতীয় জিনিস ই-কমার্স প্ল্যাটফর্ম থেকে অর্ডার করতে পারবেন।

E-commerce deliveries: All you must know

কনটেইনমেন্ট জোন ছাড়া সমস্ত এলাকায় ই-কমার্স প্ল্যাটফর্ম তাদের অর্ডার পৌঁছে দিতে পারবে। একইসঙ্গে অর্ডার দিতে পারবেন গ্রাহকরা। গ্রহণ করতে পারবে। সরকার জানিয়েছে, কনটেইমেন্ট জোন গুলিতে নজরদারি চলবে। চিকিত্সা ক্ষেত্রে জরুরি পরিষেবা সহ প্রয়োজনীয় পণ্য সরবরাহ করা হবে।

সর্বশেষ গাইডলাইন প্রকাশের পর, ই-কমার্স প্ল্যাটফর্মগুলির মধ্যে স্ন্যাপডিল প্রেস বিবৃতিতে জানিয়েছে, “আমরা এমএইচএ দ্বারা ঘোষিত গাইডলাইনকে স্বাগত জানাই। ভারতের অর্থনৈতিক দিকে ই-কমার্স সাইট গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করে। ই-কমার্স গত দুই মাসে গ্রাহকদের বাড়ি পর্যন্ত পৌঁছে দিয়েছে তাদের প্রয়োজনীয় পণ্য। আমাদের বিক্রেতারা এবং ডেলিভারি বয়রা কঠোর সুরক্ষা ব্যবস্থা গ্রহণ করেছে। স্ন্যাপডিয়ালে, আমরা এখন লক্ষ লক্ষ পণ্য ভারত জুড়ে – লাল, সবুজ এবং কমলা অঞ্চলে গ্রাহকদের কাছে পৌঁছে দেওয়ার জন্য প্রস্তুত। এটি সেই মুহূর্ত যখন লক্ষ লক্ষ মাঝারি এবং ছোট অনলাইন বিক্রেতারা তাদের ব্যবসার পুনর্নির্মাণ করতে সক্ষম হবেন”।

অ্যামাজনের মুখপাত্র বলেছেন, “অ্যামাজন ভারত সরকারের সর্বশেষ বিজ্ঞপ্তিকে স্বাগত জানায়। সুরক্ষা এবং সামাজিক দূরত্ব বজায় রেখে ইকমার্স পণ্যগুলি গ্রাহকদের কাছে পৌঁছে দিতে সক্ষম হবে। এটি বাজারে লক্ষ লক্ষ খুচরা বিক্রেতা এবং এমএসএমইগুলিকে একটি পূর্ণসংস্থান দেবে এবং খানিকটা হলেও মাথা তুলে দাড়াবে অর্থনৈতিক পরিস্থিতি। ডেলিভারি ও কর্মসংস্থানে আমরা আমাদের গ্রাহক ও কর্মচারীদের নিরাপত্তা ও সুরক্ষা নিশ্চিত করতে প্রতিশ্রুতিবদ্ধ। ”

Read the full story in English

Get the latest Bengali news and Technology news here. You can also read all the Technology news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Lockdown 4 0 non essential deliveries allowed in red zones things you must know

Next Story
আরোগ্য সেতু অ্যাপ ছাড়া কোন কোন জায়গায় যাওয়া যাবে না, জেনে নিন
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com
X