বড় খবর

কোন রুটে যাবে বাস, পরিষেবা চালু হলে জানিয়ে দেবে অ্যাপ

নতুন ফিচারে যাত্রীরা সহজে জানতে পারবেন কবে কথন কোথায় বাস ছাড়বে এবং কোন রুটে যাবে।

ট্রেন না পেলে বাস ভরসা হতে পারে যাত্রীদের কাছে। কিন্তু কখন কোন বাস কোন রুটে যাবে তা জানবেন কেমন করে? কারণ বাস ডিপোতে গিয়ে বাসের খোঁজ করার সুবিধা এখনো পর্যন্ত পায়নি দেশের মানুষ।

স্বরাষ্ট্র মন্ত্রক (এমএইচএ) রবিবার দেশব্যাপী চতুর্থ পর্বের লকডাউন ঘোষণা করেছে। ৩১ মে পর্যন্ত চলবে লকডাউন। রাজ্যের মধ্যে মিলিত সম্মতি থাকলে, বাস চলাচল করতে পারে।

রাজ্য সরকারগুলি এখনও এক রাজ্যে থেকে অন্য রাজ্যে বাস পরিষেবা চালু করেনি। তবে ব্যবহারকারীরা তাদের পছন্দসই রুটে বাস চলাচল শুরু হলে রেডবাসে প্রি-রেজিস্ট্রেশন করতে পারবেন।

রেডবাস থেকে জানান হয়েছে, “ভারতবর্ষে দেশব্যাপী লকডাউন শুরু হওয়ার পর থেকে আন্তঃরাজ্য বাস চলাচলের দাবি ক্রমাগতভাবে বেড়ে চলেছে। লক্ষ লক্ষ যাত্রী তাদের গন্তব্যে পৌঁছানোর চেষ্টা করছে,রেডবাস দ্বারা পরিচালিত একটি সমীক্ষায়, ৫৯ শতাংশ ইঙ্গিত দিয়েছেন যে নিষেধাজ্ঞা প্রত্যাহারের এক মাসের মধ্যে বহিরাগত ভ্রমণ পরিকল্পনা করছেন।”

করোনা পরিস্থিতি স্বাভাবিক হলেই রাজ্যের মধ্যে বাস চলাচল শুরু হবে মনে করা হচ্ছে। যাত্রীবহন গাড়ির চলাচল শুরু হলে, মূলত প্রতিটা রুটে পৃথক সময়ে যাতায়াত করবে বাস। রেডবাসের নতুন ফিচারে যাত্রীরা সহজে জানতে পারবেন কবে কথন কোথায় বাস ছাড়বে এবং কোন রুটে যাবে।

কী ভাবে প্রি-রেজিস্ট্রেশন করবেন রেডবাসে?

রেজিস্টারের জন্য প্রয়োজন প্রি রেজিস্ট্রেশন। এর জন্য আপনার যোগাযোগের তথ্য দিতে হবে। যার মধ্যে থাকবে ইমেল আইডি ও ফোন নম্বর। মেইল বা এসএমএস মাধ্যমে আপনার কাছে পৌঁছে যাবে সমস্ত তথ্য।

Get the latest Bengali news and Technology news here. You can also read all the Technology news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Lockdown 4 0 redbus will notify when your desired bus route re opens

Next Story
নতুন প্ল্যান লঞ্চ, সাশ্রয়ী দামে দিনে ২ জিবি ও আনলিমিটেড কলের সুবিধা দিচ্ছে কোন নেটওয়ার্ক?jio vs airtel prepaid plans
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com
X