scorecardresearch

বড় খবর

ধামাকাদার ক্যামেরা ফোন লঞ্চ করতে চলেছে শাওমি

পারফর্মেন্স স্কোরে গিকবেঞ্চে অনেক ফোনকে হারিয়ে দিয়েছে Mi A2। শাওমির দাবি, এই ফোনটির ক্যামেরা iphone 10 এবং Oppo R15 এর ক্যামেরার সঙ্গে অনায়াসে টেক্কা দিতে সক্ষম। এর ফ্রন্ট ক্যামেরাটিতে AI ফিচার সমেত পাওয়া যাবে সেল্ফি ফ্ল্যাশ এবং থাকবে সোনি IM 376 সেন্সর।

ধামাকাদার ক্যামেরা ফোন লঞ্চ করতে চলেছে শাওমি
Xiaomi Mi A2, Mi A2 Lite launch date: তথ্যপ্রযুক্তি সফটওয়্যার গিকবেঞ্চের ওয়েবসাইটে দেখা গেছে শাওমির এই নতুন ফোনকে।

Xiaomi Mi A2, Mi A2 Lite launch date: কয়েকদিন আগেই জানা গেছে ২৪ জুলাই স্পেনে লঞ্চ হবে শাওমির ফোন। কিন্তু কী ফোন, বা কটা ফোন তা নিয়ে এতদিন কিছু জানায়নি কোম্পানি। শাওমির মুখপাত্র দোনোভান সাং টুইটারে সরকারিভাবে জানান Xiaomi Mi A2 এবং Mi A2 Lite Global সম্ভাবত লঞ্চ করা হবে।
দুটো ফোনই হবে অ্যান্ড্রয়েড ওয়ানের ব্যান্ডিং।

দুটি ফোনের স্ক্রিন সাইজের মধ্যে রয়েছে সাইজের ফারাক। তবে রিয়ার ক্যামেরা দুটির পজিশন একই থাকবে উভয় ফোনের। ক্যামেরার প্রতি জোর দিয়েই এই টুইটটি করেছে সাং। তথ্যপ্রযুক্তি সফটওয়্যার গিকবেঞ্চের ওয়েবসাইটে দেখা গেছে শাওমির এই নতুন ফোনকে। পারফরম্যান্স স্কোরে গিকবেঞ্চে অনেক ফোনকে হারিয়ে দিয়েছে Mi A2। ফোনটিতে ১৮:৯ অ্যাসপেক্ট রেশিও সমেত একটি ৫.৯৯ ইঞ্চির স্ক্রিন থাকবে। শাওমি ঘোষণা করেছে Mi A2 ফোনটি নীল, রোজ গোল্ড, লাল, এবং কালো, এই পাঁচটি রঙে পাওয়া যাবে। কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬০ প্রসেসরে চলা ফোনটি পাওয়া যাবে ৪/৬ জিবি LP DDRX 4X র‌্যাম এবং ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ ভার্সনে। ৩০১০ এমএইচের ব্যাটারি থাকবে ফোনটিতে। মাত্র ৩০ মিনিটে এই ব্যাটারিটি ৫০ শতাংশ চার্জ হয়ে যাবে বলে জানিয়েছে কোম্পানি। সম্পূর্ণ মেটালবডির Mi 6X-এর ওজন ১৬৬ গ্রাম।

ফোনের পিছনে মূল ক্যামেরা দুটি লম্বালম্বিভাবে থাকবে, এবং দুই ক্যামেরার মাঝে থাকবে LED ফ্ল্যাশ। রিয়ার ক্যামেরার মধ্যে একটি ২০ ও অন্যটি ১২ মেগাপিক্সেলের। সেলফির জনপ্রিয়তা মাথায় রেখে ফোনটির সামনে লাগানো হয়েছে ২০ মেগাপিক্সেলের একটি ক্যামেরা। ফোনটির মূল ক্যামেরাটিতে থাকবে f/১.৭৫ অ্যাপারচারের ১২ মেগাপিক্সেল এবং F/১.৮ অ্যাপারচারের ২০ মেগাপিক্সেল লেন্স। কম অ্যাপারচারের লেন্সগুলির দরুণ এই ফোনটি দিয়ে আপনি অল্প আলোতেও ঝকঝকে ছবি তুলতে পারবেন।

শাওমির দাবি, এই ফোনটির ক্যামেরা iphone 10 এবং Oppo R15 এর ক্যামেরার সঙ্গে অনায়াসে টেক্কা দিতে সক্ষম। এর ফ্রন্ট ক্যামেরাটিতে AI ফিচার সমেত পাওয়া যাবে সেল্ফি ফ্ল্যাশ এবং থাকবে সোনি IM 376 সেন্সর। অতিরিক্ত ফিচার হিসেবে ফোনটিতে পাওয়া যাবে ফেস আনলক ফিচার ও ডুয়াল স্পিকার। MI A1-এর জনপ্রিয়তাকে মাথায় রেখে আশা করাই যায় MI A2-ও বাজার মাত করবে। ভারতের বাজারে ফোনটির দাম সম্ভবত শুরু হবে ২০,০০০ টাকা থেকে।

Mi A2 Lite থাকবে ১৯:৯ অ্যাসপেক্ট রেশিও সহ নচ স্ক্রিন। অ্যান্ড্রয়েড ৮.১ ওরিও ভার্সনে এই ফোনটি। আগামি দু বছরে যতবার আপডেট হবে, ততবারই অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম আপডেট নেবে শাওমির এই দুই ফোনে।

Stay updated with the latest news headlines and all the latest Technology news download Indian Express Bengali App.

Web Title: Mi a2 spain launch xiaomi confirms two phones to be unveiled on july 24