scorecardresearch

বড় খবর

Microsoft-এর সিদ্ধান্তে তোলপাড়, ১১ হাজার কর্মী ছাঁটাইয়ের পথে বিল গেটসের সংস্থা

কোম্পানির এই সিদ্ধান্ত হাজার হাজার কর্মচারীকে প্রভাবিত করবে।

Microsoft-এর সিদ্ধান্তে তোলপাড়, ১১ হাজার কর্মী ছাঁটাইয়ের পথে বিল গেটসের সংস্থা

গত বছর থেকেই ছাঁটাইপর্ব শুরু হয়েছে। অব্যাহত রয়েছে সেই ধারা। টুইটার, অ্যামাজন, মেটা, ওলা সহ অনেক বড় কোম্পানি ইতিমধ্যেই কর্মী ছাঁটাইয়ের কথা জানিয়েছে। এবার সফ্টওয়্যার জায়ান্ট মাইক্রোসফ্টও কর্মী ছাঁটাইয়ের পথে হাঁটতে চলেছে।  রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে, মাইক্রোসফট ৫ শতাংশ কর্মীকে ছাঁটাই করতে চলেছে (প্রায় ১১ হাজার কর্মী)। প্রাথমিক ভাবে মাইক্রোসফ্টের ছাঁটাইয়ের প্রভাব পড়বে সংস্থার ইঞ্জিনিয়ারিং বিভাগে। কোম্পানির এই সিদ্ধান্ত হাজার হাজার কর্মচারীকে প্রভাবিত করবে।

মিডিয়া রিপোর্ট অনুসারে ২০২২ সালের ৩০ জুন পর্যন্ত, মাইক্রোসফ্টের মোট ফুল-টাইম কর্মচারী ছিল ২২১,০০০। এর মধ্যে ১২২,০০০ জন ছিল মার্কিন যুক্তরাষ্ট্রে এবং ৯৯ হাজার আন্তর্জাতিক কর্মী ছিলে। উইন্ডোজ এবং অন্যান্য নতুন ডিভাইসের বিক্রি কমে যাওয়ার পরে মাইক্রোসফ্ট তার ক্লাউড ইউনিট Azure-এর উপর ফোকাস করছে। জানা গেছে, কোম্পানিটি গত বছরের জুলাইয়ে কর্মী ছাঁটাইয়ের আভাস দেয়। মিডিয়া রিপোর্টে দাবি করা হয়েছে মাইক্রোসফ্ট এক হাজারের কম কর্মচারী রয়েছে এমন অনেক বিভাগ বন্ধ করে দিয়েছে।

মাইক্রোসফ্ট সিইও সত্য নাদেলাও প্রযুক্তি শিল্পের সংকটের কথা উল্লেখ করে চাকরি ছাঁটাইয়ের ইঙ্গিত দিয়েছিলেন। এক সাক্ষাত্কারে, নাদেলা স্বীকার করেছেন যে বিশ্বজুড়ে প্রযুক্তিগত পরিবর্তন এবং আর্থিক মন্দা মাইক্রোসফ্টকেও প্রভাবিত করতে শুরু করেছে। নাদেলা বলেন, আগামী দুই বছর সম্ভবত সবচেয়ে চ্যালেঞ্জিং হতে চলেছে।

Stay updated with the latest news headlines and all the latest Technology news download Indian Express Bengali App.

Web Title: Microsoft reportedly to cut 11000 jobs 5 of the workforce expected to be fired