scorecardresearch

বড় খবর

এবারের মাতৃদিবসে আপনার মায়ের মুখে হাসি ফোটান সেরা উপহারের সঙ্গে

১০ হাজার টাকার নিচে এমন পাঁচটি সেরা উপহার আপনার সামনে নিয়ে আসা হয়েছে যেগুলি আপনার মায়ের মুখে হাসি আনবে।

১০ হাজার টাকার নিচে এমন পাঁচটি সেরা উপহার আপনার সামনে নিয়ে আসা হয়েছে যেগুলি আপনার মায়ের মুখে হাসি আনবে।

এবারের মাতৃদিবসে আপনি হয়ত ভাবছেন মাকে কী উপহার দেবেন! আপনি যদি এখনও সিদ্ধান্ত না নিয়ে থাকেন যে আপনি আপনার মাকে বিশেষ অনুভূতি দেওয়ার জন্য কী উপহার দেবেন, তাহলে আপনি নীচের উল্লিখিত উপহার গুলির মধ্যে একটি আপনার মাকে দিতে পারেন, ১০ হাজার টাকার নিচে এমন পাঁচটি সেরা উপহার আপনার সামনে নিয়ে আসা হয়েছে যেগুলি আপনার মায়ের মুখে হাসি আনবে।

স্মার্টফোন

আপনি যদি মনে করেন যে আপনার মায়ের একটি নতুন ফোন দরকার, তাহলে আপনি তার জন্য একটি স্মার্টফোন কিনতে পারেন। এটি একটি সেরা উপহার। স্মার্টফোন বর্তমান সময়ে খুবই গুরুত্বপূর্ণ। যদি আপনার বাজেট ১০ হাজার টাকা হয়, তাহলে আপনি Realme Narzo 30A কিনতে পারেন। আপনি যদি ১৩ হাজার টাকার কাছাকাছি খরচ করতে পারেন, তাহলে আপনি Redmi Note 10S কেনার কথা বিবেচনা করতে পারেন। ডিভাইসটি Amazon-এ ১৩,৯৯৯ টাকায় তালিকাভুক্ত করা হয়েছে এবং আপনি ই-কমার্স সাইটে উপলব্ধ ১,৫০০ টাকার ডিসকাউন্ট কুপনেরও আবেদন করতে পারেন। কুপনের মাধ্যমে আপনি এই ফোন পেতে পারেন মাত্র ১২,৪৯৯ টাকায়।

ওয়্যারলেস ইয়ারফোন

এটি আপনার সেরা উপহারের বিকল্প হতে পারে। তারযুক্ত ইয়ারফোনগুলি এখন একটি  পুরনো কনসেপ্ট এবং ওয়্যারলেস ইয়ারবাডগুলির এখন উপহার হিসাবে আদর্শ। আপনার মা কাজ করার সময়ও সহজেই কল তুলতে বা গান শুনতে পারবেন এই ইয়ারফোন ব্যবহার করে। আপনি Soundcore Air 2 Pro কিনতে পারেন। এটি সেরা TWS ওয়্যারলেস ইয়ারফোনগুলির মধ্যে একটি। এটি অ্যাক্টিভ নয়েজ ক্যান্সেলেশন (ANC) সমর্থন করে, যা নয়েজ ফিল্টার করার ক্ষেত্রে বেশ ভালো কাজ করে। দামের দিক থেকে এই ইয়ারফোনের অডিও কোয়ালিটিও বেশ ভাল এবং আপনার মা এটি ব্যবহার করতে পছন্দ করবেন। Flipkart-এ এর দাম পড়বে ৭,৯৯৯ টাকা। যদি আপনার বাজেট ২ হাজার টাকা হয়, তাহলে আপনি OnePlus Bullets Wireless Z2 কিনতে পারেন। এটিতে একটি নেকব্যান্ড-স্টাইলের ডিজাইন রয়েছে এবং এটি TWS নয়। এটি এখনও সাধারণ ব্যবহারের জন্য একটি ভাল বাজেট বিকল্প।

স্মার্ট ল্যাম্প

আপনার মা যদি রাতে বই পড়তে পছন্দ করেন তবে আপনি তার জন্য একটি ভাল স্মার্ট ল্যাম্প কিনতে পারেন। আপনি Xiaomi-এর Mi Smart Bedside Lamp 2 কেনার কথা বিবেচনা করতে পারেন, যেটি Amazon-এ বিক্রি হচ্ছে মাত্র ২,৭৯৯ টাকায়। সংস্থার দাবি করছে যে তার স্মার্ট ল্যাম্পটিতে ১১ বছরের ওয়ারেন্টি থাকবে। এছাড়াও একটি ফ্লো মোড রয়েছে, যা ল্যাম্পটিকে স্বয়ংক্রিয়ভাবে আলোর রঙ পরিবর্তন করতে সক্ষম করবে। ডিভাইসটিতে এমনকি একটি টাচ-প্যানেল রয়েছে, তাই কেউ ভলিউম নিয়ন্ত্রণ করতে পারবেন। এটিতে অ্যালেক্সা এবং গুগল অ্যাসিস্টেন্স সাপোর্ট করে। Mi Smart Bedside Lamp 2 কোম্পানির Mi Home অ্যাপ ব্যবহার করে নিয়ন্ত্রণ করা যেতে পারে।

স্মার্ট স্পিকার

মা যদি গান শুনতে পছন্দ করেন তাহলে স্মার্ট স্পিকার আরেকটি ভাল বিকল্প। স্মার্ট স্পিকা্রে  শুধু গান শোনা ছাড়াও অনেক কিছু করতে পারেন। উদাহরণস্বরূপ, আপনি যদি Amazon এর Echo Show 5 কিনছেন, তাহলে আপনার মা এই স্পীকারে ভিডিও বা টিভি শো দেখতে সক্ষম হবেন। ভয়েস অ্যাকসেস করে একটি স্মার্ট বাল্ব, স্মার্ট টিভি এবং সিসিটিভি ক্যামেরাকে নিয়ন্ত্রণ করতে পারবেন। এটির দাম ৪,৪৯৯ টাকা, এবং এটির একটি ছোট ৫.৫-ইঞ্চি স্ক্রিন রয়েছে৷ আপনি যদি একটি বড় স্ক্রীন চান, তাহলে আপনি Amazon Echo Show 8 দেখতে পারেন। এটি সাইটে ৯,৯৯৯ টাকায় বিক্রি হচ্ছে। ডিভাইসগুলিতে রয়েছে একটি ক্যামেরাও যা দূরবর্তীভাবে আপনার বাড়ির ওপর নজরদারী চালাতে বিশেষ কাজে আসবে। ক্যামেরাটি ব্যবহার করে আপনি ভিডিও কল করতেও পারবেন।

স্মার্ট ওয়াচ

সবশেষে, আপনি একটি স্মার্টওয়াচ বা ফিটনেস ব্যান্ডও কিনতে পারেন। এর মধ্যে রয়েছে Mi ব্যান্ড 6, Amazfit Bip U Pro, Amazfit Bip S Lite এবং Realme Watch 2 Pro। এই ওয়াচের মাধ্যমে আপনি ট্র্যাক করতে পারবেন প্রতিদিনের ঘুম, হার্ট রেট এবং SpO2 । এই স্মার্টওয়াচের মাধ্যমে আপনি খেয়াল রাখতে পারবেন আপনার মায়ের স্বাস্থ্য।

Stay updated with the latest news headlines and all the latest Technology news download Indian Express Bengali App.

Web Title: Mother s day 2022 5 best gift ideas under rs 10 000