নচ ডিজাইনে মাথা গলালো মোটোরোলা

কোম্পানি দাবি করেছে বাজার চলতি আর পাঁচটা ফোনের থেকে দাম অনুযায়ী গুণগত মানে উন্নত হবে এই ফোন। হাজার পনেরোর কাছাকাছি দাম হবে Motorola One Power-এর।

By: Kolkata  Published: September 18, 2018, 2:14:55 PM

সবার শেষে নচ ডিজাইনে মাথা গলালো মোটোরোলা। এই খবর বাজারে এসে গিয়েছিল বেশ কিছুদিন আগে। কিন্তু তা কতটা সত্যি তা নিয়ে অনিশ্চয়তা ছিল। ২৪ সেপ্টেম্বর লঞ্চ হবে Motorola One Power, এমনটাই গতকাল ঘোষণা করেছে কোম্পানি। পাশাপাশি টুইটারে সম্প্রতি ভিডিও মাধ্যমে প্রকাশ করেছে ফোনটির টিজার।

IFA 2018 এর সঙ্গেই লঞ্চ হবে Motorola One Power। কোম্পানি দাবি করেছে বাজার চলতি আর পাঁচটা ফোনের থেকে দাম অনুযায়ী গুণগত মানে উন্নত হবে এই ফোন। হাজার পনেরোর কাছাকাছি দাম হবে Motorola One Power-এর।

মোটোরোলা ওয়ান পাওয়ারের লঞ্চ ইভেন্টটি নিশ্চিত করা গেছে টুইটের মাধ্যমে। “হ্যাঁ, এটি আসছে,” নিশ্চিত করেছে মোটরোলা। মোটোরোলার সঙ্গে গুগল এর সহযোগিতায়, ২৪ সেপ্টেম্বর উন্মোচন করা হবে Motorola One Power।

পোস্টটিতে এটি স্পষ্ট যে Google এর সঙ্গে ব্যবসায়িক গাঁটছড়া বেঁধেছে মোটোরোলা। ভিডিওটিতে মোটোরোলা ওয়ান পাওয়ারকে Android One ডিভাইস হিসাবে দেখায়, যা থেকে বোঝা যায় যে ফোনটি তিন বছরের জন্য বিনামূল্যে অ্যান্ড্রয়েডের যাবতীয় আপডেটগুলি নিতে সহায়তা করবে। ফোনটি Motorola P30 Note নামে চীনে লঞ্চ করা হবে।

অত্যাধুনিক ফিচার সহ মিলবে আইফোন টেনের লুক

এক মোটোরোলা বাদে স্মার্টফোন দুনিয়ায় মোটামুটি সব্বাই আইফোন টেনের লুক কপি করতে এবং নচ ডিজাইন আনতে সমর্থ হয়েছিল। এবার ষোল কলা পুর্ণ করে সেই তালিকায় নাম লেখাল মোটোরোলা। নাম মোটোরোলা ওয়ান। ইতিমধ্যে ফাঁস হয়েছে লুক সহ স্পেশিফিকেশন। ৬৩৬ কোয়ালকম স্ন্যাপড্রাগন প্রসেসরে চলবে মোটোরোলা ওয়ান।
তথ্যপ্রযুক্তি ব্লগ Techienize-এ শেয়ার করা স্পেসিফিকেশনের তালিকা অনুযায়ী ফোনটির ১৯:৯ অ্যাসপেক্ট রেশিও সমেত ৬.২ ইঞ্চির ডিসপ্লেতে থাকবে নচ ডিজাইন। ১০৮০ x ১৯২০ রেজোলিউশন থাকবে স্ক্রীনে। রিয়ার ক্যামেরায় ১২ ও ৫ মেগাপিক্সেলের কম্বিনেশন থাকবে এবং ফ্রন্ট ক্যামেরার জন্য বরাদ্দ F/২.২ অ্যাপারচারের ৮ মেগাপিক্সেল।

রিপোর্ট অনুযায়ী ৬৩৬ প্রসেসরে চলা ফোনটি পাওয়া যাবে দুটি র‌্যাম ভার্সনে। ৪/ ৬ জিবি র‌্যাম ও ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজের মডেলটিতে থাকবে ৩৭৮০ এমএইচ ব্যাটারি ব্যাকআপ। তবে মোটোরোলা ওয়ান ফোনটির দুটি মডেলে থাকবে ক্যামেরার তারতম্য। ৬ জিবি র‌্যামের মডেলটিতে পাওয়া যাবে ১৬ মেগাপিক্সেলের রেয়ার ক্যামেরা ও ৫ মেগাপিক্সেলের সেকেন্ডারি সেন্সর। সামনে সেলফি তোলার জন্য থাকবে ১৬ মেগাপিক্সেল।

তথ্যপ্রযুক্তি প্ল্যাটফর্ম Slashleaks ইতিমধ্যেই প্রকাশ্যে নিয়ে এসেছে হ্যান্ডসেটটির আউটলুক। তবে তা গুজব হতে পারে বলে মনে করা হচ্ছে। প্রোটোটাইপ ইমেজ যদি হুবহু একই থাকে তাহলে ডিসপ্লের ওপরই থাকবে মোটোরোলার লোগো। মোটোরলার বাজারচলতি অন্যান্য ফোনের থেকে সম্পূর্ণ আলাদা আউটলুকে।

কিছুদিন আগে মোটোরোলা লঞ্চ করেছে পকেট ফ্রেন্ডলি দামে জি সিক্স ভার্সনের দুটি ফোন। ক্যামেরা ও ব্যাটারির তারতম্যের কারণে দুটি মডেলের দামের ফারাক রয়েছে। Moto G6 ফোনটি ভারতের বাজারে পাওয়া যাবে দুটি র‌্যাম ভার্সনে। ৩ জিবি র‌্যামের মডেলটির দাম ১৩,৯৯৯ টাকা এবং ৪ জিবি র‌্যামের মডেলটির দাম ১৫,৯৯৯ টাকা। একটি র‌্যাম ও স্টোরেজই পাওয়া যাবে Moto G6 Play ফোনটি।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Technology News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Motorola one power launch in india price specifications availability

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং