scorecardresearch

বড় খবর

দেউলিয়া হবে টুইটার! খোদ মাস্কের গলায় সংস্থা নিয়ে উদ্বেগ, তুঙ্গে চর্চা

ইলন মাস্ক বৃহস্পতিবার সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মটি দেউলিয়া হয়ে যাওয়ার সম্ভাবনার কথা জানান।

দেউলিয়া হবে টুইটার! খোদ মাস্কের গলায় সংস্থা নিয়ে উদ্বেগ, তুঙ্গে চর্চা

সবে মাত্র দায়িত্ব নিয়েছেন, এর মধ্যেই ইলন মাস্ক টুইটার দেউলিয়া হওয়ার সম্ভাবনা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন। বৃহস্পতিবার টুইটারের কর্মী-আধিকারিকদের সঙ্গে তাঁর প্রথম বৈঠকে, তিনি এব্যাপারে কর্মীদের সতর্ক করে বলেন সংস্থা আগামী বছরের মধ্যে কয়েক’শো ডলার আর্থিক ক্ষতির মুখে পড়তে পারে। একই সময়ে, ব্লুমবার্গ নিউজ অনুসারে, বিশেষজ্ঞরা বলছেন যে টুইটার এই মুহূর্তে অনিশ্চিত অবস্থায় রয়েছে।

মাস্ক টুইটারের দায়িত্ব নেওয়ার পর গত সপ্তাহেই সংস্থার অর্ধেক সংখ্যক কর্মী কমানোর পরিকল্পনার কথা ঘোষণা করেছিলেন। পাশাপাশি ভুয়ো অ্যাকাউন্ট বন্ধ এবং ভেরিফায়েড টুইটার অ্যাকাউন্ট ব্যবহারের ক্ষেত্রে প্রতি মাসে ৮ ডলার চার্জ প্রদানের কথাও ঘোষণা করেন। ইতিমধ্যেই আমেরিকা, যুক্তরাজ্য সহ বেশ কয়েকটি দেশে ভেরিফায়েড টুইটার অ্যাকাউন্ট ব্যবহারের ক্ষেত্রে প্রতি মাসে ৮ ডলার সাবস্ক্রিপশন ফি ধার্য করা হয়েছে। এর মধ্যেই টুইটারের নতুন মালিক ইলন মাস্ক বৃহস্পতিবার সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মটি দেউলিয়া হয়ে যাওয়ার সম্ভাবনার কথা প্রকাশ করেছেন। ইলন মাস্ক তার কর্মীদের অদূর ভবিষ্যৎ-এ টুইটার দেউলিয়া হওয়ার কথা জানান।

টুইটারে আর্থিক সংকট
ব্লুমবার্গ নিউজ জানিয়েছে, ধনকুবের টুইটার কর্মীদের সঙ্গে একটি বৈঠকে বলেন, যে তিনি দেউলিয়া হওয়ার বিষয়টি অস্বীকার করতে পারেন না। ৪৪ বিলিয়ন ডলারে টুইটার কেনার দুই সপ্তাহ পরে মাস্কের এহেন মন্তব্য নিয়ে চর্চা তুঙ্গে। এর মধ্যেই দুই টুইটার আধিকারিক জোয়েল রথ এবং রবিন হুইলার বিজ্ঞাপনদাতাদের নিয়ে উদ্বেগ প্রকাশ করেন। পরে তারা দুজনেই পদত্যাগ করেন। তবে মাস্কের এই মন্তব্য নিয়ে, রথ এবং হুইলার তাৎক্ষণিকভাবে কোন প্রতিক্রিয়া জানায়নি। এর আগে বৃহস্পতিবার টুইটারের প্রধান নিরাপত্তা কর্মকর্তা লি কিসনারও পদত্যাগ করেছেন।

উদ্বিগ্ন মার্কিন ফেডারেল ট্রেড কমিশন
মার্কিন ফেডারেল ট্রেড কমিশন বলেছে যে টুইটারের তিনজন প্রধান আধিকারিক এভাবে পদত্যাগ করার পর তারা টুইটার সম্পর্কে উদ্বিগ্ন। এই কর্মকর্তাদের পদত্যাগ সম্ভাব্যভাবে টুইটারকে নিয়ন্ত্রক আদেশ লঙ্ঘনের ঝুঁকিতে ফেলেছে। একই সময়ে, টুইটারের নতুন প্রধান ইলন মাস্ক বৃহস্পতিবার সংস্থার কর্মীদের সঙ্গে তার প্রথম বৈঠক করেন। বৈঠকে, মাস্ক কর্মীদের সতর্ক করে দিয়েছিলেন যে কোম্পানিটি আগামী বছর প্রবল আর্থিক ক্ষতির মুখে পড়তে পারে।

Stay updated with the latest news headlines and all the latest Technology news download Indian Express Bengali App.

Web Title: Musk warns of twitter bankruptcy as more senior executives quit