scorecardresearch

বড় খবর

শেষ হল ফ্রি’তে টুইট করার দিন, আজ থেকেই দিতে হবে সাবস্ক্রিপশন ফি

বর্তমানে আইওএস অর্থাৎ আইফোনেই টুইটারের এই নতুন আপডেট এসেছে।

শেষ হল ফ্রি’তে টুইট করার দিন, আজ থেকেই দিতে হবে সাবস্ক্রিপশন ফি
টুইটার ব্লু সাবস্ক্রিপশন বৈশিষ্ট্যটি সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম থেকে সরিয়ে নেওয়ার মাত্র কয়েক ঘন্টা কাটতে না কাটতেই তা নিয়ে মুখ খুলেছেন ইলন মাস্ক।

টুইটারের নতুন মালিক এলন মাস্ক ঘোষণা করেছেন, এবার থেকে যারা নিজের ভেরিফাইড অ্যাকাউন্ট হিসাবে টুইটার ব্যবহার করতে চান, তাদের নামের পাশে ব্লু টিক পেতে হলে এবার জন্য মাসে প্রায় আট ডলার (প্রায় ৬৫৫ টাকা) দিতে হবে। এবার সেই ঘোষণা অনুসারে টুইটার ইউজারদের সাবস্ক্রিপশনও চালু হয়ে গেল। সংস্থার তরফে এই বিষয়ে সাধারণকে জানিয়ে একটি টুইটও করা হয়েছে।

আমেরিকা, কানাডা, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড এবং যুক্তরাজ্যের টুইটার ইউজারদের ভেরিফায়েড টুইটার অ্যাকাউন্টের জন্য এখন থেকেই দিতে হবে নির্ধারিত মাশুল। তবে দেশ ভেদে মাশুলের কিছু তারতম্য হতে পারে বলেও সংস্থার তরফে জানান হয়েছে।

iOS টুইটার অ্যাপের তালিকায় ভারতে টাকা ব্লু টিকের মূল্য ৪৬৯ টাকা দেখানো হয়েছে। কিন্তু ভারতে এই সাবস্ক্রিপশন এখনও শুরু হয়নি, তাই ভারতে টুইটার ইউজারদের এখনই এই অর্থ প্রদান করতে হবে না। 

টুইটারের ব্লু টিক সাবস্ক্রিপশন আজ থেকে শুরু হয়েছে। এখন টুইটার ব্যবহারকারীদের তাদের ভেরিফায়েড টুইটার অ্যাকাউন্টের জন্য প্রতি মাসে ৮ডলার অর্থাৎ ৬৫৫ টাকা দিতে হবে। কোম্পানি শুধুমাত্র iOS-এ ভেরিফায়েড ইউজারদের সাবস্ক্রিপশন প্রসেস চালু করেছে। অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য এখনও এই সাবস্ক্রিপশন প্রসেস চালু করা হয়নি।

হাই প্রোফাইল টুইটার অ্যাকাউন্ট ব্যবহারকারীদের নামের পাশে ব্লু টিক বা নীল চিহ্ন থাকে। বর্তমানে এজন্য কোন টাকা দিতে হয় না টুইটারকে। কিন্তু এবার থেকে এই সুবিধা পেতে দিতে হবে মাশুল। বর্তমানে আইওএস অর্থাৎ আইফোনেই টুইটারের এই নতুন আপডেট এসেছে।

আমেরিকা, কানাডা, নিউজিল্যান্ড ও ব্রিটেনের আইওএস ব্যবহারকারীদের কাছে আপডেট এসেছে অ্যাকাউন্ট অথেনটিকেশনের। জানানো হয়েছে, অ্যাকাউন্ট অথেনটিকেশনের জন্য প্রতি মাসে ৮ ডলার দিতে হবে। নতুন এই পরিষেবায় বিজ্ঞাপনের পরিমাণ অর্ধেক হয়ে যাবে এবং পরিষেবা আরও ভাল হবে বলেও সংস্থার তরফে জানান হয়েছে।

Stay updated with the latest news headlines and all the latest Technology news download Indian Express Bengali App.

Web Title: Musks twitter updates app to start charging 8 for blue checkmark