বড় খবর

অ্যাপেলের দাসত্ব করতে রাজি নয় নেটফ্লিক্স

২৫ মার্চ অ্যাপেল সম্ভবত একটি টেলিভিশন এবং ভিডিও পরিষেবা লঞ্চ করতে চলেছে, যা অনলাইনের বিনোদন ময়দানে নেটফ্লিক্স এবং অন্যান্য ভিডিও স্ট্রিমিং সংস্থার সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করবে।

বেশ কিছুদিন ধরেই নেটফ্লিক্স বিশ্বের অন্যতম প্রভাবশালী স্ট্রিমিং পরিষেবার তালিকাভুক্ত হয়েছে। তাই আপাতত অ্যাপলের দোরগোড়ায় যেতে রাজি নয় তারা। নেটফ্লিক্সের প্রধান রিড হেস্টিংস সোমবার সাফ জানিয়ে দিয়েছেন, অ্যাপেল টিভি পরিষেবায় দেখানো হবে না নেটফ্লিক্সের শো।

হেস্টিংস হোলিউড কোম্পানির অফিসে সাংবাদিকদের বলেন, “আমরা গ্রাহকদের আমাদের পরিষেবাতেই শো থেকে সমস্ত সিরিজ দেখাতে পছন্দ করি, আমরা অ্যাপেলের এই নয়া পরিষেবার সঙ্গে জোট বাঁধব না।”

২৫ মার্চ অ্যাপেল সম্ভবত একটি টেলিভিশন এবং ভিডিও পরিষেবা লঞ্চ করতে চলেছে। এটি এমন একটি পদক্ষেপ যা অনলাইনের বিনোদন ময়দানে নেটফ্লিক্স এবং অন্যান্য ভিডিও স্ট্রিমিং সংস্থার সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করবে।

সূত্রের খবর, ইতিমধ্যে অ্যাপেলের সঙ্গে গাঁটছড়া বেঁধেছে সিবিএস কর্প, ভায়াকম ইনকর্পোরেটেড, লায়ন্স গেট এন্টারপ্রাইজ কর্পোরেশনের স্টারস এবং অ্যাপেলের নিজস্ব কিছু মৌলিক কন্টেন্ট। ওয়াল্ট ডিজনি কোং এবং এটিঅ্যান্ডটি ইনকর্পোরেটেড ওয়ার্নার মিডিয়াও রয়েছে সেই তালিকায়।

প্রতিযোগিতার বিষয়ে জানতে চাইলে হেস্টিংস বলেন, “নেটফিক্সের জন্য অবশ্যই বড় চ্যালেঞ্জ, তবে প্রতিদ্বন্দ্বীদের দ্বারা খুব একটা বিভ্রান্ত হই নিম তাদের কাছ থেকে শেখার থাকবে নিশ্চয়ই। এই পদক্ষেপ অবশ্যই অসাধারণ। ধনী সংস্থা অ্যাপেল, তারা বর্তমানে গুরুত্বপূর্ণ প্রচেষ্টায় রয়েছে।”

হেস্টিংস আরও বলেন, “তারা হয়ত কিছু মহান শো করতে চলেছে। অবশ্যই তা দেখে আমার হিংসা হচ্ছে। কিন্তু তারা ভালো কিছু ধারনা নিয়ে শুরু করতে চলেছে আশা করাই যায়। যা ভবিষ্যতে আমরাও গ্রহণ করতে পারি।” তিনি আরও বলেন, “নিশ্চয়ই আমরা ভালো প্রতিযোগি হব।”

Read the full story in English

Get the latest Bengali news and Technology news here. You can also read all the Technology news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Netflix inc will not make tv shows and movies available through apple inc video offering

Next Story
আগামীদিনে পপ্ আপ ক্যামেরার ফোন আনতে চলেছে স্যামসাং
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com