কেন্দ্রীয় বাজেটে নতুন যুগের প্রযুক্তির ওপর নজর মোদী সরকারের

স্টার্টআপকে তুলে ধরতেই এই উদ্যোগ, ঘোষণা নির্মলা সীতারমণের। তাদের সঙ্গে উদ্যোগী পুঁজিবাদীদের সংযোগ স্থাপনে সহায়তা করবে সরকার।

By: Kolkata  Updated: July 6, 2019, 12:36:03 PM

ইন্দিরা গান্ধীর পর প্রথম মহিলা অর্থমন্ত্রী হিসেবে বাজেট পেশ করছেন নির্মলা সীতারমণ। শুক্রবার, ছোট থেকে বড় উভয় ব্যবসায়ে সমান্তরাল ভাবে দ্রুত পরিবর্তনের জন্য পেশাদারদের ‘নিউ এইজ টেকনোলজি’ অর্থাৎ নতুন প্রযুক্তিতে দক্ষ করার কথা ঘোষণা করেন অর্থমন্ত্রী। দক্ষতা অর্জনের জন্য তাদের প্রয়োজনীয় শিক্ষা দিতে, আগামী দিনে সরকার তার প্রচেষ্টা দ্বিগুণ করবে।

আরও পড়ুন: LIVE: বাজারে আসছে নতুন ২০ টাকার কয়েন, জানালেন অর্থমন্ত্রী

নির্মলা সীতারমণ বলেন,” আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স (AI),ইন্টারনেট, ডেটা অ্যানালিটিক্স, থ্রি-ডি প্রিন্টিং, ভার্চুয়াল রিয়ালিটি এবং রোবোটিকসের মত অত্যাধুনিক প্রযুক্তির জন্য নতুন দক্ষতামূলক পরিকাঠামো তৈরি করা হবে”।

আরও পড়ুন: Live: বিমা পরিষেবায় ১০০ শতাংশ বিদেশি বিনিয়োগের প্রস্তাব

স্টার্টআপ অর্থাৎ নতুন ব্যবসা শুরু করার জন্য ভারতে আরও খোলামেলা পরিবেশের প্রতিশ্রুতি দেওয়া হয় এদিন। স্টার্টআপের জন্য বিশেষ টিভি চ্যানেলও আনবে সরকার। তাদের সঙ্গে উদ্যোগী পুঁজিবাদীদের সংযোগ স্থাপনে সহায়তা করবে সরকার।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Technology News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Nirmala sitharaman said govt to double down on creating new age skill sets

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং