scorecardresearch

বড় খবর

আহামরি কিছু নেই Nokia 7.1 ফোনে

Nokia 7.1 অনেকটা Nokia 6.1 প্লাসের মতই দেখতে। কোম্পানি জানিয়েছে, মূলত ভারতের মতো বাজারের উদ্দেশ্যেই তৈরি করা হয়েছে এই ফোনটি।

Nokia 7.1 first impressions

গতকাল সুদূর লন্ডনে লঞ্চ হয়েছে Nokia 7.1। ভারতে আলাদাভাবে লঞ্চ হবে আগামী ১১ তারিখ। Nokia 7.1 অনেকটা Nokia 6.1 প্লাসের মতই দেখতে। কোম্পানি জানিয়েছে, মূলত ভারতের মতো বাজারের উদ্দেশ্যেই তৈরি করা হয়েছে এই ফোনটি। উজ্জ্বল ৫.৮৪-ইঞ্চির এইচডিআর ডিসপ্লে রয়েছে, একটি গ্লাস এবং মেটাল ডিজাইন, Zeiss- ব্র্যান্ডেড ডুয়াল ক্যামেরা এবং অ্যান্ড্রয়েড ওয়ান অপারেটিং সিস্টেম থাকবে Nokia 7.1 ফোনটিতে। ইউরোপের দাম অনুযায়ী ফোনটির দাম হতে পারে ২৭,০০০-এর এদিক ওদিক।

Nokia 7.1 first impressions: Design, display

Nokia 7.1 ফোনটিতে বেজেল নেই বললেই চলে। ৫.৮৪-ইঞ্চির ডিসপ্লের সঙ্গে আউটলুকে রয়েছে অ্যালুমিনিয়াম ফ্রেমের সঙ্গে গ্লাস ডিজাইন। ফোনটিতে একটি ইউএসবি-টাইপ সি চার্জিং পোর্ট রয়েছে, পিছনের দিকে, ডুয়াল-ক্যামেরা সেটআপের ঠিক নীচেই ফিঙ্গার প্রিণ্ট সেন্সর রয়েছে।

Nokia 7.1 first impressions

ওই ফোনটির ইউএসপি তার আউটলুক। সামগ্রিকভাবে, ভালো দেখতে হলেই সেই ফোনের প্রতি ঝোঁক থাকে গ্রাহকদের। আর তার সঙ্গে মন মতো ফিচার হলে তো কথাই নেই। ঝাঁ চকচকে ২২৮০X১০৮০ পিক্সেলের উজ্জ্বল রঙিন ডিসপ্লে রয়েছে ফোনটিতে। যার জন্য চলচ্চিত্র ও ভিডিও দেখায় একটা আলাদা অনুভুতি পাবেন গ্রাহকরা।

Nokia 7.1 first impressions

Nokia 7.1 first impressions: Performance, battery

স্ন্যাপড্রাগন ৬৩৬ প্রসেসর চলা ফোনটিতে ৩ জিবি র‌্যাম রয়েছে, সঙ্গে ৩২ জিবি ইন্টারনাল স্টোরেজ। ফোনটিতে যে কোনো অ্যাপ্লিকেশন দ্রুত খুলে গেলেও এবং ডিভাইসের কর্মক্ষমতা একটু দুর্বল। কারণ র‌্যামের পরিমাপের জন্য। তবে সাধারণ ব্যবহারের জন্য ৩ জিবি র‌্যাম যথেষ্ট। কিন্তু বড় বড় গেম ও একই সঙ্গে মাল্টিটাস্কিং করতে গেলে থমকে যাচ্ছে মাঝে মাঝে। পাশাপাশি নতুন ফোনে একটি পুরোনো প্রজন্মের প্রসেসর কেন দিয়েছে তা তো কোম্পানিই জানে, কাজের মাঝে হঠাৎ ফোন থমকে যাওয়ার প্রবণতা বেশি Nokia 7.1। একটি ৩০৬০ এমএএইচ ব্যাটারি রয়েছে ফোনটিতে, একবার চার্জে একদিন অনায়াসে চলতে পারে। এক্সটারনাল মেমরি প্রায় ৪০০ জিবি অবধি ব্যবহার করা যাবে।

Nokia 7.1 first impressions

Nokia 7.1 first impressions: Camera

Nokia 7.1 ফোনটিতে জিইএস-ব্র্যান্ডেড ডুয়াল ক্যামেরা সেটআপ রয়েছে। একটি ১২ মেগাপিক্সেল প্রাইমারী ক্যামেরার সঙ্গে ৫ মেগাপিক্সেল শ্যুটার রয়েছে, পাশাপাশি ‘বোকে পোর্ট্রেট’ মোড রয়েছে। ক্যামেরাটি সিস্টেম বেশ দ্রুত কাজ করে। ফোনটির সামনে ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট সেন্সর রয়েছে। একই সময়ে সামনে এবং পিছনের ক্যামেরা ব্যবহার করা যাবে, যা বলাই বাহুল্য নোকিয়ার ইউনিক ফিচার। এই ফিচারটি দিয়ে সরাসরি লাইভ-স্ট্রিম ভিডিও করা যাবে।

সুতরাং এমনকিছু আহামরি ফিচার পাওয়া যাবে না ফোনটিতে। আউটলুক দেখে পছন্দ হলে অবশ্যই কিনতে পারেন Nokia 7.1।

Stay updated with the latest news headlines and all the latest Technology news download Indian Express Bengali App.

Web Title: Nokia 7 1 first impressions hands on price specifications features