বড় খবর

কেন কিনবেন না Nokia 7.2 , রইল রিভিউ

নোকিয়ার প্রতি অগাধ বিশ্বাস ও ভালোবাসা থাকলে অবশ্যই কিনতে পারেন Nokia 7.2। তবে এর চেয়েও কম দামে অন্য কোম্পানির আরও ভালো ফিচার ও স্পেসিফিকেশনের স্মার্টফোন পেয়ে যাবেন।

যারা নোকিয়ার ‘হার্ড কোর’ ফ্যান তাদের জন্য মিড রেঞ্জের ফোন লঞ্চ করেছে কোম্পনি। কিন্তু রিয়েলমি ও রেডমির একচেটিয়া বাজারে Nokia 7.2 যথাযথ নয়। এই ফোনের দাম ১৮,৫৯৯ টাকা।

Nokia 7.2 specifications:

একঝলকে দেখে নিন, Nokia 7.2 ফোনের স্পেসিফিকেশন। ৬.৩- ইঞ্চি FHD+ HDR10 ডিসপ্লে| কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬০ প্রসেসর | ৪ জিবি বা ৬ জিবি র‌্যাম/৬৪ জিবি স্টোরেজ | ৪৮মেগাপিক্সেল+৮এমপি+৫এমপি ট্রিপিল রিয়ার ক্যামেরা| ২০ মেগাপিক্সেলবের ফ্রন্ট ক্যামেরা|৩৫০০mAh ব্য়াটারি| অ্যান্ড্রয়েড ৯.০ পাই।

Nokia 7.2 price in India:

দাম: ১৮,৫৯৯ ( ৪জিবি র‌্যাম/৬৪ জিবি স্টোরেজ) ১৯,৫৯৯ ( ৬ জিবি র‌্যাম/৬৪ জিবি স্টোরেজ)

Nokia 7.2 review: Design and build

ম্যাটি গ্লাস ফিনিশ ডিজাইন রয়েছে Nokia 7.2 ফোনের পিছনে। যা নজর কাড়বে আপনার। ফোনটি হাত থেকে পিছলে পড়ে যাওয়ার সম্ভাবনা কম। ফোনের পিছনে রয়ছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ও বৃত্তাকারের মধ্যে রয়েছে তিনটি ক্যামেরা সঙ্গে ফ্ল্যাশ। ফোনের সামনের অংশে ড্রপ স্টাইল নচ’এর সঙ্গে খুব সামান্য বেজেল রয়েছে এই ফোনে।

Nokia 7.2 review: Display and audio

ক্লাসিক নর্ডিক ডিজাইন রয়েছে এই ফোনে। ১৮ হাজারের এই ফোনে নেই OLED স্ক্রিন। রয়েছে রেগুলার LCD প্যানেল। ৬.৩ ইঞ্চির Full HD Plus ডিসপ্লে মন কাড়বে না একেবারেই। তবে আউটডোরে ডিসপ্লে ব্রাইটনেস বেশ ভালো।

Nokia 7.2 review: Performance and battery

এই দামে প্রথমত প্রসেসর পুরোনো। তারওপর ৪ জিবি র‌্যাম ও ৬ জিবি র‌্যামের সঙ্গে মাত্র ৬৪ জিবি স্টোরেজ। সুতরাং ব্যবহারের বেশ কিছুদিন পর ফোন হ্যাঙ্গ করার প্রবল সম্ভাবনা রয়েছে। ভারী গেম খেলাও সম্ভব নয় এই ফোনে। এর চেয়ে কম দামের Realme XT তে পেয়ে যাবেন স্ন্যাপড্রাগন ৭১২ প্রসেসর ও ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ।

Nokia 7.2 ফোনে নাইট মোড তোলা ছবি
Nokia 7.2 ফোনে তোলা ছবি
Nokia 7.2 ফোনে তোলা পোট্রেট মোড
Nokia 7.2 ফোনে তোলা পোট্রেট মোড
Nokia 7.2 ফোনে তোলা ছবি

Nokia 7.2 review: Camera and software

তবে ক্যামেরার মানে সামান্য উন্নতি ঘটিয়েছে। ৪৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর এবং ৮ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড এবং ৫ মেগাপিক্সেলের ডেপথ সেন্সর রয়েছে ফোনে। তবে ছবির মান ভালো নয়। তবে ছবির রঙ বেশ ঝাঁ চকচকে হবে। কিছু কিছু ক্ষেত্রে নিঁখুত ছবি উঠবে এই ফোনের ক্যামেরায়। ছবি তোলার সময় ছবি সেভ নিতে ও ক্লিক করার পর ফোন কাজ করতে সময় নিচ্ছে বেশ কয়েক সেকেন্ড। তবে পোট্রেট মোডের মান বেশ ভালো। ২০ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরার মান ভিডিও রেজোলিউশনের মত উন্নত। নোকিয়ার প্রতি অগাধ বিশ্বাস ও ভালোবাসা থাকলে অবশ্যই কিনতে পারেন Nokia 7.2। তবে এর চেয়েও কম দামে অন্য কোম্পানির আরও ভালো ফিচার ও স্পেসিফিকেশনের স্মার্টফোন পেয়ে যাবেন।

 

Read the full story in English

Web Title: Nokia 7 2 review decent but lacks the wow factor

Next Story
সাশ্রয়ী দামে রিচার্জ প্ল্যান নিয়ে এল জিও, লাগবে না ছয় পয়সাmukesh ambani, মুকেশ আম্বানি
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com