scorecardresearch

ভারতের বাজারে নোকিয়া ৮.১, দেখে নিন ফিচার

অবশ্যই র‌্যাম ও স্টোরেজর ভিত্তিতে ধার্য হবে দাম। চীনে ফোনটির যে দাম, সেই অনুসারে আন্দাজ করা যায় ভরতে ফোনটির দাম হতে পারে ১৭ থেকে ২৫ হাজারের মধ্যে।

আজ ভারতের বাজারে লঞ্চ হবে নোকিয়ার নতুন ফোন। Nokia X7 নামে গত মাসে লঞ্চ হয়েছে চীন সহ বেশ কিছু দেশে। এবার সেই ফোনই ভারতের বাজারে। এ দেশে ফোনটির পরিচিতি ঘটবে Nokia 8.1 নামে। কোম্পানির প্রথম ফোন যা একেবারে নতুন প্রসেসরের মাধ্যমে চালিত হবে।

স্টোরেজ ও র‌্যামের ওপর ভিত্তি করে মোট তিনটি ভ্যারিয়েন্টে পাওয়া যাবে নোকিয়ার সদ্য লঞ্চ হওয়া ফোনটি। ৪ ও ৬ জিবি র‌্যামের সঙ্গে ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজে মিলবে নোকিয়া ৮.১। এছাড়াও ৬ জিবি র‌্যামের সঙ্গে ১২৮ জিবি অভ্যন্তরীন স্টোরেজ থাকবে সদ্য লঞ্চ হওয়া ফোনটিতে। অবশ্যই র‌্যাম ও স্টোরেজর ভিত্তিতে ধার্য হবে দাম। চীনে ফোনটির যে দাম, সেই অনুসারে আন্দাজ করা যায় ভরতে ফোনটির দাম হতে পারে ১৭ থেকে ২৫ হাজারের মধ্যে।

আরও পড়ুন: স্যামসাংয়ের চার ক্যামেরাকে টেক্কা দিতে নোকিয়ার পাঁচ ক্যামেরার ফোন

গত বছর আইফোন টেন লঞ্চ করে নচযুক্ত স্ক্রিন আনে অ্যাপেল। তারপর থেকেই স্মার্টফোন নির্মাতারা একের পর এক হুবহু সেই আদলেই ফোন বানানো শুরু করেন। উল্লেখ্য, বছর পার করলেও সেই রেশ এখনও কাটেনি। নোকিয়ার এই ফোনটিতেও রয়েছে সেই এক নচ। ৬.১৮ ইঞ্চির ডিসপ্লের অ্যাসপেক্ট রেশিও ১৮.৭:৯।

স্ন্যাপড্রাগন ৭১০ প্রসেসরে চলবে নোকিয়া ৮.১। অ্যান্ড্রয়েড ৯ পাই অপারেটিক সিস্টেম থাকবে ফোনটিতে। ৩৫০০ mAh এর ব্যাটারি ব্যাকআপের সঙ্গে ফাস্ট চার্জিংয়ের ব্যবস্থা রয়েছে। এক্সটারনাল মেমোরি হিসাবে ৪০০ জিবি পর্যন্ত ব্যবহার করা যাবে। ফোনটিতে থাকবে ১৩ এমপি + ১২ এমপি ডুয়াল রিয়ার ক্যামেরা এবং ২০ এমপি ফ্রন্ট ক্যামেরা। ১৩ মেগাপিক্সেলের ক্যামেরায় থাকবে ডেপথ সেন্সিং ক্যামেরা সঙ্গে LED ফ্ল্যাশ।

Read the full story in English

Stay updated with the latest news headlines and all the latest Technology news download Indian Express Bengali App.

Web Title: Nokia 8 1 launch in india today expected price specifications sale