বছরের শুরুতে শিরোনামে জায়গা করে নিল নোকিয়া

এই ফোনের মূল ইউএসপি পাঁচ-পাঁচটি রিয়ার ক্যামেরায় থাকছে পেন্টা লেন্স ক্যামেরা সেট আপ। অবশ্যই প্রথা মেনে সামনে থাকছে একটি ফ্রন্ট ক্যামেরা।

By: New Delhi  Jan 4, 2019, 10:40:38 PM

একেবারে আলাদা ও তাক লাগানো ফিচার নিয়ে আসছে নোকিয়ার নতুন ফোন। বিশেষজ্ঞদের মতে সমকালীন বাজার চলতি বাকি স্মার্টফোনকে টক্কর দিতে সক্ষম হবে সেই ফোন। আগামী বছরের মাঝামাঝি সময়ে হাতে পাবেন গ্রাহকরা। তবে সূত্রের খবর, মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে ফেব্রুয়ারিতেই এই ফোন লঞ্চ হওয়ার কথা।

নাম Nokia 9 PureView। কোয়ালকাম স্ন্যাপড্রাগন ৮৪৫ প্রসেসরে চালিত নোকিয়ার আসন্ন ফোনে রয়েছে ৫ জি নেটওয়ার্ক। কাজেই নোকিয়ার আসন্ন হ্যান্ডসেটটি হ্যাং করার সম্ভাবনা থাকবে না বলেই দাবি করেছে নোকিয়া। ফোনের কার্যকলাপ দ্রুত গতিতে সম্পন্ন হবে।

৫.৯ ইঞ্চির QHD ১৮:৯ অ্যাসপেক্ট রেশিও ডিসপ্লে থাকছে এই ফোনে। যাতে সাপোর্ট করে HDR10, ফলে ঝকঝকে দেখাবে ফোনের ডিসপ্লে। কিন্তু এতে এজ টু এজ প্যানেল থাকবে না।

এই ফোনের মূল ইউএসপি পাঁচ-পাঁচটি রিয়ার ক্যামেরায় থাকছে পেন্টা লেন্স ক্যামেরা সেট আপ। অবশ্যই প্রথা মেনে সামনে থাকছে একটি ফ্রন্ট ক্যামেরা। পাঁচ ক্যামেরার ফলে ওয়াইড লেন্সে অনেক কিছুই ধরানো যাবে ক্যামেরার এক ফ্রেমে। ফোনটি ৮ জিবি পর্যন্ত র‌্যাম ও ইন্টারনাল স্টোরেজ ১২৮ জিবি ভার্সনেও পাওয়া যাবে। এই ফোনের চার্জিং সিস্টেম ওয়্যারলেস। আন্ডার ডিসপ্লেতে থাকবে ফোনটির ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার।

Read the full story in English

Indian Express Bangla provides latest bangla news headlines from around the world. Get updates with today's latest Technology News in Bengali.


Title: Nokia 9 PureView: বছরের শুরুতে শিরোনামে জায়গা করল নিল নোকিয়া

Advertisement

ট্রেন্ডিং