scorecardresearch

বড় খবর

Nokia নিয়ে এসেছে ব্র্যাণ্ডের লেটেস্ট স্মার্টফোন, একনজরে দেখে নিন ফোনের দাম এবং ফিচার

ভারতে এই Nokia G21 ফোন কবে লঞ্চ করা হবে সেই বিষয়ে স্পষ্ট করে কিছু জানানো হয়নি।

Nokia নিয়ে এসেছে ব্র্যাণ্ডের লেটেস্ট স্মার্টফোন

Nokia ধীরে ধীরে আবার তাদের বাজার ফিরে পাওয়ার চেষ্টা করছে। এর জন্য তারা নিয়ে আসছে বিভিন্ন ধরনের নতুন ফোন সঙ্গে নিয়ে এসেছে ট্যাব ইয়ারবাডসও। এর মধ্যেই সম্প্রতি Nokia ইউরোপিয়ান বাজারে লঞ্চ করেছে তাদের নতুন স্মার্টফোন। এই নতুন দুটি স্মার্টফোন হল Nokia G11 ও Nokia G21। Nokia কোম্পানির এই দুটি ফোনের স্পেশ্যালিটি হল এর ব্যাটারি সেভ মোড, যা Nokia বিশেষভাবে ডেভেলপ করেছে। এই দুটি ফোনের ফিচার এবং ডিজাইন অনেকটাই এক। এই দুটি ফোনেই রয়েছে আধুনিক এবং উন্নত ফিচার। এক নজরে দেখে নেওয়া যাক Nokia G11 ও Nokia G21 ফোনের দাম এবং ফিচার।

Nokia G21 ইউএইতে (UAE) সেল করা শুরু হবে মার্চের ৯ তারিখ থেকে। অন্যান্য দেশের বাজারে এবং ভারতে এই Nokia G21 ফোন কবে লঞ্চ করা হবে সেই বিষয়ে স্পষ্ট করে কিছু জানানো হয়নি। এই ফোনের দাম এবং ফিচার সম্পর্কেও বিশেষভাবে কিছু জানা যায়নি। সুতরাং ভারতে এই ফোনের দাম কী হতে পারে সেই সম্পর্কেও অনুমান করা সম্ভব নয়। অন্য দিকে Nokia G11 ফোনের ৩জিবি (GB) র‍্যাম (RAM) এবং ৩২জিবি স্টোরেজের মডেল ইউকেতে লঞ্চ করা হয়েছে। ইউকেতে (UK) Nokia G11 ফোনের ৩জিবি র‍্যাম এবং ৩২জিবি স্টোরেজের মডেলের দাম এইডি ৪৯৯ অর্থাৎ ভারতীয় মুদ্রায় প্রায় ১০,২০০ টাকা। এই ফোনটি পাওয়া যাচ্ছে চারকোল এবং আইস কালারে। মনে করা হচ্ছে Nokia G11 ফোনটি অন্যান্য কয়েকটি দেশের বাজারে লঞ্চ করা হতে পারে এই বছরের শেষের দিকে।

Nokia G11 ফোনে রয়েছে ৬.৫ ইঞ্চির আইপিএস (IPS) এলসিডি স্ক্রিন, ৭২০×১৬০০ পিক্সেল রেজোলিউশন, অ্যাসপেক্ট রেশিও ২০:৯, রিফ্রেশ রেট ৯০এইচজেড (Hz) এবং টাচ স্যামপ্লিং রেট ১৮০এইচজেড। Nokia G11 ফোনে রয়েছে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ, ১৩ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, ২ মেগাপিক্সেলের ডেপথ ক্যামেরা, ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরা। এছাড়াও Nokia G11 ফোনে রয়েছে ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। Nokia G11 ফোনে রয়েছে ৫,০৫০এমএএইচ (mAh) ব্যাটারি, ১৮ডাবলু (18W) চার্জ। এছাড়াও এই Nokia G11 ফোনে রয়েছে সাইড ফেসিং ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এবং ফেস আনলক টেকনোলজি।

Stay updated with the latest news headlines and all the latest Technology news download Indian Express Bengali App.

Web Title: Nokia g21 and nokia g11 launched price specifications