scorecardresearch

বড় খবর

ভারতে আসছে নোকিয়ার নতুন স্মার্টফোন, থাকছে ৫০ মেগাপিক্সেল ক্যামেরা

ফোনটি ব্ল্যাক এবং ডাস্ক – এই দুই কালার অপশনে উপলব্ধ হবে বলে আশা করা হচ্ছে।

আগামী ফেব্রুয়ারিতেই ভারতে আসছে নোকিয়ার নতুন স্মার্টফোন

আগামী মাসেই HMD Global অধীনস্থ ব্র্যান্ড Nokia তাদের এক নতুন স্মার্ট ফোন বাজারে নিয়ে আসতে চলেছে। Nokia G21 আসন্ন এই ফোনটি গত বছরের জুলাইয়ে ভারতের বাজারে পা রাখা Nokia G20- এর উত্তরসূরি হিসেবে লঞ্চ হবে। যদিও, সংস্থার তরফে এখনও এই ফোনের লঞ্চের তারিখ ঘোষণা করা হয়নি। তবে এখন এক নতুন রিপোর্টে দাবি করা হয়েছে, Nokia G21 ফোনটি ফেব্রুয়ারি মাসে ভারতের বাজারে আত্মপ্রকাশ করবে। এই ফোনে থাকতে পারে, ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সর সহ ট্রিপল রিয়ার ক্যামেরা ইউনিট এবং ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০৫০ এমএএইচ ব্যাটারি থাকবে এবং ফোনটি দুটি র‍্যাম এবং স্টোরেজ কনফিগারেশনে আসবে বলে জানা গেছে। রিপোর্ট অনুযায়ী, সংস্থাটি আগামী মাসে তাদের এই আসন্ন ফোনটি উন্মোচন করতে পারে। বাজারে ফোনটি ব্ল্যাক এবং ডাস্ক – এই দুই কালার অপশনে উপলব্ধ হবে বলে আশা করা হচ্ছে।

নয়া এই ফোনে থাকতে পারে ৬.৫ ইঞ্চির এইচডি+ (১,৬০০ × ৭২০ পিক্সেল) ডিসপ্লে এবং এর অ্যাসপেক্ট রেশিও হবে ২০:৯। পারফরম্যান্সের জন্য, Nokia G21 ফোনে একটি অক্টা-কোর প্রসেসর ব্যবহার করা হতে পারে। সম্ভবত এটি ইউনিএসওসি (Unisoc) চিপসেট বলে মনে করা হচ্ছে। নোকিয়া ফোনটি ৩ জিবি/ ৪ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি পর্যন্ত স্টোরেজ সহ পাওয়া যাবে।

এছাড়া মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে স্টোরেজ আরও বাড়ানো যাবে। ফটোগ্রাফির জন্য, আসন্ন নোকিয়া ফোনের রিয়ার প্যানেলে একটি ট্রিপল রিয়ার ক্যামেরা ইউনিট দেওয়া হবে বলে জানা গেছে। এর মধ্যে উপস্থিত থাকতে পারে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সর এবং আরও দুটি ২ মেগাপিক্সেলের সেন্সর। ফোনের সামনে সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা থাকবে বলে আশা করা হচ্ছে।

কানেক্টিভিটির জন্য, Nokia G21 ফোনে ৪জি এলটিই, ওয়াইফাই, ব্লুটুথ, এনএফসি, জিপিএস, এজিপিএস, গ্লোনাস, এবং ইউএসবি টাইপ-সি পোর্ট অন্তর্ভুক্ত থাকতে পারে। এছাড়া পাওয়ার ব্যাকআপের জন্য ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০৫০ এমএএইচ ব্যাটারি দেওয়া হবে বলে আশা করা হচ্ছে।

Stay updated with the latest news headlines and all the latest Technology news download Indian Express Bengali App.

Web Title: Nokia g21 launching in india next month with 50mp triple cameras