বড় খবর

বাজারে আসছে নোকিয়ার বেশ কয়েকটি স্মার্টফোন, জেনে নিন কী কী থাকবে?

সবচেয়ে সস্তার ৫জি স্মার্ট ফোন বাজারে আনতে চলেছে নোকিয়া

বাজারে আসতে চলেছে নোকিয়ার বেশ কয়েকটি নয়া স্মার্টফোন

HMD Global তাদের Nokia ব্র্যান্ডের চারটি নতুন বাজেট ফ্রেন্ডলি স্মার্টফোন বাজারে নিয়ে আসতে চলেছে। আজ কনজ্যুমার ইলেকট্রনিক্স শো ২০২২-এ এই ফোনগুলি জনসমক্ষে এনেছে নোকিয়া। মডেলগুলির দাম শুরু হচ্ছে মাত্র ৭,৪০০ টাকা থেকে। এগুলির মধ্যে দুটি নতুন ফোন নোকিয়া সি (C) সিরিজের অন্তর্ভুক্ত ও বাকি দুটি নোকিয়া জি (G) সিরিজের অধীনে এসেছে। এই স্মার্টফোন গুলি হল – Nokia C100, Nokia C200, Nokia G100 ও Nokia G400।

Nokia C100, Nokia C200 দুটি স্মার্ট ফোনেই ব্যবহার করা হয়েছে মিডিয়াটেক হেলিও এ২২ চিপসেট। Nokia C200 মডেলে রয়েছে একটি বড় ৬.১ ইঞ্চির ডিসপ্লে। ডিসপ্লে সাইজ ছাড়া এই দুটি ফোনের বাকি স্পেসিফিকেশনগুলি প্রায় একই রকম, এমনকি ফোন দুটিতে দামের দিক থেকেও মিল দেখতে পাওয়া গেছে। দুটি ফোনই ৩ জিবি র‍্যাম এবং ৩২ জিবি স্টোরেজ সহ বাজারে এসেছে। দুটি মডেলেই রয়েছে ৪০০০ এমএএইচ ব্যাটারি। এছাড়া ফোনগুলির পিছনে একটি সিঙ্গেল-লেন্স ক্যামেরা সেটআপ রয়েছে। Nokia C100 স্মার্ট ফোনের দাম ৯৯ ডলার, আনুমানিক ৭,৪০০ টাকা এবং Nokia C200 মডেলের দাম ১৯৯ ডলার। আনুমানিক ৯,০০০টাকা।

অন্যদিকে Nokia G100 মডেলে রয়েছে, ৬.৫ এইচডি+ ডিসপ্লে। এই ফোনে পারফরম্যান্সের জন্য ব্যবহার করা হয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬১৫ প্রসেসর। ফটোগ্রাফির জন্য এই ফোনে রয়েছে ট্রিপল ক্যামেরা সেটআপ। পাওয়ার ব্যাকআপের জন্য এই বাজেট ফোনে দেওয়া হয়েছে ৫,০০০ এমএএইচ ব্যাটারি। এছাড়াও নিরাপত্তার জন্য এই ফোনের ফিঙ্গারপ্রিন্ট সেন্সরটি এম্বেড করা হয়েছে পাওয়ার বাটনে।

Nokia G400 মডেলের ডিসপ্লে সাইজ এখনও জানা যায়নি। তবে ফাঁস হওয়া তথ্য অনুসারে এই ফোনেও থাকতে পারে ৬.৫ এইচডি+ ডিসপ্লে। অন্যান্য ফিচারগুলির মধ্যে রয়েছে ডিসপ্লের রিফ্রেশ রেট ১২০ হার্টজ ও এটি আসবে ওয়াটার ড্রপ নচ ডিজাইনে। পারফরম্যান্সের জন্য নোকিয়া এই ফোনে দেওয়া হয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪৮০ ৫জি প্রসেসর। এই ফোনটি ৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ সহ বাজারে এসেছে। ফটোগ্রাফির জন্য এই বাজেট ফোনটির ব্যাক প্যানেলে রয়েছে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ। এই ক্যামেরা সেটআপের মধ্যে দেখা যাবে ৪৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সর, একটি আল্ট্রা ওয়াইড লেন্স ও একটি ম্যাক্রো লেন্স। এই ফোনে থাকবে ৫জি কানেক্টিভিটি। এই ফোনের দাম রাখা হয়েছে ২৩৯ ডলার, আনুমানিক ১৮ হাজার টাকা। যা ৫জি স্মার্ট ফোনের বাজারে সবচেয়ে সস্তার ৫ জি ফোন হতে চলেছে।

Get the latest Bengali news and Technology news here. You can also read all the Technology news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Nokia g400 nokia g100 nokia c100 nokia c200 launched at ces 2022 details inside

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com