scorecardresearch

বড় খবর

এবার নোকিয়া ও বাজারে আনছে অবিকল আইফোন টেনের মত দেখতে ফোন

নোকিয়া কোম্পানির প্রথম স্মার্টফোন যা হুবহু দেখতে আইফোন টেনের মত। উল্লেখ্য ফোনটিতে থাকবে নচ ডিজাইনের ডিসপ্লে। এছাড়া আরও অত্যাধুনিক ফিচার।

nokia-x-tenaa
নোকিয়া ও আনছে আইফোন টেনের মত অবিকল দেখতে ফোন

এবার টেন সিরিজের ফোন নিয়ে আসছে নোকিয়া। ইতিমধ্যেই Weiboতে আনুষ্ঠানিক ভাবে লঞ্চের তারিখ ঘোষনা করেছে কোম্পানি। TENAA ওয়েবসাইটে প্রকাশিত হয়েছে ফোনটির স্পেশিফিকেশন ও। এই সাইটের তথ্য অনুযায়ী নোকিয়া টেন ফোনটির মডেল নম্বর হবে TA-1099। প্রকাশিত তথ্য অনুযায়ী জানা গেছে নীল, কালো, এবং রুপালী  রঙে পাওয়া যাবে নোকিয়ার আগামী ফোনটি। বলাই বাহুল্য নামের মতই নোকিয়ার এইটি স্মার্টফোনটি হুবহু দেখতে হবে আইফোন টেনের মতই। উল্লেখ্য, এই ফোনটিতে ও থাকবে নচ ডিজাইনের ডিসপ্লে।

আরও পড়ুন :নোকিয়া ৬; অ্যামাজন সেলে পান ২০০০ টাকা ক্যাশব্যাক সহ মেক মাই ট্রিপে ছাড়

TENAA’র প্রকাশিত তালিকা অনুযায়ী এই ফোনটির  ৫.৮ ইঞ্চির  TFT ডিসপ্লেতে পাওয়া যাবে ১৯:৯ অ্যাসপেক্ট রেশিও সমেত ১০৮০ x ২২৮০ রেজোলিউশন। ১.৮ গিগাহার্টজ অক্টাকোর প্রসেসরে চলা ফোনটি পাওয়া যাবে ৩ জিবি, ৪জিবি এবং ৬ জিবি র‌্যাম ও ৩২ জিবি ও ৬৪ জিবি স্টোরেজ ভার্সনে। এছাড়া ফাঁস হওয়া তথ্য অনুযায়ী ফোনটি পাওয়া যাবে দুটি ভিন্ন প্রসেসর স্ন্যাপড্রাগন ৬৩৬ এবং মিডিয়া টেক P৬০ এ। চিনের বাজারে স্ন্যাপড্রাগন ৬৩৬ প্রসেসর সহ ৬ জিবি র‌্যামের ফোনটির দাম হতে পারে ১৭৯৯ ইউয়ান (প্রায় ১৯হাজার ৬৩ টাকা) এবং ৪ জিবি ফোনটির দাম হতে পারে ১৫৯৯ ইউয়ান (প্রায় ১৬৯৪৪ টাকা)।

আরও পড়ুন :ভিভো V9 : ডিসপ্লে থেকে ক্যামেরা, যাবতীয় প্রশ্নের উত্তর জেনে নিন এক্ষুনি

সম্প্রতি চিনের একটি ওয়েবসাইটে ফাঁস হয়েছে নোকিয়ার আসন্ন ফোনটির ছবি। তা দেখে বোধগম্য করা যায় যে নোকিয়া টেনের দুদিকেই থাকবে ডুয়াল ক্যামেরা সেট-আপ। নোকিয়া সিক্স এবং নোকিয়া সেভেন প্লাস ফোনের ডিজাইনেও থাকবে দুটো রঙের কনট্রাস্ট। এছাড়া থাকছে ফিঙ্গার প্রিন্ট স্ক্যানার । অ্যান্ড্রয়েড ৮.১.০ ওরিও অপারেটিং সিস্টেমে চলা ফোনটিতে থাকবে ৩০০০ এমএইচের ব্যাটারি ব্যাকআপ ও।

 

 

Stay updated with the latest news headlines and all the latest Technology news download Indian Express Bengali App.

Web Title: Nokia x with iphone x like notch spotted on tenaa specifications design leaked8187