scorecardresearch

বড় খবর

একধাক্কায় অনেকটাই বাড়ল Nothing Phone 1-এর দাম

এই মুহুর্তে, ফোনটি ফ্লিপকার্টে ফোনটির পুরনো মূল্যই বর্তমান।

একধাক্কায় অনেকটাই বাড়ল Nothing Phone 1-এর দাম
দাম বাড়াল Nothing Phone 1

সদ্য লঞ্চ হওয়া Nothing Phone 1 মডেলের তিনটি স্টোরেজ ভ্যারিয়েন্টের ক্ষেত্রেই দাম বাড়ল ১ হাজার টাকা।  নাথিং ইন্ডিয়ার জেনারেল ম্যানেজার মনু শর্মা একটি টুইট বার্তায় এই খবর জানান। যেখানে তিনি উল্লেখ করেছেন আন্তর্জাতিক বাজারের দামের ওঠা পড়া এবং কম্পোনেন্ট খরচ বৃদ্ধির ফলেও দাম বাড়ল এই ফোনের। তব এটা উল্লেখযোগ্য Xiaomi এবং Samsung এর মতো অন্যান্য বড় মোবাইল প্রস্তুতকারী সংস্থা তাদের দাম বাড়ায়নি। তবে বিশ্বব্যাপী মূল্যবৃদ্ধিতে Xiaomi এবং Samsung এর মতো অন্যান্য বড় মোবাইল প্রস্তুতকারী সংস্থাগুলি তাদের দাম বাড়ায় কিনা সেটাই এখন দেখার। দাম বাড়ার ফলে নতুন লঞ্চ হওয়া Nothing Phone 1 মডেলের দাম বর্তমানে বেড়ে যা দাঁড়াল তা হল-

8GB RAM এবং 128GB – ৩২,৯৯৯ টাকা থেকে বেড়ে হয়েছে ৩৩,৯৯৯ টাকা।

8GB RAM এবং 256GB স্টোরেজ – ৩৫,৯৯৯ টাকা থেকে বেড়ে হয়েছে ৩৫,৯৯৯ টাকা।

12GB RAM এবং 256GB স্টোরেজের দাম বেড়ে হয়েছে  ৩৮,৯৯৯  টাকা থেকে বেড়ে হয়েছে ৩৯,৯৯৯ টাকা।

এই মুহুর্তে, ফোনটি ফ্লিপকার্টে ফোনটির পুরনো মূল্যই বর্তমান।

সদ্য লঞ্চ হওয়া Nothing Phone 1 মডেলের তিনটি স্টোরেজ ভ্যারিয়েন্টের ক্ষেত্রেই দাম বাড়ল ১ হাজার টাকা।

Nothing Phone 1, ডিসপ্লে থেকে ক্যামেরা সবেতেই রয়েছে নতুনত্বের ছোঁয়া। আপাতত দুটি রঙে লঞ্চ করা হয়েছে নয়া এই স্মার্ট ফোন। কালো এবং সাদা এই দুটি রঙের মধ্যে থেকেই ক্রেতারা বেছে নেবেন তাদের পছন্দের বিকল্পটি। উভয় রঙের ম্যাচিং বক্স প্যাকেজিংয়ের পিছনে থাকবে সাদা LED গ্লাইফ লাইট। এছাড়াও এই ফোনে রয়েছে ডুয়াল স্টেরিও স্পিকার, একটি ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার, IP53 সার্টিফিকেশন এবং NFC সাপোর্ট। ফোনের ফ্রেমটি পুরোটাই অ্যালুমিনিয়ামের। ফোনের পিছনে রয়েছে বেশ কয়েকটি সাদা LED স্ট্রিপ রয়েছে যা Glyph ইন্টারফেস গঠন করতে সাহায্য করবে। লাইটগুলি একসঙ্গে বা আলাদা ভাবেই জ্বালানো যেতে পারে।

স্পেসিফিকেশনের দিক থেকে এই ফোনে রয়েছে 6.55-ইঞ্চি FHD+ 10-বিট OLED ডিসপ্লে রয়েছে এই ফোনে। রয়েছে Snapdragon 778G+ 6nm প্রসেসর। সংস্থার দাবি এই চিপসেট বিশেষ ভাবে টিউন করেছে Qualcomm। ফোনটিতে 12GB পর্যন্ত LPDDR5 RAM এবং 256GB UFS 3.1 স্টোরেজ রয়েছে। ডিসপ্লে প্যানেলে রয়েছে গরিলা গ্লাস প্রোটেকশন। HDR10+ সমর্থন, 402ppi পিক্সেল ঘনত্ব এবং 1200 nits সর্বোচ্চ উজ্জ্বলতা রয়েছে। প্যানেলটি 120Hz রিফ্রেশ রেট এবং 240Hz টাচ স্যাম্পলিং অফার করে।

এই ফোনের পিছনে একটি ডুয়াল ক্যামেরা সেটআপ রয়েছে যার মধ্যে একটি 50MP Sony IMX766 সেন্সর (OIS+EIS) এবং আরেকটি 50MP Samsung JN1 আল্ট্রাওয়াইড সেন্সর (EIS) রয়েছে। এর সাথে একটি 16MP Sony IMX471 ফ্রন্ট ক্যামেরা রয়েছে। সেটআপটি HDR, পোর্ট্রেট মোড, ম্যাক্রো মোড (আল্ট্রাওয়াইড ক্যামেরার মাধ্যমে),সহ আরও নানা বৈশিষ্ট্য সমর্থন করে। আপনি পিছনের ক্যামেরা থেকে 30fps এ 4K এবং 60fps পর্যন্ত 1080p ভিডিও রেকর্ড করতে পারেন, সামনের ক্যামেরা থেকে আপনি শুধুমাত্র 1080p 30fps ভিডিও রেকর্ড করতে পারবেন।

এই ফোনে থাকছে 4,500 mAh ব্যটারি, 33W ফাস্ট চার্জিং সাপোর্ট।  এক ঘণ্টার মধ্যে ফুল চার্জ করা হবে এই ফোন। কোম্পানির দাবি একবার চার্জে সারাদিন চলবে এই ফোন। অন্যান্য স্পেসিফিকেশনের মধ্যে রয়েছে ফেস আনলকের সুবিধা। ব্লুটুথ 5.2, ওয়াইফাই 6 সাপোর্ট। সঙ্গে রয়েছে অ্যান্ড্রয়েড আপডেট ও সিকিউরিটি আপডেটের সুবিধাও।

Stay updated with the latest news headlines and all the latest Technology news download Indian Express Bengali App.

Web Title: Nothing phone 1 price in india hiked by rs 1000 just a month after launch