বড় খবর

হোয়াটসঅ্যাপে নিজেই বানিয়ে ফেলুন নিত্য নতুন স্টিকার

একবার একটি ছবি নির্বাচিত হলে, স্টিকার হিসাবে যে অংশটি ইচ্ছা সেখান থেকে কেটে বা ক্রপ করে নিতে পারবেন। যদি ছবিটি কাটতে গিয়ে ভুল হয়ে যায়, তবে আপনি পুনরায় শুরু করতে পারেন।

দুদিন ধরেই নিশ্চয়ই ভাবছেন, স্টিকারগুলো হোয়াটসঅ্যাপে লোকজন পাচ্ছে কোথা থেকে?অবাক হবেন না, হোয়াটসঅ্যাপ সদ্য আপডেট নিয়েছে। যার জেরে কিছু আনুষঙ্গিক স্টিকার এসেছে ইমোজি গ্যালারিতে। পাশাপাশি নিজেও তৈরি করতে পারবেন স্টিকার, এমন সুযোগও নিয়ে এসেছে হোয়াটসঅ্যাপ। গতমাসেই ফেসবুকের আদলে প্রকাশ্যে এসেছে বিভিন্ন স্টিকার। যেগুলি রাতারাতি বেশ জনপ্রিয়তাও পেয়েছে।

দিওয়ালি ও কেরালাতে পিরাভি উৎসবের সময়কা কাস্টম স্টিকার বেশি ব্যবহার করার নজির দেখা গেছে। এখন, যে কেউ নিজের স্টিকার প্যাক তৈরি করে হোয়াটসঅ্যাপে যোগ করতে পারবেন। তবে এ সুবিধা এখনও অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশনেই আবদ্ধ। হোয়াটসঅ্যাপের স্টিকার ব্যবহার করার সবচেয়ে সহজ এবং মজার উপায় এবং এখানে কীভাবে ব্যবহার করা যায়:

আপনার নিজস্ব স্টিকার প্যাকগুলি তৈরি করতে, Android ব্যবহারকারীদের Google Play Store থেকে হোয়াটসঅ্যাপ অ্যাপ্লিকেশনটিকে আপডেট করুন। তারপর অ্যাপটি ওপেন করে “Create a new sticker pack” ক্লিক করুন। অ্যাপ্লিকেশন স্টিকার প্যাক এর নাম রাখতে পারেন। নিজের তৈরি ৩০ টি নতুন স্টীকার রাখতে পারবেন।

নিজের পছন্দসই বানিয়ে ফেলুন হোয়াটসঅ্যাপের স্টিকার

গ্যালারি থেকে নিজস্ব, কাস্টম স্টিকার তৈরি করতে এখন ‘Add sticker’ আইকনে ক্লিক করুন। ব্যবহারকারীরা স্টিকারগুলি তৈরি করতে Google ফটো বা তাঁদের গ্যালারি, ড্রাইভ ইত্যাদি থেকে ফটো নিতে পারেন। একবার একটি ছবি নির্বাচিত হলে, স্টিকার হিসাবে যে অংশটি ইচ্ছা সেখান থেকে কেটে বা ক্রপ করে নিতে পারবেন। যদি ছবিটি কাটতে গিয়ে ভুল হয়ে যায়, তবে আপনি পুনরায় শুরু করতে পারেন।

স্টিকার তৈরি হয়ে গেলে অবশেষে, নীচে ডান কোণায় ‘Publish Sticker Pack’ ক্লিক করুন । স্টিকার প্যাকটি নিজের থেকেই হোয়াটসঅ্যাপে যোগ হয়ে যাবে এবং শুধুমাত্র আপনি এই স্টিকার আপনার পরিচিত এবং বন্ধুদের পাঠাতে পারবেন। আপনার ওই স্টিকার কেউ তাঁর পছন্দের কাউকে পাঠাতে চাইলে সেখানে forwarded এর সঙ্গে লেখা থাকবে কে বানিয়েছেন স্টিকারটি।

Read the full story in English

Get the latest Bengali news and Technology news here. You can also read all the Technology news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Now create your own custom stickers for whatsapp heres how

Next Story
মার্কিন ডলারের তুলনায় টাকার পতনে দাম বাড়ল স্মার্টফোনের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com