scorecardresearch

বড় খবর

OnePlus 7, 7 Pro Series: নেই কোনো নচ, নেই কোনো বেজেল, পপ্ আপ সেলফি ক্যামেরা সহ ওয়ানপ্লাস সেভেন

OnePlus 7, OnePlus 7 Pro Series Price, Feature, Specifications: অত্যাধুনিক ফিচার নিয়ে স্মার্টফোন ময়দানে হাজির ওয়ান প্লাসের নতুন সিরিজ সেভেন

ভারতে বেঙ্গালুরুতে লঞ্চ হল ওয়ানপ্লাস সেভেন। মূলত গ্রাহকদের অনুরোধেই এই সিদ্ধান্ত নেয় কোম্পানি। তাদের দাবি ভারতীয় গ্রাহকদের কাছে প্রথম পছন্দ ওয়ানপ্লাস। যে কারণে, ভারতের বিভিন্ন জায়গায় ওয়ানপ্লাসের নিজস্ব স্টোর খোলার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আগামীকাল উদ্বোধন হবে হায়দরাবাদে ওয়ানপ্লাসের বৃহত্তম স্টোর।

একটা নয় এদিন একই সঙ্গে তিনটি গ্যাজেট লঞ্চ করল সংস্থা। ওয়ান প্লাস সেভেন, ওয়ান প্লাস সেভেন প্রো, ওয়ারলেস হেড ফোন। কোম্পানি জানিয়েছে, একবার ১০ মিনিটের চার্জে ১০ ঘণ্টা কাজ করতে সক্ষম ওয়ারলেস হেড ফোন। নাম The Bullets Wireless 2।

সেভেন এবং সেভেন প্রো ওয়ানপ্লাসের জন্য মাইলস্টোন বলে দাবি করেছে প্রতিষ্ঠাতা কার্ল পেই। ওয়ান প্লাস প্রো ফোনের প্রথম ইউএসপি পপ্ আপ সেলফি ক্যামেরা। অত্যাধুনিক প্রযুক্তি সহ ৬.৭ ইঞ্চির FLUID AMLOED ডিসপ্লে রয়েছে ফোনটিতে। নেই কোনো নচ, নেই কোনো বেজেল, শুরু থেকে শেষ শুধুই স্ক্রিন। সংস্থার দাবি বাজার চলতি ফোনের থেকে অনেক গতিশীল ওয়ানপ্লাস।

পপ্ সেলফি ক্যামেরার হার্ডওয়ার প্রসঙ্গে কোম্পানি জানায়, ৩০০০ বার ক্যামেরা ওঠা নামা করলেও ক্লান্ত হবে না। পাশাপাশি পপ্ আপ ক্যামেরা প্রায় ২৩ কিলো  ওজন তুলতে পারবে বলে দাবি করেছে কোম্পানি। তিনটি ক্যামেরা কম্বিনেশন থাকছে ফোনটিতে। সোনির উন্নতমানের সেন্সর সহ 7p লেন্সের  ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা রয়েছে ওয়ানপ্লাস সেভেনে প্রো-তে। এছাড়া থাকছে , ১৬ ও ৮ মেগাপিক্সলের ক্যামেরা কম্বিনেশন।

সুপার ওয়াইড অ্যাঙ্গেল লেন্স, কম আলোয় উন্নত মানের ছবি সহ ভিডিও তুলতে সক্ষম ওয়ান প্লাসের ক্যামেরা। ওয়ান প্লাস সম্পূর্ণ বদল করেছে লেন্স। কাজেই শেড থেকে শ্যাডো , স্থিতিশলতায় সেরা এই নয়া ফোন। নতুন ফোনে নিয়ে আসা হয়েছে অত্যাধুনিক ফিচার সহ ফোকাসিং সিস্টেম।

ক্যামেরা তে রয়েছে একাধিক ম্যানুয়াল ফিচার। Samsung galaxy s10 plus, apple iphone xs, google pixel 3 ফোনকে পিছনে ফেলে এগিয়ে গেছে ওয়ান প্লাস সেভেন সিরিজের ফোন।

পারফরম্যান্স- এর প্রসঙ্গে পিঠ চাপরেছে কোয়ালকমের। ৬ ও ১২ জিবি ram এর ভার্সনে পাওয়া যাবে ফোনটি।ভারী গেম থেকে অ্যাপ ও হাই রেজো লিউ শনের ভিডিও অনেয়াসে চলবে বলে দাবি করেছে কোম্পানি। গেমিং ডিভাইস ওয়ান প্লাস সেভেন প্রো। এই ফোনে থাকছে অ্যান্ড্রয়েড ৯.০ পাই অপারেটিং সিস্টেম ও ৪০০০mAh এর ব্যাটারি।

ওয়ান প্লাস সেভেন ফোনে নেই পপ আপ সেলফি ক্যামেরা। তবে ৪৮ মেগাপিক্সেলের সঙ্গে রয়েছে ৫ ও ১৬ মেগাপিক্সেল। ৬.৪১ ইঞ্চির স্ক্রিনের ওয়ান প্লাস চলবে ৩৭০০ mah ব্যাটারিতে।

OnePlus 7 Pro: ৬ জিবি র‌্যাম/১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ : ৪৮,৯৯৯টাকা।

৮জিবি র‌্যাম/২৫৬ জিবি ইন্টারনাল স্টোরেজ : ৫২,৯৯৯ টাকা।

১২জিবি র‌্যাম/২৫৬ জিবি ইন্টারনাল স্টোরেজ : ৫৭,৯৯৯ টাকা।

OnePlus 7 : ৬ জিবি র‌্যাম/১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ :৩২,৯৯৯টাকা।

৮ জিবি র‌্যাম/ ২৫৬ জিবি ইন্টারনাল স্টোরেজ :৩৭,৯৯৯টাকা।

১৭ তারিখ থেকে অ্যামাজন ইন্ডিয়া ও কোম্পানির ই-স্টোর এবং ওয়ানপ্লাস অফলাইন স্টোর থেকে কিনতে পারবেন এই ফোন।

Read the full story in English

Stay updated with the latest news headlines and all the latest Technology news download Indian Express Bengali App.

Web Title: Oneplus 7 oneplus 7 pro series features specifications price in india