লোভনীয় ফিচার ও আপডেটেড ভার্সান নিয়ে বাজারে আসছে গুগল,ওয়ানপ্লাস, হনার, আসুস

স্যামসাং, আইফোনকে টেক্কা দিতে সব রকম আধুনিকতা নিয়ে মাঠে নামছে ওয়ানপ্লাস,গুগলদের নয়া ফিচার ফোনেরা।

By: New Delhi  Updated: April 20, 2019, 06:53:47 PM

মধ্যবিত্তের কথা মাথায় রেখেই মে মাসে একের পর এক দুরন্ত ফিচারের ফোন আসছে বাজার মাত করতে। বেশ কিছুদিন আগেই স্যামসং তাদের ফ্ল্যাগশীপ ফোন Galaxy S10+ এবং P30 Pro লঞ্চ করেছিল। পাল্লা দিতে সেই একই সময়ে বাজারে এসেছিল Redmi Note 7 Pro এবং Realme 3।

এবারে নতুন নতুন ফিচার ও আপডেটেড ভার্সান নিয়ে আগামী মে মাসে আসতে চলছে OnePlus 7, Honor 20, Google Pixel 3a এবং Asus ZenFone 6।

জেনে নিন কী কী নতুন ফিচার থাকছে এই ফোনগুলিতে:

 

 

১। OnePlus সংস্থাটি বছরে দুটি স্মার্টফোন লঞ্চ করে, গত বছর অক্টোবরেই তারা তাদের OnePlus 6T ফোনটি লঞ্চ করে। ওয়ানপ্লাসের বিবৃতি অনুযায়ী মনে করা হচ্ছে এবছর তারা OnePlus 7 এবং OnePlus 7 Pro একসঙ্গেই লঞ্চ করবে। ভারতবর্ষের ফোনের বাজারকে নিজেদের দখলে রাখতেই ওয়ানপ্লাসের এই ‘বিজনেস স্ট্র্যাটেজি’ বদল।

OnePlus 7 ফোনটিতে থাকছে 6.4-inch OLED ডিসপ্লে এবং অত্যাধুনিক Snapdragon 855 processor, এছাড়াও থাকছে ডুয়াল ক্যামেরা, in-display ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, ৬জিবি র‍্যাম, ১২৮ জিবি ইন্টারন্যাল স্টোরেজ।

মধ্যবিত্তের হাতের নাগালে OnePlus 7-কে আনলেও Samsung Galaxy S10+ এবং iPhone XS Max সাথে টেক্কা দিতে ওয়ান প্লাস বাজারে আনতে চলেছে “Fast and smoooth” ট্যাগলাইনের OnePlus 7 Pro, যেখানে থাকছে Super AMOLED Quad HD+ ডিসপ্লে এবং 90Hz গতিতে চলবে রিফ্রেস রেট, থাকবে 4000mAh দীর্ঘমেয়াদী ব্যাটারি, triple ক্যামেরা, ডুয়েল স্পীকার এবং হাইস্পীড উএসবি ক্যানেক্টিভিটি।

২। গুগল তাদের নতুন ফোন Pixel 3a এবং Pixel 3a XL লঞ্চ করতে চলেছে আগামী মাসেই। দুটি ফোনই গুগলের Pixel 3 এবং Pixel 3 XL এর লাইট ভার্সান। পিক্সেল ফোনে থাকা যাবতীয় ফিচার এই ফোন দুটিতেও থাকছে। 9to5Mac সংস্থা থেকে পাওয়া খবর অনুযায়ী Clearly White(দুধ সাদা)  এবং Just Black(ঘন কালো) এই দুটি রঙের মডেল বাজারে আনতে চলেছে গুগল।

 

 

৩। এই প্রতিযোগিতায় পরের নাম অবশ্যই Huawei-এর সাব ব্র্যান্ড Honor-এর। বাকিদের সাথে টেক্কা দিতে তাদের ফ্ল্যাগশীপ ফোন Honor 20 মে মাসেই বাজারে আসতে চলেছে বলে খবর। ওয়ানপ্লাসের মতো তারাও Honor 20 এবং Honor 20 Pro কে সাথে নিয়ে প্রতিযগিতায় নামতে চলেছে বলে বাজার বিশেষজ্ঞদের দাবী।

নিত্যনতুন আপডেটেড ফিচারের এই ফোনে থাকছে periscope-style লেন্সের সাথে quad-camera setup, যা OnePlus 7 Pro এবং Galaxy S10+কেও পিছনে ফেলে দিয়েছে।

 

 

৪। স্পেনের ভ্যালেন্সিয়া শহরের একটি অফিসিয়াল ইভেন্টে Asus জানিয়ে দেয়, আগামী মে মাসেই তারা তাদের ZenFone 6 বাজারে আনতে চলেছে। তবে কী রকম হতে চলছে এই ফোন এ বিষয়ে মুখ খোলেননি আসুস কর্তৃপক্ষ। বিশেষজ্ঞরা মনে করছেন Snapdragon 855 processor এবং triple-camera setup নিয়েই বাজারে আসবে আসুসের এই ফ্ল্যাগশীপ ফোন, যার দাম হতে পারে OnePlus 6T এর দামের কাছাকাছি।

মে মাসে ফোনের বাজার মাত করতে আসা এই চারটি ফোনের লড়াইয়ে কার জিত, কার হার হতে চলেছে তার দিকেই তাকিয়ে মোবাইলফোন প্রেমীরা।

Read the full story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Technology News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Oneplus 7 pro honor 20 pro pixel 3a xl upcoming smartphones in may 2019

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
বড় সিদ্ধান্ত
X