Review: কেন কিনবেন ওয়ান প্লাস সেভেন প্রো ?

আপনি কী স্মার্টফোন প্রেমী ? আপনার দামী ফোনের নামিদামি ফিচারের প্রতি দুর্বলতা আছে ? তাহলে এই প্রতিবেদন আপনার জন্য।

By: Nandagopal Rajan New Delhi  Published: May 15, 2019, 1:46:51 PM

আপনি কী স্মার্টফোন প্রেমী ? আপনার দামি ফোনের নামিদামি ফিচারের প্রতি দুর্বলতা আছে ? তাহলে এই প্রতিবেদন আপনার জন্য। ইতিমধ্যেই নিশ্চয়ই জেনে ফেলেছেন মঙ্গলবার লঞ্চ হয়েছে ওয়ানপ্লাস সেভেন ও সেভেন প্রো। আর পাঁচটা ফোনের থেকে কতটা আলাদা এই ফোন? লঞ্চের মঞ্চ থেকে উন্নতমানের একাধিক ফিচারের কথা বলেছে সংস্থা। কিন্তু সেগুলি কতটা যথাযথ? ঘণ্টা খানেক ব্যবহারের পর রইল ওয়ানপ্লাস সেভেন প্রো ফোনের রিভিউ।

গত কয়েক বছর ধরে ওয়ানপ্লাস একটা লক্ষ্যে পৌঁছানোর জন্য জোরকদমে উঠে পড়ে লেগেছিল। তাদের ইচ্ছা ছিল ফিচারে আপোস না করে সঠিক দামে অ্যান্ড্রয়েড ফ্ল্যাগশিপ ফোন।

একঝলকে দেখে নেওয়া যাক কী কী ফিচার রয়েছে ফোনটিতে ?

৬.৬৭-ইঞ্চি QHD+,৯০ Hz ডিসপ্লে | কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৫৫ প্রেসেসর | ১২ জিবি অবধি র‌্যাম | ২৫৬ জিবি পর্যন্ত ইন্টারনাল স্টোরেজ | ৪৮MP + ৮MP+ ১৬MP | ৪,০০০mAh | অক্সিজেন অপারেটিং সিস্টেম।

OnePlus 7 Pro review: ডিজাইন এবং ডিসপ্লে

ফোনের লক খুললে, নজর কাড়বে ওয়ানপ্লাস সেভেন প্রো ফোনের ডিসপ্লে। স্মার্টফোনের মধ্যে আমার দেখা সেরা ফ্লুইড ডিসপ্লে। তবে স্ক্রিন উজ্জ্বল হলেও রোদে ফোনের স্ক্রিন দেখতে অসুবিধা হবে। ফোনে ইনবিল্ট কিছু লাইভ ওয়ালপেপার আপনার ওয়ান প্লাস সেভেন প্রো ফোনের স্ক্রিনকে প্রাণবন্ত রাখবে।

রয়েছে কার্ভ স্ক্রিন। তবে সেটি যে খুব আলাদা, এমনটা একেবারেই নয়। কারণ এখন বাজার চলতি বেশ কিছু ফোনে রয়েছে কার্ভড স্ক্রিন। তবে বেশ কিছু ইমেজ হোক বা কনটেন্ট সম্পূর্ণ আটছে না ফোনের স্ক্রিনে। বিশেষ করে ইনস্টাগ্রামের ক্ষেত্রে বেশি চোখে পড়বে এই সমস্যা।

ফোনটিকে পাশ থেকে দেখলে বাজার চলতি বাকি ফোনের তুলনায় একটু মোটা লাগতে পারে। সেটি অবশ্য ৪০০০ mAh ব্যটারির জন্য হতে পারে।

ডুয়াল স্কিপারের সঙ্গে ডলবি অ্যাটমোসে শুনতে পারবেন ফোনের শব্দ।

OnePlus 7 Pro review: ক্যামেরা

পপ্ আপ সেলফি ক্যামেরার হার্ডওয়ার প্রসঙ্গে কোম্পানি জানায়, ৩০০০ বার ক্যামেরা ওঠা নামা করলেও ক্লান্ত হবে না। পাশাপাশি পপ্ আপ ক্যামেরা প্রায় ২৩ কিলো ওজন তুলতে পারবে বলে দাবি করেছে কোম্পানি। তিনটি ক্যামেরা কম্বিনেশন থাকছে ফোনটিতে। সোনির উন্নতমানের সেন্সর সহ 7p লেন্সের ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা রয়েছে ওয়ানপ্লাস সেভেনে প্রো-তে। এছাড়া থাকছে , ১৬ ও ৮ মেগাপিক্সলের ক্যামেরা কম্বিনেশন। তবে ১৬ মেগাপিক্সেল পপ্ আপ ক্যামেরার সেলফি এমন কিছু আহামরি নয়। যেখানে ফোনের মূল আকর্ষণ ছিল পপ্ আপ সেলফি ক্যামেরার প্রতি। তবে ওয়াইড অ্যাঙ্গেলের ক্যামেরাটির মান যথেষ্ঠ উন্নত। ১১৭ ডিগ্রি অ্যাঙ্গেল কভার করবে ওয়ানপ্লাস প্রো ফোনের ক্যামেরা।

তবে মেকানিক্যাল কিছু বিষয় আমার নজর কেড়েছে। ধুলো, আদ্রতা ও হাত থেকে পড়ে গেলে যান্ত্রিক গোলযোগ দেখা দিতে পারে। এককথায় ওয়ান প্লাস সেভেন প্রো শৌখিন।

তবে ৪৮ মেগাপিক্সেলের ক্যামেরার মান বাজার চলতি নামিদামি ফোনকে কোণঠাসা করে দেবে। ওয়ানপ্লাস সেভেন প্রো ফোনে তোলা ছবি কোনো ম্যাগাজিনের ঝাঁ চকচকে কভার ছবি হতে পারে। জুম করলে ছবিতে থাকছে না কোনো নয়েজ। তিন ক্যামেরার কম্বিনেশনে ওয়ানপ্লাস প্রো ফোনের ক্যামেরা আপাতত সেরার তকমা পেতে পারে।

সুপার ওয়াইড অ্যাঙ্গেল লেন্স, কম আলোয় উন্নত মানের ছবি সহ ভিডিও তুলতে সক্ষম ওয়ান প্লাসের ক্যামেরা। ওয়ান প্লাস সম্পূর্ণ বদল করেছে লেন্স। কাজেই শেড থেকে শ্যাডো , স্থিতিশলতায় সেরা এই নয়া ফোন।

ওয়াব প্লাস প্রো তে তোলা ছবি

ওয়াব প্লাস প্রো তে তোলা ছবি ওয়াব প্লাস প্রো তে তোলা ছবি ওয়াব প্লাস প্রো তে তোলা ছবি ওয়াব প্লাস প্রো তে তোলা ছবি ওয়াব প্লাস প্রো তে তোলা ছবি ওয়াব প্লাস প্রো তে তোলা ছবি ওয়াব প্লাস প্রো তে তোলা ছবি ওয়াব প্লাস প্রো তে তোলা ছবি ওয়াব প্লাস প্রো তে তোলা ছবি ওয়াব প্লাস প্রো তে তোলা ছবি

ক্যামেরাতে রয়েছে একাধিক ম্যানুয়াল ফিচার। Samsung galaxy s10 plus, apple iphone xs, google pixel 3 ফোনকে পিছনে ফেলে এগিয়ে গেছে ওয়ান প্লাস সেভেন সিরিজের ফোন।

OnePlus 7 Pro review: কার্যক্ষমতা

কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৫৫ প্রসেসর থাকায় শাটার স্পিড, ইনস্টল, ব্রাউজিং, নেভিগেশন, মাল্টিটাস্কিংয়ে কোনো সমস্যা নেই। অনেকক্ষণ কাজ করার পরও গরম হচ্ছে না ওয়ানপ্লাস সেভেন প্রো। ১২ জিবি র‌্যাম সঙ্গে ২৫৬ জিবি ইন্টারনাল স্টোরেজ সঙ্গে উচ্চমানের প্রসেসর, কাজেই বাজার চলতি ফোনের থেকে অনেক গতিশীল ওয়ানপ্লাস সেভেন প্রো।

এই ফোনে খাঁটি অ্যান্ড্রয়েড ব্যবহারের অনুভতি পাবেন। ফোন আনলক করার জন্য আন্ডার ডিসপ্লে যে স্ক্যানার রয়েছে, তা ভেজা হাতেও আনলক করা যাবে।

OnePlus 7 Pro: এখন প্রশ্ন কেনা কি উচিত হবে ?

হ্যাঁ। যদি আপনি অ্যান্ড্রয়েডের ফ্ল্যাগশিপ ফোন কিনতে চান, তাহলে Samsung Galaxy S10+ এর জন্য খরচ না করে OnePlus 7 Pro কেনা অনেক বেশি ন্যায্য।

Read the full story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Technology News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Oneplus 7 pro review

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং