বড় খবর

ওয়ানপ্লাস ৬, নতুন কি থাকবে এই ফোনে? জানাল কোম্পানি

ওয়ানপ্লাস ৬ ফোনটি নিয়ে ইতিমধ্যেই তৈরী হয়েছে প্রবল উচ্চাশা। এই চাহিদা কি আদৌ পূরণ হবে তা দেখা স্রেফ সময়ের অপেক্ষা।

oneplus tipped to feature 8 GB RAM 128 GB storage in Oneplus 6
OnePlus 6 সমস্যায় ফেলেছে ইউজারদের

চিনা স্মার্টফোন কোম্পানি ওয়ানপ্লাস নজর কেড়েছে তাঁদের প্রথম স্মার্টফোন থেকেই। সস্তায় বিপুল ফীচার সমেত ফোন বের করার দরুন জনপ্রিয় ওয়ানপ্লাস এবার বাজারে আনতে চলেছে তাঁদের আগামী স্মার্টফোন ওয়ানপ্লাস ৬। বাজারে জোর গুজব নতুন ফোনটিতে প্রচুর নজরকাড়া ফীচার মিলবে। সমস্ত গুজব সত্যি করেই ওয়ানপ্লাস একটি নতুন টিজার ভিডিও’র মাধ্যমে জানিয়েছেন যে তাঁদের আগামী ফোনে ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ পাওয়া যাবে। তাঁরা আরও জানিয়েছেন আগামী এই ফোনটির নাম হবে ওয়ানপ্লাস ৬ এবং ফোনটি এই বছরের মাঝামাঝি সময় থেকে কিনতে পাওয়া যাবে।

ওয়ানপ্লাস ৬’এ থাকবে কোয়ালকমের সবচেয়ে শক্তিশালী চিপসেট স্ন্যাপড্রাগন ৮৪৫। ওয়ানপ্লাসের সিইও এবং প্রতিষ্ঠাতা পিট ল্যু একটি বিবৃতির মাধ্যমে জানিয়েছেন, আগামী ফোনটির মাধ্যমে তাঁরা ব্যবহারকারীদের সেরা অভিজ্ঞতা দিতে চান। সেকারনে তাঁরা এফএসই (ফাস্ট, স্টেবল ও এফিসিয়েন্ট) নামের একটি নতুন গবেষনাগার ও তৈরী করেছেন।ওয়ানপ্লাস এই প্রসঙ্গে আগেও একটি টিজার ভিডিও প্রকাশ করেছিল। চার সেকেন্ড দৈর্ঘের এই ভিডিওটির মাধ্যমে জানিয়েছিল, ওয়ানপ্লাস ৬ ফোনের সামনের দিকে একটি নচ থাকবে।  কোম্পানী জানিয়েছে এই নচটির দরুন ফোনের স্ক্রীনটি আরো বড় দেখাবে এবং ইউজাররা একই সঙ্গে অনেকগুলি অ্য়াপ ব্যবহার করতে পারবেন।  টেক বিশেষজ্ঞদের মতে ওয়ানপ্লাস এই ফোনটির জন্য তাঁদের অপারেটিং সিস্টেম অক্সিজেন ওএসে’ও প্রচুর রদবদল আনবে।

পিট ল্যু’র দাবী র‍্যাম এবং স্টোরেজ ছাড়াও ফোনটি সেরা পারফমেন্স ও দেবে যাতে প্লেয়ার আননোন ব্যাটলগ্রাউন্ডের মত উচ্চমানের গেম খেলতেও কোন অসুবিধা না হয়।
রিপোর্ট অনুযায়ী ওয়ানপ্লাস ৬ এর দাম কোম্পানীর বিগত ফোনগুলির থেকে অনেকটাই বেশী দামের হবে। তবে তা চল্লিশ হাজারের মাত্রা ছাড়ায় কিনা তাই দেখার বিষয়।গতবছর ওয়ানপ্লাস লঞ্চ করেছিল ফাইভ টি এবং ফাইভ নামের দুটি স্মার্টফোন। ফোন’দুটিতে যথাক্রমে ৬ জিবি র‍্যাম+৬৪ জিবি স্টোরেজ এবং ৮জিবি র‍্যাম+১২৮ জিবি স্টোরেজে পাওয়া যায়।

Get the latest Bengali news and Technology news here. You can also read all the Technology news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Oneplus tipped to feature 8 gb ram 128 gb storage in oneplus

Next Story
ইউটিউবের প্রধান কার্যালয়ে চলল গুলি, নিহত তিনYoutube headquar shooting California
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com