৫ মিনিটের চার্জে ২ ঘণ্টা কথা বলা যাবে অপো’র এই ফোনে

ফোনটিতে রয়েছে VOOC চার্জিং এর সুবিধা। ৫ মিনিট চার্জে ২ ঘন্টা টানা কথা বলা যাবে বলে দাবি করেছে সংস্থা।

oppof9_pro_1
ফাঁস হওয়া তথ্য় অনুযায়ী, ফোনটিতে থাকবে ৬.৩ ইঞ্চির FHD+ টিয়ারড্রপ ডিসপ্লে, সঙ্গে অবশ্যই থাকছে নচ ডিজাইন।
২৫ মেগাপিক্সেল ক্যামেরা এবং VOOC ফ্ল্যাশ সহ Oppo F9 এবং Oppo F9 Pro লঞ্চ হল ভারতে। ৪ জিবি র‌্যাম ভার্সনের বাজার মূল্য ১৯,৯৯০ টাকা। একইসঙ্গে ৬ জিবির দাম ২৩,৯৯০ টাকা। দুটোতেই রয়েছে ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ।

ফোনটি আনলক করার জন্য ফিঙ্গার প্রিন্ট স্ক্যানার সহ ফেস আনলক ফিচার রয়েছে। ডায়মন্ড আকার রয়েছে ফোনের আউটলুকে। লাল ও নীল রঙে পাওয়া যাবে আগামী স্মার্টফোন Oppo F9। ফোনের ডিসপ্লেতে থাকবে গ্লোরিলা গ্লাস ৬ এই নিয়ে কোনো সন্দেহ নেই। কারণ কর্নিং গ্লাস মেকিং সংস্থার সঙ্গে গাটছড়া বেধেছে চাইনিজ স্মার্টফোন কোম্পানি অপো। গোরিলা গ্লাস ৬ সহ প্রথম স্মার্টফোন বাজারে আনবে অপো তা সাফ জানিয়ে দিয়েছে ‎এই কোম্পানি। তবে আশা করা যায় দামি ফোনগুলোতেই এই গ্লাস ব্যবহার করা হবে। আপকামিং ফোন Oppo F9, Oppo F9 Pro, Oppo R17 এছাড়া অন্যান্য ডিভাইসে থাকবে গোরিলা গ্লাস ৬। এটি অন্য কোন প্রতিরক্ষামূলক গ্লাসের প্রযুক্তির তুলনায় বেশি সুরক্ষিত। আছাড় খেয়ে ফোন পড়লেও সহজে ভাঙবে না ফোনের ডিসপ্লে, এমনটাই দাবি করেছে কর্নিং গ্লাস নির্মান সংস্থা।

আজ থেকে ফ্লিপকার্টে কিনতে পারা যাবে Oppo F9 Pro এবং Oppo F9। ফোনটিতে থাকবে ৬.৩ ইঞ্চির FHD+ টিয়ারড্রপ ডিসপ্লে (২,৩৪০ x ১০৮০ পিক্সেল) , সঙ্গে অবশ্যই থাকছে নচ ডিজাইন। ফোনের বডির মধ্যে ৯০.৮ শতাংশ স্ক্রিন রেশিও সহ থাকবে খুব সামান্য বেজেল। ColorOS ৫.২ র সঙ্গে অ্যান্ড্রয়েড ৮.১ ওরিও অপারেটিং সিস্টেমে চলবে ফোনটি। Helio P60 প্রসেসরে চালিত ফোনটিতে থাকবে ৩৫০০ mAh এর ব্যাটারি। উন্নতমানের গ্রাফিক্সের জন্য রয়েছে Mali-G72 MP3 GPU।

অপো মানেই ক্যামেরা ফোন। ক্যামেরাই অপো মূল ইউএসপি। ১৬ ও ২ মেগাপিক্সেলের ডুয়ালক্যামেরা সঙ্গে পোট্রেট ও বোকে এফেক্ট। তবে সেলফি ক্যামেরার ওপর বেশ জোর দিয়েছে অপো। ২৫ মেগাপিক্সেলের সেলফি লেন্সের সঙ্গে থাকবে f/2.0 অ্যাপারচার সেন্সর ও সঙ্গে AI ফিচার। ফোনটিতে রয়েছে VOOC চার্জিং এর সুবিধা। ৫ মিনিট চার্জে ২ ঘন্টা টানা কথা বলা যাবে বলে দাবি করেছে সংস্থা।

Get the latest Bengali news and Technology news here. You can also read all the Technology news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Oppo f9 oppo f9 pro launched in india price specifications and features

Next Story
ওয়ানপ্লাস ৬, নতুন কি থাকবে এই ফোনে? জানাল কোম্পানিoneplus tipped to feature 8 GB RAM 128 GB storage in Oneplus 6
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com