RealMe 1, বাজারে আসছে ওপোর নতুন স্মার্টফোন ব্র্যান্ড: স্পেসিফিকেশন, দাম

মঙ্গলবার বেলা ১২.৩০ ই কমার্স সাইট আমাজন থেকে কিনতে পারা যাবে এই নতুন ফোন রিয়েলমি ওয়ান। কিছু দিন আগেই ফাঁস হয়েছিল ফোনটির ছবি সহ স্পেসিফিকেশন।

By : IE Bangla Tech Desk | kolkata Updated: May 15, 2018, 14:20:07 PM

সস্তায় বিভিন্ন ‘সেলফি’ ফোন এনে বাজার মাত করার পর ওপো এবার আনতে চলেছে নতুন একটি স্মার্টফোন ব্র্যান্ড। রিয়েলমি নামের এই নতুন ব্রান্ডের প্রথম ফোনটির নাম রিয়েলমি ওয়ান। কিছু দিন আগেই ফাঁস হয়েছিল ফোনটির ছবি সহ স্পেসিফিকেশন। ফোনটির ইতিবৃত্ত দেখে আন্দাজ করাই যায় ভারতের বাজারে এই ফোনটি শাওমি কোম্পানির রেডমি নোট ফাইভ ফোনটির সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে লড়াই করতে সক্ষম হবে। আপাতত কোন রিটেইল শপ থেকে এই মুহুর্তে পাওয়া যাবে না রিয়েলমি ওয়ান। ফোনটি কিনতে আপনাকে অনলাইন শপিং ওয়েবসাইট আমাজন ইন্ডিয়ার ওপরই ভরসা রাখতে হবে।

ফাঁস হওয়া তথ্য অনুযায়ী ওপো রিয়েলমি ওয়ান ফোনটিতে সুরক্ষিত রাখার জন্য থাকবে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ও ফেসিয়াল রেকগনিশন। কোম্পানির নিজস্ব অপারেটিং সিস্টেম কালার ৫.০ দ্বারা চলবে ফোনটি।উল্লেখ্য ওপোর এই অপারেটিং সিস্টেম অ্যান্ড্রয়েড ৮.১ ওরিও অপারেটিং সিস্টেমের ওপরই তৈরি।  ১৮: ৯ অ্যাসপেক্ট রেশিওর ৬.০ ইঞ্চির ডিসপ্লেতে পাওয়া যাবে  IPS LCD FHD+ (২১৬০×১০৮০ পিক্সেল) রেজলিউশন। তবে বাজারে গুজব, ফোনটিতে থাকতে পারে ১৩ মেগাপিক্সেলের প্রাইমারি শ্যুটার, যার মধ্যে ডেপথ এফেক্ট সহ PDAF ফিচার পাওয়া যাবে। পোট্রেট মোড সহ ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা থাকবে সামনে। সেলফির আদবকায়দাকে মাথায় রেখেই সামলের ক্যামেরা ইন্টারফেসেই দেওয়া হয়েছে বিভিন্ন স্টিকার ও AI পাওয়ার ফিল্টার।

নতুন এই ফোনটির চকচকে ব্যাক কভার সহ আউটলুক নজর কাড়বে গ্রাহকদের , তা নিয়ে প্রত্যাশা রয়েছে কোম্পানির। মিডিয়াটেক MT6771 প্রসেসরে চলা এই ফোনটি পাওয়া যাবে ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভার্সনে। কিছুদিন আগে ট্যুইটারে একটি পোস্টের মাধ্যমে কোম্পানি জানিয়েছে, ৩৪১০ এমএইচের শক্তিশালী ব্যাটারি ব্যাকআপ থাকবে। তাই সামান্য চার্জেও দিব্য চলবে ফোনটি। বিজ্ঞাপনের বহর দেখে আভাস পাওয়া যায়, মাল্টিটাস্কিংয়ের সময় কোনো অসুবিধা ছাড়াই অনায়াসে চলবে রিয়েল মি। সাধারণত বাজার চলতি ফোনগুলির ক্ষেত্রে একটি অসুবিধার সম্মুখীন হয়ে থাকি, ফোন বেশি ব্যবহারের ফলে গরম হয়ে গেলে অনেক অ্যাপ মাঝ পথেই বন্ধ হয়ে যায়। তবে ওপো পোম্পানির দাবি এই ফোনে AI প্রসেসর থাকার কারণে এই রকম সমস্যা হবে না।

 

ফোনটির দাম হতে পারে ১০০০০ থেকে ১৫০০০ এর মধ্যে। বিশেষজ্ঞদের মতে রেডমির সময়কালে কতটা বাজার করতে পারবে এই ফোন সেটাই দেখার।