scorecardresearch

বড় খবর

Oppo Reno 7 5G And Reno 7 Pro 5G: জেনে নিন সদ্য লঞ্চ হওয়া দুটি ফোনের দাম এবং ফিচার

Oppo Reno 7 5G মডেলের দাম ২৮,৯৯৯ টাকা। অন্যদিকে Oppo Reno 7 Pro 5G মডেলের দাম ৩৯,৯৯৯ টাকা।

এবার ভারতের বাজারে পা রাখল, Oppo Reno 7 5G এবং Oppo Reno 7 Pro 5G দুটি ফোন।

গত নভেম্বরেই চিনে লঞ্চ হয়েছিল, এবার ভারতের বাজারে পা রাখল, Oppo Reno 7 5G এবং Oppo Reno 7 Pro 5G দুটি ফোন। Oppo গত বছর তার দেশীয় বাজার চীনে Oppo Reno 7 5G সিরিজের ডিভাইস গুলিকে পেশ করেছে। এই সিরিজের মধ্যে, Oppo Reno 7 SE, Oppo Reno 7 এবং Oppo Reno 7 Pro স্মার্টফোনকে কোম্পানি পেশ করেছে। এবার ভারতে লঞ্চ করল দুটি স্মার্টফোন। Oppo Reno 7 5G ফোনটি ভারতে লঞ্চ করা হয়েছে একটি মাত্র স্টোরেজ ভ্যারিয়েন্টে। সেই এক মাত্র ৮জিবি র‍্যাম ও ২৫৬জিবি স্টোরেজ মডেলের দাম ভারতে ২৮,৯৯৯ টাকা।

অন্য দিকে  Oppo Reno 7 Pro 5G  ফোনটিও একমাত্র স্টোরেজ মডেলে ভারতে হাজির হয়েছে। সেই ১২জিবি র‍্যাম ও ২৫৬জিবি স্টোরেজ মডেলের দাম ভারতে ৩৯,৯৯৯ টাকা। ৮ ফেব্রুয়ারি থেকে এই ফোনের বিক্রিবাট্টা আরম্ভ হবে। স্টারলাইট ব্ল্যাক এবং স্টারলাইট ব্লু এই দুই কালার ভ্যারিয়েন্টে ফোনটি ভারতে ক্রয় করতে পারবেন কাস্টমাররা।

OPPO Reno7 5G এর স্পেসিফিকেশন

এখানে Oppo Reno 7 সম্পর্কে কথা বলা হলে, এই ফোনটি 6.43-ইঞ্চির ফুলএইচডি+ অ্যামোলেড ডিসপ্লে সমর্থন করে এবং 90Hz রিফ্রেশরেট ও 180Hz টাচ স্যাম্পলিং রেট এ কাজ করে। এই স্ক্রিনটি ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর প্রযুক্তি দিয়ে সজ্জিত এবং কর্নিং গরিলা 5 দ্বারা সুরক্ষিত। অ্যান্ড্রয়েড 11 ভিত্তিক ColorOS 12-এ লঞ্চ করা এই ফোনটি 2.4GHz ক্লক স্পিড এবং Qualcomm Snapdragon 778G চিপসেট সহ একটি অক্টা-কোর প্রসেসরে কাজ করে।

ফোটোগ্রাফির জন্য, OPPO Reno 7 5G ফোনে একটি ট্রিপল রিয়ার ক্যামেরা সেট‌আপ দেওয়া হয়েছে, এই সেট‌আপে F/1.7 অ্যাপার্চার সহ একটি 64-মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর দেওয়া হয়েছে। এর সঙ্গেই, এই মোবাইল ফোনটি F/2.2 অ্যাপার্চার সহ একটি 8-মেগাপিক্সেলের ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং F/2.4 অ্যাপার্চার সহ একটি 2-মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স সমর্থন করে। ফোনের ফ্রন্ট প্যানেলে F/2.4 অ্যাপার্চার সহ 32-মেগাপিক্সেলের Sony IMX709 সেল‌ফি সেন্সর দেওয়া হয়েছে।

OPPO Reno7 5G ফোনটিতে নিরাপত্তার জন্য একটি আন্ডার-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর সহ ফেস আনলক ফিচার‌ও দেওয়া হয়েছে। অন্যদিকে, পাওয়ার ব্যাকআপের জন্য, এই Oppo মোবাইলটি 4,500 mAh এর একটি বড় ব্যাটারি সমর্থন করে, এবং এই স্মার্টফোনটি 65W ফাস্ট চার্জিং প্রযুক্তি দ্বারা সজ্জিত। চাইনিজ বাজারে Oppo Reno 7 স্মার্টফোনটি Morning Gold, Starry Night Black এবং Star Rain Wish কালারে লঞ্চ হয়েছে।

অন্যদিকে Oppo Reno 7 Pro 5G মডেলের ফিচার সম্পর্কে জেনে নেওয়া যাক-

এই ফোনেও সফ্টওয়্যার হিসেবে রয়েছে অ্যান্ড্রয়েড 11  ভিত্তিক ColorOS 12-অপারেটিং সিস্টেম। একটি 6.5 ইঞ্চির ফুল এইচডি প্লাস অ্যামোলেড ডিসপ্লে রয়েছে ফোনটিতে যার রেজোলিউশন 1080X2400 পিক্সেলস, রিফ্রেশ রেট 90Hzএবং টাচ স্যাম্পলিং রেট 180Hz। সুরক্ষার জন্য ডিসপ্লেতে রয়েছে কর্নিং গোরিলা গ্লাস 5। পারফর্ম্যান্সের দিক থেকে এই ফোনটি চালিত হবে একটি অক্টা-কোর মিডিয়াটেক ডাউমেনসিটি 1200 ম্যাক্স প্রসেসরের সাহায্যে।

এই প্রো মডেলেও রয়েছে একটি ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ, যার প্রাইমারি ক্যামেরায় রয়েছে একটি 50 মেগাপিক্সেল Sony IMX766 প্রসেসর। সেকেন্ডারি ক্যামেরা হিসেবে ফোনটিতে রয়েছে একটি আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং একটি ম্যাক্রো সেন্সর। এই রিয়ার ক্যামেরা সেটআপে রয়েছে ডেডিকেটেড কালার টেম্পারেচার সেন্সর। সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য ফোনটিতে একটি ৩২ মেগাপিক্সেল Sony IMX709 ফ্রন্ট ফেসিং সেন্সর দেওয়া হয়েছে।

এই ফোনে থাকছে 4,500 mAh ডুয়াল-সেল ব্যাটারি, যা 65W ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। ফোনটির আয়তন 159মিমিএবং ওজন মাত্র 180গ্রাম।

Stay updated with the latest news headlines and all the latest Technology news download Indian Express Bengali App.

Web Title: Oppo reno7 5g series launch today here are the details