scorecardresearch

বড় খবর

১৫ বার হাত থেকে পড়লেও ভাঙবে না ফোনের কাঁচ

এটি অন্য কোন প্রতিরক্ষামূলক গ্লাসের প্রযুক্তির তুলনায় বেশি সুরক্ষিত। আছাড় খেয়ে ফোন পড়লেও সহজে ভাঙবে না ফোনের ডিসপ্লে, এমনটাই দাবি করেছে কর্নিং গ্লাস নির্মান সংস্থা।

corning-gorilla-glass6-copy
টাচ সেনসিভিটি, স্ক্র্যাচ প্রতিরোধ ক্ষমতা, দীর্ঘ টেকসই হবে গোরিলা গ্লাস ৬।

কর্নিং গ্লাস মেকিং সংস্থার সঙ্গে গাটছড়া বাঁধল চাইনিজ স্মার্টফোন কোম্পানি অপো। গোরিলা গ্লাস ৬ সহ প্রথম স্মার্টফোন বাজারে আনতে চলেছে অপো । তবে আশা করা যায় দামি ফোনগুলোতেই এই গ্লাস ব্যবহার করা হবে। আপকামিং ফোন Oppo F9, Oppo F9 Pro, Oppo R17 এছাড়া অন্যান্য ডিভাইসে থাকবে গোরিলা গ্লাস ৬।

গতমাসে একটি ভিডিও শোকেসের মাধ্যমে কর্নিং লঞ্চ করে এই শক্ত গ্লাস, যা ডিসপ্লেকে রক্ষা করবে। এটি অন্য কোন প্রতিরক্ষামূলক গ্লাসের প্রযুক্তির তুলনায় বেশি সুরক্ষিত। আছাড় খেয়ে ফোন পড়লেও সহজে ভাঙবে না ফোনের ডিসপ্লে, এমনটাই দাবি করেছে কর্নিং গ্লাস নির্মান সংস্থা। পরীক্ষা করে দেখার সময় সজোরে ১৫ বার হাত থেকে ফেলা হয়েছে গোরিলা গ্লাস ৬। তাতেও এতটুকু আঁচড় লাগেনি গ্লাসে।

https://platform.twitter.com/widgets.js

কর্নিং সূত্রে খবর, ইতিমধ্যে প্রায় ৪৫ টি বড়ো স্মার্টফোন নির্মাতা কোম্পানি ওর্ডার দিয়েছে এই গ্লাসের। হিসাবমত প্রায় ৬ বিলিয়ান হ্যান্ডসেটে থাকবে গোরিলা গ্লাস ৬। কোম্পানির দাবি, এই নতুন গ্লাসটির জন্য আরও পরিষ্কার দেখা যাবে। একইসঙ্গে টাচ সেনসিভিটি, স্ক্র্যাচ প্রতিরোধ ক্ষমতা, দীর্ঘ টেকসই হবে গোরিলা গ্লাস ৬।

গোরিলা গ্লাস ৬ এর প্রবর্তনের সঙ্গে সঙ্গে গোরিল্লা গ্লাস DX এবং গোরিল্লা গ্লাস DX+ লঞ্চ করেছে সংস্থা। সূত্রের খবর , গোরিলা গ্লাস ফাইফের মতোই পক্ত নতুন DX এবং DX+ ।

Stay updated with the latest news headlines and all the latest Technology news download Indian Express Bengali App.

Web Title: Oppo will be first smartphone manufacturer to use corning gorilla glass