ফোর কে’তে শুট করা যাবে প্যানাসনিকের এই দুই ক্যামেরায়

লুমিক্স জি সেভেন এবং জি এইট্টি ফাইভ অত্যাধুনিক ফিচারসহ জি সিরিজের দুটি নতুন ক্যামেরা নিয়ে এল প্যানাসনিক। ক্যামেরার ইউ এস পি হল ফোর কে রেজলিউশনে ভিডিও শুট। এছাড়া রয়েছে আরও অনেক অত্যাধুনিক ফিচার।

By: Kolkata  Updated: April 14, 2018, 05:48:07 PM

প্যানাসনিক লঞ্চ করল অত্যাধুনিক ফিচারসহ জি সিরিজের দুটি নতুন ক্যামেরা। ক্যামেরাদুটির নাম প্যানাসনিক লুমিক্স জি সেভেন এবং জি এইট্টি ফাইভ। লুমিক্স জি সেভেন ক্যামেরাটির দাম ৫৩৯৯০ টাকা এবং জি এইট্টি ফাইভের দাম যথাক্রমে ৭২৯৯০ টাকা। এই দুই ক্যামেরাতেই 4K রেজলিউশনে ভিডিও শুট করা যাবে।

 প্যানাসনিক লুমিক্স  জি এইট্টি ফাইভে ১৬ মেগাপিক্সেলের লো পাস  ফিল্টার সহ MOS ফোর থার্ড সেন্সর আছে । ৩০ এফপিএস এ ৩৮৪০ x ২১৬০  রেজলিউশনে ফোর কে ভিডিও রেকর্ডিং করতে সক্ষম এই ক্যামেরা। ক্যামেরাটির ৩  ইঞ্চির ডিসপ্লেতে এল সিডি ডট টাচ স্ক্রীন রয়েছে, একইসঙ্গে এই ডিসপ্লেটিকে বিভিন্ন অ্যাঙ্গেলে ঘোরানোও যাবে। প্যানাসনিক লুমিক্স  জি এইট্টি ফাইভে ক্যামেরাটিতে ISO রেন্জ ২০০ থকে ২৫৬০০ হওয়ার কারনে আপনি কম আলোতেও ভালো ছবি এবং ভিডিও রেকর্ডও করতে পারবেন বলে জানিয়েছে প্যানাসনিক। 

Panasonic lumix new camera g85 and g7 নতুন ক্যামেরা নিয়ে এল লুমিক্স

ক্যামেরাটিতে পোষ্ট ফোকাস নামক একটি ফিচার আছে , যার দ্বারা ছবি তোলার পর আপনি এর ডেপথ অফ ফোকাস বদলাতে পারবেন। ভিডিও তোলার সময় ক্রপ করতে চাইলে খুব সহজেই লাইভ ক্রপ করা যাবে। প্যানাসনিক লুমিক্স  জি এইট্টি ফাইভে আছে ফাইভ অ্যাক্সিস সেন্সরের স্টেবিলাইজেশনও আছে । হাতে নিয়ে ভিডিও রেকর্ডিংয়ের সময় যে সামান্য জার্ক হয়ে থাকে , এই সেন্সরের সাহায্যে ঐ জার্ক রেকর্ড করা ভিডিওতে কোনো এফেক্ট ফেলবে না।  এছাড়া ক্যামেরার অন্যান্য বৈশিষ্ট্যগুলি হল: একাধিক এক্সপোজার, টাইম ল্যাপস শট / স্টপ মোশন অ্যানিমেশন এবং র ডেটা ডেভেলপমেন্ট।

প্যানাসনিক লুমিক্স জি সেভেন ক্যামেরাটিতেও আছে ১৬ মেগাপিক্সেলের সমেত লো পাস  ফিল্টারের MOS ফোর থার্ড সেন্সর। সিসিডি সেন্সরের ফুল ফ্রেম ট্রান্সফারের মতো ফিচারও রয়েছে এই ক্যামেরায়। ২৫ এফপিএস সহ ৩৮৪০ x ২১৬০  রেজলিউশনে ফোর কে ভিডিও রেকর্ডিং করতে এই ক্যামেরাটিও। আপনি এই ক্যামেরা দিয়ে তোলা 4K ভিডিও থেকে একই  রেজলিউশনে ছবিও সেভ করতে পারবেন। জি এইট্টি ফাইভ ক্যামেরার মত এই ক্যামেরাতেও রয়েছে সিডি ডট টাচ স্ক্রীন সমেত ৩ ইঞ্চির ডিসপ্লে। একইসঙ্গে এই ডিসপ্লেটিকেও বিভিন্ন অ্যাঙ্গেলে ঘোরানো যাবে। প্যানাসনিক লুমিক্স জি সেভেনের সঙ্গে ১৪-4২ মিমি এবং ৪৫-১৫০ মিমি লেন্সের ডুয়াল কিট লেন্স দেবে প্যানাসনিক।

 

 

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Technology News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Panasonic lumix g85 lumix g7 4k video capability launched price specifications

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
BIG NEWS
X