scorecardresearch

বড় খবর

পর্ন দেখা কমিয়েছে ভারতীয়রা! বলছে রিপোর্ট

এতে সরকারের চোখের আড়ালে অবৈধ বেআইনি কন্টেন্ট ছড়িয়ে পড়বে। যা বড় সড় বিপদের আকাড় নিতে পারে পরবর্তীকালে।

পর্ন সাইট ব্যান করে দেওয়ায় কমেছে পর্ন দেখার অভ্যাস, এমনটাই উঠে এলো ২০১৯ সালের পর্নহাবের বার্ষিক স্ট্যাটিস্টিক রিপোর্টে। গতবছর সবচেয়ে পর্ন দেখা দেশের মধ্যে প্রথম তিনেই নাম ছিল ভারতের। সেখানে এবছর দশের তালিকা থেকেও বাদ পড়েছে ভারতের নাম। পিছিয়ে গিয়ে সম্প্রতি প্রথম ১৫টি দেশের তালিকায় রয়েছে ভারত।

গত বছর, ভারত সরকার ৮৫৭টি পর্ন সাইট নিষিদ্ধ করে দেয়। কেন্দ্রীয় সরকারের টেলিকমিউনিকেশন দফতর একটি বিজ্ঞপ্তি জারি করে এবং সমস্ত ইন্টারনেট সার্ভিস লাইসেন্স ধারকদের পর্ন সাইট ব্লক করার নির্দেশ দেওয়া হয়। মূলত অপ্রাপ্তবয়স্কদের এই ধরনের সাইট থেকে দূরে রাখার চেষ্টায় এ পদক্ষেপ নেওয়া হয়েছে বলে জানানো হয়েছিল হাইকোর্টের তরফ থেকে।

আরও পড়ুন: রেলের ওয়াইফাইতে বেশি দেখা হয় পর্ন ফিল্ম

২০১৮ সালের ট্রাফিকের থেকে ২০১৯ সালে ৫২.৮ শতাংশ অ্যাপেল ট্রাফিক কমে গেছে। ‌অ্যান্ড্রয়েড ট্রাফিক কমেছে ৪৬.৬ শতাংশ।
রিপোর্টে পর্নহাব বলেছেন, “সম্পূর্ণ ভোল বদল হয়েছে গেছে ।অ্যান্ড্রয়েড ভিত্তিক ডিভাইসগুলি ভারতে বেশ জনপ্রিয়, সুতরাং ২০১৯ সালে যখন ভারতের ট্রাফিক হ্রাস পেয়েছে, তার মানে ভারতে অ্যান্ড্রয়েড ডিভাইস ব্যবহারকারীর সংখ্যা হ্রাস পাচ্ছে।”

আরও পড়ুন:এলাকায় ইন্টারনেট পরিষেবা বন্ধ থাকলেও অ্যাপের মাধ্যমে পাঠান মেসেজ

পর্নহাবের ভাইস প্রেসিডেন্ট ইন্ডিয়ান এক্সপ্রেসকে জানিয়েছে, এতে সরকারের চোখের আড়ালে অবৈধ বেআইনি কন্টেন্ট ছড়িয়ে পড়বে। যা বড় সড় বিপদের আকাড় নিতে পারে পরবর্তীকালে।

Read the full  story in English

Stay updated with the latest news headlines and all the latest Technology news download Indian Express Bengali App.

Web Title: Pornhubs annual stats for 2019 indias fallen down the list so has android