scorecardresearch

বড় খবর

ভারতে ফিরছে PUBG মোবাইল, কীভাবে কাজ করবে এই গেমটি?

পাবজি কর্পোরেশন ঘোষণা করেছে যে তাঁরা পাবজি মোবাইল ইন্ডিয়া চালু করার প্রস্তুতি নিচ্ছে, যা ভারতীয় বাজারের জন্য বিশেষভাবে তৈরি।

ভারতে ফিরছে PUBG মোবাইল, কীভাবে কাজ করবে এই গেমটি?

কেন্দ্র সরকারের চিনা অ্যাপ বাতিলের প্রস্তাবে ভারতে বন্ধ হয়েছিল জনপ্রিয় গেম পাবজি মোবাইল। তবে ফের চালু হতে পারে এই অ্যাপ্লিকেশনটি। পাবজি কর্পোরেশন ঘোষণা করেছে যে তাঁরা পাবজি মোবাইল ইন্ডিয়া চালু করার প্রস্তুতি নিচ্ছে, যা ভারতীয় বাজারের জন্য বিশেষভাবে তৈরি। এই ঘোষণার পাশাপাশি সংস্থাটি কীভাবে প্লেয়ারদের তথ্য সুরক্ষিত ও স্বাস্থ্যকর গেমপ্লে ব্যবস্থাপনা রাখবে এবং স্থানীয় ভিডিও গেম, বিনোদন এবং আইটি শিল্প গড়ে তুলতে কীভাবে দেশে বিনিয়োগ করবে তা নিয়ে পরিকল্পনাও প্রকাশ করেছে।

যদিও কবে ভারতে এই গেমটি ফের চালু করবে সেই দিনক্ষণ এখনও ঘোষণা করেনি। যদিও সংস্থার দাবি শীঘ্রই গেমটি উপলব্ধ করা হবে পাবজি প্রেমীদের জন্য।

ভারতে এই জনপ্রিয় অ্যাপটি বাতিলের পর থেকেই নড়চড়ে বসেছে সংস্থাটি। একটি ভারতীয় সহায়ক সংস্থা তৈরি করার পরিকল্পনাও করেছে তাঁরা। সেখানে একশোর বেশি কর্মচারি নিয়োগ করে এক্সপোর্ট এবং এই গেম আরও উন্নত প্রযুক্তির করে তোলার কাজ করা হবে বলেই জানান হয়েছে। এর গেমিং পরিষেবাটিকে আরও শক্তিশালী করতে স্থানীয় ব্যবসায়ীদের সঙ্গে কাজ করতে আগ্রহী সংস্থাটি এমনটাই জানান হয়।

ভারতের বাজার ধরতে পাবজি প্রস্তুতকারক সংস্থা ক্র্যাফটন দেশে প্রায় ১০ কোটি মার্কিন ডলার বিনিয়োগের পরিকল্পনা করছে।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Technology news download Indian Express Bengali App.

Web Title: Pubg mobile is coming back to india