এত কম দামে নচ ডিজাইন, তাহলে কী বলছে বাকি ফিচার?

ওয়ানের তুলনায় Realme 2 ফোনটির ইউএসপি তার ব্যাটারি ব্যাকআপ, সঙ্গে শক্তিশালী প্রসেসর স্ন্যাপড্রাগন ৪৫০। যাঁদের নচ ডিজাইনের ফোনের প্রতি দুর্বলতা রয়েছে, এদিকে বাজেট হাজার দশেক, তাঁরা কিনতেই পারেন এই ফোনটি।

By: Kolkata  Updated: August 29, 2018, 10:07:29 AM

অপোর সাব ব্র্যান্ড হিসাবে রিয়েলমি ফোনটির পথ চলা শুরু হয়েছে চলতি বছরের মে মাস থেকে। কোম্পানি নিজেই দাবি করেছে আর পাঁচটা চাইনিজ কোম্পানির থেকে একেবারে আলাদা তাদের সদ্য লঞ্চ হওয়া ব্র্যান্ডের ফোনটি। দামের সঙ্গে ফিচারের যে বিস্তর ফারাক তা বুঝিয়ে দিয়েছিল রিয়েলমি ওয়ান ফোনটিই।

ওয়ানের তুলনায় Realme 2 ফোনটির ইউএসপি তার ব্যাটারি ব্যাকআপ, সঙ্গে শক্তিশালী প্রসেসর স্ন্যাপড্রাগন ৪৫০। Oppo F7 ফোনটিতে যে প্রসেসর রয়েছে Helio P60, ওই একই প্রসেসর আছে Realme 1 ফোনটিতে। নতুন রিয়েলমিতে ট্রেন্ডের সঙ্গে গা ভাসিয়ে দেওয়া হয়েছে নচ ডিজাইন ও ডুয়াল রিয়ার ক্যামেরা। আমরা কিছুদিন ঘাটাঘাটির পর Realme 2 সম্পর্কে ভালো মন্দ কিছু তথ্য পেয়েছি।

ফোনটি হাত থেকে স্লিপ করে পড়ে যেতেই পারে তাই একটা কভার ব্যবহার করতে পারেন।

Realme 2 first impressions: Design and Display

ফোনের পিছনের অংশ ফাইবারের, তবে এর মধ্যেই রিয়েলমি ওয়ান ফোনটির মত রয়েছে ডায়মন্ড কাটিং গ্লাস ডিজাইন। ফোনটি হাতে নিয়ে মনে হবে ভারী, এবং স্মার্টলুকিং ফোনের মত পাতলা নয়। অবশ্য এর কারণ হল বড় ব্যাটারী। তবে গ্যাজেট দুনিয়ায় ফোনের ভীড়ে একে আলাদা ভাবে চেনা যাবে শুধুমাত্র তার আউটলুকের জন্যই। প্রসঙ্গত, ফোনটি হাত থেকে স্লিপ করে পড়ে যেতেই পারে তাই একটা কভার ব্যবহার করতে পারেন।

নচ ডিজাইন দেখে ভাবছেন এ আর এমন কী, সব ফোনেই থাকে। কিন্তু ১০,০০০ টাকা দামে নচ ডিজাইনের ডিসপ্লে Realme 2 ফোনটিতেই পাবেন সাম্প্রতিক সময়ের ফোনের মধ্যে। তবে স্ক্রিন বড়ো মানেই যে আপনি একই সঙ্গে স্ক্রিনে অনেক অ্যাপ দেখতে পারবেন এমনটা একেবারেই নয়। এবং সেটিকে এডিট করারও কোনো অপশন নেই। ৬.২ ইঞ্চির ডিসপ্লেতে রয়েছে, তবে রেজলিউশনে ঘাটতি রয়েছে।

Realme 2 first impressions: Performance and Battery

ফোনের পারফর্মেন্স মোটামুটি খুব আহামরি কিছু নয়। তবে ফোনটি দৈনিক কাজগুলি করতে সক্ষম। একাধিক ট্যাব খুলে কাজ করার ক্ষেত্রে একটু অসুবিধে। ফোনটি ভারী কাজ বা গেমিংয়ের জন্য একেবারেই উপযুক্ত নয়। তবে Realme 2 ফোনটির ব্যাটারিটি বেশ মজবুত। সারাদিন অনেক কাজের পরেও চার্জ অবশিষ্ট থেকে যায়। ফোন চার্জ করার জন্য একটি microUSB 2.0 পোর্ট দেওয়া হয়েছে। তবে ফিঙ্গার প্রিন্ট আর ফেস আনলক ফিচার চটজলদি কাজ করতে সক্ষম।

ফোন চার্জ করার জন্য এটি microUSB 2.0 পোর্ট দেওয়া হয়েছে।

Realme 2 first impressions: Camera

ফোনটির পিছনে ১৩ ও ২ মেগাপিক্সেল ক্যামেরার কম্বিনেশন রয়েছে। সামনে ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট শুটার। উভয় ক্যামেরা দিয়েই পোট্রেট, স্টিকার ও ডেপথ এফেক্টের মত ফিচার ব্যবহার করা যায়। যেটা অন্যান্য ফোনে পাওয়া যায় না। উজ্জ্বল আলোয় বেশ ভালো ছবি তোলা গেলেও, ছবির ডিটেলিংএ একটু গড়বড় আছে।

Realme 2 camera sample. (Image resized for web) Realme 2 camera sample. (Image resized for web) Realme 2 camera sample. (Image resized for web)

ফ্রন্ট ক্যামেরার প্রশংসা করাই যায়, কম আলো ছবি তুলতে দিব্য সক্ষম এই ফোন। ডেপথ এফেক্ট, ফিল্টার মোড, বা বোকে মোডের মত ফিচার মান বাড়িয়ে দেবে সেলফি ক্যামেরায় তোলা ছবির। অ্যান্ড্রয়েড ৮.১ ওরিও অপারেটিং সিস্টেম এই বাজেটে পাওয়াটা সত্যিই দুষ্কর।

Realme 2 first impressions: Initial observations

সুতরাং সব মিলিয়ে ফোনটি ধীর গতির, রেজলিউশনের কারণে ভিডিও বা ছবি দেখে মন কাড়বে না। তাও, যাঁদের নচ ডিজাইনের ফোনের প্রতি দুর্বলতা রয়েছে, এদিকে বাজেট হাজার দশেক, তাঁরা কিনতেই পারেন এই ফোনটি।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Technology News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Realme 2 first impressions price in india

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং