মার্কিন ডলারের তুলনায় টাকার পতনে দাম বাড়ল স্মার্টফোনের

এখন Realme 2 এবং Realme C1 দুটি ফোনই নতুন দামে বাজারে আসবে। জানা যাচ্ছে, মূল্য পরিবর্তনের কারণ মার্কিন ডলারের তুলনায় টাকার পতন।

By: New Delhi  November 8, 2018, 11:13:54 PM

দাম বাড়ল আপাত সস্তা ফোনের। কদিন আগে বাজারে Realme নিয়ে এসেছে বাজেট ফ্রেন্ডলি দুটি ফোন। সেই ফোনেরই হঠাৎই দাম বাড়ালো কোম্পানি। সাধারণত বাজারে ফোন এলে যত দিন যায় তার দাম তত পড়তে থাকে। তাহলে হঠাৎই কেন লঞ্চের কয়েক মাস পরেই বেড়ে গেল ফোনের দাম?

জানা যাচ্ছে, এখন Realme 2 এবং Realme C1 উভয়ই যে নতুন দামে বাজারে আসবে, তার কারণ মার্কিন ডলারের তুলনায় টাকার পতন।

আরও পড়ুন: দিন কয়েক পর থেকে পছন্দসই ছবি বা পোস্টে আর লাইক দিতে পারবেন না

এর মধ্যে Realme C1 ফোনটি সাম্প্রতিককালেই লঞ্চ করেছিল কোম্পানি। Realme 2pro অক্টোবরে প্রকাশ করা হয়। এই বাজেট ফ্রেন্ডলি ফোনটির দাম ছিল ৬,৯৯৯ টাকা। ১,০০০ টাকা বেড়ে ফোনের দাম দাড়িয়েছে ৭,৯৯৯ টাকায়। Realme 2 ফোনটির ক্ষেত্রেও একইরকম পরিবর্তন ঘটেছে। এর দাম শুরু হয়েছিল ৮,৯৯৯ টাকা থেকে। ৪ জিবি র‌্যামের Realme 2 ফোনটির দাম গিয়ে দাড়িয়েছে ৯,৪৯৯ টাকায়। এক্ষেত্রে মাত্র ৫০০ টাকা দাম বেড়েছে। ফ্লিপকার্ট যদিও Realme 2 এর ৬ জিবি র‌্যামের দাম রেখেছে ১০,৯৯৯ টাকা।

৪২৩০ mAh ব্যাটারি সহ ফোনটিতে থাকবে ৬.২ ইঞ্চির ডিসপ্লে ও ডায়মন্ড কাট নকশা, সঙ্গে ৮৮.৮ শতাংশ স্ক্রিন-টু-বডি রেশিও, যা টেক্কা দিতে সক্ষম অন্যান্য ফোনগুলিকে। ক্রনিক গোরিলা গ্লাস থ্রি দিয়ে সুরক্ষিত থাকবে ফোনের ডিসপ্লে। ৩জিবি র‌্যাম/৩২ জিবি মেমোরি এবং ৪ জিবি র‌্যাম / ৬৪ জিবি ইন্টারনাল মেমোরি ভার্সনে পাওয়া যাবে ফোনটি।

এ ছাড়া Realme 2 ফোনটিতে দুটি রিয়ার ক্যামেরা কনফিগারেশন বৈশিষ্ট্যযুক্ত ১৩ ও ২ মেগাপিক্সেল ক্যামেরা রয়েছে। সঙ্গে থাকবে AI ফিচার, যা ছবির ২৯৬ টি সংকেত সনাক্ত করতে সক্ষম। এদিকে, ফোনটি ৮ এমপি ফ্রন্ট লেন্সের সঙ্গে রয়েছে বোকে মোড। স্ন্যাপড্রাগন ৪৫০ প্রসেসরে চালিত ফোনটিতে থাকবে অ্যান্ড্রয়েড ৮.১ ওরিও অপারেটিং সিস্টেম। নচ ডিজাইনের ১৯:৯ অ্যাসপেক্ট রেশিওর ফোন কিন্তু পাওয়া দুষ্কর। ফোনটি আউটলুকও নজর কাড়ার মত। ফোনটিতে যে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ও ফেস রেকগলনিশন রয়েছে সেটি বেশ চটজলদি খুলে দেয় ফোনকে।

আরও পড়ুন: ভারতে ব্যবসা করতে পারছে না অ্যাপেল

এক নজরে Realme C1

৬.২ ইঞ্চির এইচডি প্লাস নোকিয়া ফুলস্ক্রিন ডিসপ্লে, ১৯:৯ অ্যাসপেক্ট রেশিও, ৮৮.৮ শতাংশ স্ক্রিন টু বড়ি রেশিও।

4230mAh-এর শক্তিশালী ব্যাটারি

১৩+২ MP3 ডুয়াল রিয়ার ক্যামেরা

৫ মেগাপিক্সল ফ্রন্ট ক্যামেরা

কোয়ালকম স্ন্যাপড্রাগন 450 OctaTor 1.8 GHz প্রসেসর, ফেস আনলক

অ্যানড্রয়েড ওরিও ৮.১

২ জিবি RAM আর ১৬ জিবি ইন্টারনাল স্টোরেজর (২৫৬ জিবি পর্যন্ত বাড়ানো যেতে পারে) এই স্মার্টফোনটির দাম মাত্র ৭,৯৯৯ টাকা।

Read the full story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Technology News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Realme 2 realme c1 price raised rs 1000 realme 2 pro hike diwali

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
আবহাওয়ার খবর
X