চারটি রিয়ার ক্যামেরা ছাড়াও কী কী স্পেসিফিকেশন রয়েছে রিয়েলমি ৫ এবং রিয়েলমি ৫ প্রো-য়?

Realme 5 and Realme 5 Pro price in India, specifications, sale date: রিয়েলমি ৫ এবং রিয়েলমি ৫ প্রো-র ভারতে দাম ৯,৯৯৯ টাকা থেকে ১৩,৯৯৯ টাকা পর্যন্ত।

By: Kolkata  Updated: August 20, 2019, 04:43:07 PM

ভারতে লঞ্চ করল রিয়েলমি ৫ এবং রিয়েলমি ৫ প্রো। ফ্লিপকার্ট ও রিয়েলমি-র নিজস্ব ওয়েব সাইটে পাওয়া যাবে এই ফোন দুটি। চারটি রিয়ার ক্যামেরা এবং নতুন ডিজাইনে ভারতে এল ফোন দুটি। Realme 5 Pro স্পোর্টসে ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা রয়েছে। Realme 5-এ কোয়ালকাম স্ন্যাপড্রাগন ৬৬৫ প্রেসেসর রয়েছে।

রিয়েলমি ইন্ডিয়ার সিইও মাধব শেঠ বলেন, রিয়েলমির ৫ সিরিজে কোম্পানি ৬৪ মেগাপিক্সেল কোয়াড-ক্যামেরা দিতে চলেছে। যেই ফোনের নাম হবে Realme XT. সেপ্টেম্বরের শেষের দিকে লঞ্চ হতে পারে এই ফোন।

Realme 5, Realme 5 Pro: Prices in India, launch offer, sale date:

ক্রিস্টাল গ্রিম, স্পার্কলিং ব্লু রঙে পাওয়া যাবে রিয়েলমি ৫ প্রো। 4GB RAM+64 ROM এর দাম হবে ১৩,৯৯৯টাকা, তবে 6GB RAM+64GB ROM মডেলের দাম ১৪,৯৯৯ টাকা। 8GB RAM+128GB ROM-এর দাম পড়বে ১৬,৯৯৯। ৪ সেপ্টেম্বর থেকে সেল শুরু হচ্ছে রিয়েলমি ও ফ্লিপকার্টে।

রিয়েলমি ৫ আসছে স্ক্রিস্টাল ব্লু এবং স্ক্রিস্টাল পার্পল রঙে। ২৭ অগাস্ট দুপুর ১২টা থেকে সেল শুরু হবে এই ফোনের। দোকানেও খুব তাড়াতাড়িও পাওয়া যাবে এই ফোন। 3GB RAM+32GB মডেলের দাম হবে ৯.৯৯৯টাকা। এদিকে 4GB RAM and 64GB ১০.৯৯৯ টাকায় এবং 4GB RAM+128GB-র মডেল পাওয়া যাবে ১১.৯৯৯টাকায়।

The highlight of Realme 5 and Realme 5 Pro is the new design and the quad or four-camera setup at the back for both the phones. রিয়েলমি ৫ আসছে স্ক্রিস্টাল ব্লু এবং স্ক্রিস্টাল পার্পল রঙে।

আরও পড়ুন, দশ হাজার টাকায় চার ক্যামেরার ফোন লঞ্চ করতে চলেছে রিয়েলমি

Realme 5, Realme 5 Pro: Design, Display

Realme 5 এবং Realme 5 Pro দুটোই নতুন হলোগ্রাফিক রঙ এবং ব্যাক কাটিং টেক্সচারে পাওয়া যাবে। তবে দুটো ফোনই আসছে প্লাস্টিক বডিতে। স্প্ল্যাশ রেসিস্ট্যান্ট ডিজাইনে পাওয়া যাচ্ছে দুটো মডেলই। হেডফোন জ্যাক ও ইউএসবি পোর্টেও রয়েছে এই সুবিধে। কোম্পানি অনুযায়ী, Realme 5 এবং Realme 5 Pro আদ্রতা, বৃষ্টি, স্প্ল্যাশ থেকে রক্ষা পাবে, তবে ফোন দুটি জলে ভিজে গেলে নিস্তার নেই অর্থাৎ ওয়াটার রেসিস্ট্যান্ট নয়।

he Realme 5 Pro has a 4000mAh battery, while the Realme 5 has a bigger 5,000 mAh battery. Realme 5 এবং Realme 5 Pro দুটোই নতুন হলোগ্রাফিক রঙ এবং ব্যাক কাটিং টেক্সচারে পাওয়া যাবে।

Realme 5, Realme 5 Pro: Quad cameras

Realme 5 এ থাকবে f/১.৮ অ্যাপারচারের প্রাইমারি লেন্স, ১১৯ ডিগ্রী আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স, সুপার ম্যাক্রো লেন্স এবং প্রোট্রেট লেন্সের ক্যামেরা। ফিজিকাল ফিঙ্গারপ্রিন্ট সেন্সরের সঙ্গে এবং ৫০০০ mAh ব্যাটারি ব্যাকআপ রেয়েছে এই ফোনে।

Realme 5 Pro তে ৪৮ মেগাপিক্সেলের Sony IMX586 এর প্রাইমারি লেন্স রয়েছে। 48MP সেন্সরে f/১.৮ অ্যাপারচারে লেন্স রয়েছে। 8MP ক্যামেরায় f/২.২৫ অ্যাপারচারের প্রাইমারি লেন্স, ১১৯ ডিগ্রী আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল ফিল্ড ভিউ পাওয়া যাবে।

he 12MP primary camera on Realme 5 has f/1.8 large aperture and 1.25μm pixel area with PDAF দুটো ফোনই অ্যান্ড্রয়েড পাইয়ের ColorOS 6.0 ভার্সনে আসছে।

দুটো ফোনই অ্যান্ড্রয়েড পাইয়ের ColorOS 6.0 ভার্সনে আসছে। এছাড়াও 2.4G/5G ওয়াই-ফাই, ব্লুটুথ ৫.০ থাকছে Realme 5 Pro and Realme 5-এ। ম্যাগনেটিক সেন্সর, লাইট সেন্সর, প্রক্সিমিটি সেন্সর, জাইরো মিটার, গ্র্যাফিটি সেন্সর, অ্যাকক্লেরেসন সেন্সর ও ফিঙ্গারপ্রিন্ট সেন্সরের সুবিধে রয়েছে এই ফোন দুটিতে।

Read the full story in English 

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Technology News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Realme 5 and realme 5 pro price in india specifications sale date

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং