scorecardresearch

বড় খবর

ভারতে লঞ্চ করল Realme 9i, কবে থেকে কিনতে পারবেন এই ফোণ, জানুন দিনক্ষণ

Realme 9i মডেলের ৪ জিবি র‍্যাম + ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ১৩,৯৯৯ টাকা।

ভারতে লঞ্চ করল Realme 9i, আগামী ২২ জানুয়ারি থেকে ক্রেতারা কিনতে পারবেন এই ফোন

Realme 9i কে আজ, ১৮ জানুয়ারি একটি ভার্চুয়াল ইভেন্টের মাধ্যমে ভারতে লঞ্চ করা হল। এই ফোনটি সম্প্রতি ভিয়েতনামে আত্মপ্রকাশ করেছিল। ভারতে Realme 9i কে গত বছর লঞ্চ হওয়া Realme 8i এর উত্তরসূরী হিসেবে নিয়ে আসা হয়েছে। এই ফোনে রয়েছে ৯০ হার্টজ রিফ্রেশ রেটের ডিসপ্লে সঙ্গে থাকছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৮০ প্রসেসর, ট্রিপল রিয়ার ক্যামেরা ও ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট। আসুন Realme 9i এর দাম ও সম্পূর্ণ স্পেসিফিকেশন জেনে নেওয়া যাক।

Realme 9i মডেলের ৪ জিবি র‍্যাম + ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ১৩,৯৯৯ টাকা। আবার ৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ১৫,৯৯৯ টাকা। ফোনটি প্রিজম ব্ল্যাক ও প্রিজল ব্লু কালারে পাওয়া যাবে। আগামী ২২ জানুয়ারি থেকে Flipkart, Realme.com এর মাধ্যমে ফোনটি কিনতে পারবেন ক্রেতারা।

Realme 9i  ফোনে রয়েছে  ৬.৬ ইঞ্চি ফুল-এইচডি প্লাস (১০৮০ x ২৪১২ পিক্সেল) এলসিডি ডিসপ্লে, যা ৯০ হার্টজে রিফ্রেশ রেট ও ২০.১:৯ এসপেক্ট অফার করবে। এই ডিসপ্লে ১৮০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট সাপোর্ট ও ড্রাগন ট্রেইল প্রো গ্লাস সহ এসেছে। এই ফোনে ব্যবহার করা হয়েছে স্ন্যাপড্রাগন ৬৮০ অক্টা-কোর প্রসেসর। ফোনটি ৬ জিবি পর্যন্ত র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ সহ পাওয়া যাবে। সাথে আছে ৫ জিবি পর্যন্ত অতিরিক্ত ভার্চুয়াল র‌্যাম। মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে স্টোরেজ আরও বাড়ানো যাবে।

অপ্টিক্সের দিক থেকে এই ফোনে রয়েছে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ। ৫০ মেগাপিক্সেল স্যামসাং প্রাইমারি সেন্সর, ২ মেগাপিক্সেল ম্যাক্রো ও ২ মেগাপিক্সেল পোট্রেট সেন্সর। সেলফি ও ডিভিও কলের জন্য ফোনে ১৬ মেগাপিক্সেল সনি আইএমএক্স৪৭১ ফ্রন্ট সেন্সর দেওয়া হয়েছে।

নতুন এই ফোনে রয়েছে ৫,০০০ এমএএইচ ব্যাটারি, যা ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। এই ফোন ৭০ মিনিটে ফুল চার্জ এবং ৪৮ ঘন্টা পর্যন্ত টকটাইম দেবে বলে কোম্পানির তরফে দাবি করা হয়েছে। আবার সিকিউরিটির জন্য এতে সাইড ফেসিং ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপলব্ধ। কানেক্টিভিটি অপশনের মধ্যে রয়েছে ডুয়েল সিম, ওয়াই-ফাই, ব্লুটুথ, জিপিএস, ইউএসবি টাইপ সি পোর্ট ও ৩.৫মিমি হেডফোন জ্যাক। ফোনটির ওজন ১৯০ গ্রাম।

Stay updated with the latest news headlines and all the latest Technology news download Indian Express Bengali App.

Web Title: Realme 9i india launch today