scorecardresearch

বড় খবর

Realme বাজারে আনতে চলেছে ব্র্যান্ডের লেটেস্ট ল্যাপটপ, দাম জানলে অবাক হবেন

১২ ঘণ্টা পর্যন্ত ব্যাটারি লাইফ বজায় থাকবে এই ল্যাপটপে।

Realme বাজারে আনতে চলেছে ব্র্যান্ডের লেটেস্ট ল্যাপটপ

Realme Book Prime ভারতের বাজারে খুব তাড়াতাড়ি আসতে চলেছে নয়া এই ল্যাপটপ। ৯১মোবাইলসের তরফে বলা হয়েছে যে টিপস্টার মুকুল শর্মা জানিয়েছেন আগামী দু’মাসের মধ্যে ভারতে লঞ্চ হবে রিয়েলমি বুক প্রাইম। অনুমান এপ্রিল মাসের কোনও একদিন এই ল্যাপটপ লঞ্চ হবে ভারতে। ভারতে আসন্ন রিয়েলমির ল্যাপটপে থাকবে 11th Gen ইন্টেল কোর প্রসেসর। এছাড়াও ১২ ঘণ্টা পর্যন্ত ব্যাটারি লাইফ বজায় থাকবে এই ল্যাপটপে। ভারতে রিয়েলমি বুক প্রাইম লঞ্চের নির্দিষ্ট দিনক্ষণ ঘোষণা হয়নি। গত মাসে চিনে লঞ্চ হওয়া রিয়েলমি বুক এনহ্যান্সড এডিশনের রিব্র্যান্ডেড মডেল বলা হচ্ছে রিয়েলমি বুক প্রাইমকে।

Realme Book Prime সম্ভাব্য স্পেসিফিকেশন-

এই ল্যাপটপে রয়েছে উইন্ডোজ ১১ আউট-অফ-দ্য-বক্সের সাপোর্ট। ১৪ ইঞ্চির ২কে আইপিএস ডিসপ্লে রয়েছে এই ল্যাপটপে। এছাড়াও রয়েছে 11th generation ইন্টেল কোর i5-11320H সিপিইউ। এর সঙ্গে যুক্ত রয়েছে ১২ জিবি LPDDR4x ডুয়াল চ্যানেল মেমোরি এবং ৫১২ জিবি পর্যন্ত PCIe SSD স্টোরেজ। রিয়েলমি বুক এনহ্যান্সড এডিশনের ল্যাপটপে একটা ভেপার চেম্বার কুলিং সিস্টেম রয়েছে। এছাড়াও রয়েছে স্টিরিয়ো Harman স্পিকার। সেখানে আবার রয়েছে DTS অডিয়ো টেকনোলজির সাপোর্ট। এছাড়াও এই ল্যাপটপে রয়েছে একটি 720p এইচডি ওয়েবক্যাম। এর মধ্যে ওয়াই-ফাই ৬, ব্লুটুথ ভি৫.২ এবং একটি ইউএসবি ৩.২ জেনারেশন ২ টাইপ- সি পোর্ট, একটি ইউএসবি ৩.১ জেনারেশন ১, টাইপ- এ পোর্ট, একটি থান্দারবোল্ট ৪ পোর্ট এবং একটি ৩.৫ মিলিমিটারের জ্যাক রয়েছে। রিয়েলমির এই ল্যাপটপে একটি ৫৪Wh ব্যাটারি রয়েছে। এর সাহায্যে একবার চার্জ দিলেই ১২ ঘণ্টা ল্যাপটপ ব্যবহার করা যাবে। এখানে রয়েছে ৬৫ ওয়াটের সুপার ফাস্ট চার্জ সাপোর্ট।

দাম-

চিনে রিয়েলমি বুক এনহ্যান্সড এডিশনের ১২ জিবি র‍্যাম ও ৫১২ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ছিল CNY ৪৬৯৯, ভারতীয় মুদ্রায় প্রায় ৫৫,২০০ টাকা। ভারতে রিয়েলমি বুক প্রাইমের দাম কত হতে পারে তা এখনও জানা যায়নি। তবে অনুমান করা হচ্ছে এই ল্যাপটপের দাম ৫৫,৫০০ টাকার কাছাকাছি হতে পারে।

Stay updated with the latest news headlines and all the latest Technology news download Indian Express Bengali App.

Web Title: Realme book prime may be realmes next laptop in india