scorecardresearch

বড় খবর

নববর্ষে বাজার ধরতে Realme আনল Buds Q2s এবং Redmi-এর চমক নয়া স্মার্ট ফোন

সংস্থা জানিয়েছেন এক বার ফুল চার্জে ৩০ ঘন্টা পর্যন্ত প্লেব্যাক টাইমিংয়ের সুবিধা মিলবে নয়া এই ইয়ারফোনে।

কোয়ালকম স্ন্যাপড্রাগন প্রসেসর

Realme আনতে চলেছে সংস্থার নতুন ট্রু ওয়্যারলেস স্টেরিও ইয়ারফোন, জানা গিয়েছে এই ইয়ারফোনের নাম Realme Buds Q2s । গত বছর লঞ্চ হওয়া Realme Buds Q2-এর আপগ্রেড মডেলে হিসাবে ভারতে আসছে নয়া এই ইয়ার ফোন। ইয়ারফোনে থাকছে ডলবি অ্যাটমস সাপোর্ট সঙ্গে থাকছে লো ল্যাটেন্সি মোড। সংস্থা জানিয়েছেন এক বার ফুল চার্জে ৩০ ঘন্টা পর্যন্ত প্লেব্যাক টাইমিংয়ের সুবিধা মিলবে নয়া এই ইয়ারফোনে। এতে থাকছে ৪৮০ এমএএইচ ব্যাটারি। ইউএসবি টাইপ সি পোর্টের মাধ্যমে এটি ফাস্ট চার্জিং সাপোর্ট ১০ এমএম অডিও ড্রাইভারের সঙ্গে এই ইয়ারফোনে থাকছে অ্যাকটিভ নয়েস ক্যান্সেলেশনের সুবিধা। রিপোর্ট অনুসারে জানা গিয়েছে নতুন এই ইয়ার ফোন রিয়েল মি আপকামিং ইভেন্টে Realme GT Neo 3 স্মার্টফোনের পাশাপাশি লঞ্চ করা হবে।

Xiaomi বাজারে নিয়ে এল ব্রান্ডের নয়া স্মার্টফোন Redmi Note 10T। নয়া এই ফোনে রয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন প্রসেসর। আপাতত জাপানে লঞ্চ করা হয়েছে এই ফোন। এর আগে মিডিয়াটেক ডাইমেনসিটি প্রসেসর সহ এই ফোন ভারতের বাজারে পা রেখেছিল।

দেখে নেওয়া যাক নতুন এই ফোনের ফিচার-

ফোনটির ৪ জিবি র‍্যাম ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে ৩৪,৫০০ ইয়েন অর্থাৎ ভারতীয় মুদ্রায় প্রায় ২১ হাজার টাকা। ভারতে এই ফোনের ৪ জিবি র‍্যাম + ৬৪ জিবি স্টোরেজ এবং ৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম যথাক্রমে ১৪,৪৯৯ টাকা ও ১৬,৪৯৯ টাকা।

এই ফোনে থাকছে ৬.৫ ইঞ্চির ফুল এইচডি প্লাস ডিসপ্লে। সঙ্গে থাকছে  ৯০ হার্টজ রিফ্রেশ রেট, ১৮০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট। স্ক্রিনের সুরক্ষার জন্য এই ফোনে থাকছে কর্নিং গরিলা গ্লাস প্রোটেকশন । কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪৮০ প্রসেসর দ্বারা চালিত এই ফোন। ফোনটি ৪ জিবি র‍্যাম ও ৬৪ জিবি স্টোরেজ সহ লঞ্চ হয়েছে। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে ইন্টারন্যাল স্টোরেজ আরও বাড়ানো যাবে। এই ফোনের পিছনে থাকছে ডুয়েল ক্যামেরা সেটআপ। তার মধ্যে প্রাইমারি ক্যামেরা ৫০ মেগাপিক্সেল সঙ্গে থাকছে ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। ফ্রন্টে থাকছে  ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা  অ্যান্ড্রয়েড ১১ বেসড এমআইইউআই ১৩ কাস্টম ওএস স্কিনে রান করবে এই ফোন। এছাড়াও এই ফোনে থাকছে ৫,০০০ এমএএইচ ব্যাটারি, সঙ্গে দেওয়া থাকছে ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট , ৫জি কানেক্টিভিটি।

Stay updated with the latest news headlines and all the latest Technology news download Indian Express Bengali App.

Web Title: Realme buds q2s true wireless earbuds tipped to launch in india soon