বড় খবর

Realme U1 India launch: প্রযুক্তিগতভাবে উন্নত প্রসেসর থাকবে রিয়েলমির নতুন সিরিজে

Realme U1 India Launch and Price: Realme 1 MediaTek Helio P70 প্রসেসর দ্বারা চালিত, এছাড়া কোয়ালকমের স্ন্যাপড্রাগন চিপসেটগুলিতে চালিত।

Realme U1 India Launch: Realme সম্প্রতি ঘোষণা করেছে যে খুব শীঘ্রই একটি নতুন ডিভাইস আনতে চলেছে তারা। তাদের দাবি, বিশ্বে প্রথম স্মার্টফোন হবে এটি যার প্রসেসর হবে MediaTek Helio P70। কোম্পানি সদ্য তাদের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টে ফোনটির একটি টিজার প্রকাশ করেছে। টুইটার পোস্টে বলা হয়েছে যে ডিভাইসটি U-series এর নতুন স্মার্টফোন।

MediaTek Helio P70 বিশ্বব্যাপী ২৮ নভেম্বর লঞ্চ হতে চলেছে, যা ২০১৮ সালের শেষ নাগাদ শিপিং করা শুরু হবে। প্রসেসরটি SMC’s 12nm FinFET প্রযুক্তি ভিত্তিক এবং মাল্টিকোর পদ্ধতি রয়েছে। ২.১ গিগাহার্ট্সে চলবে MediaTek Helio P70 প্রসেসর। অ্যামাজন ইন্ডিয়ায় বেলা ১২.৩০ থেকে শুরু হবে লাইভ। যদি আগাম নটিফিকেশনের প্রয়োজন হয় তাহলে পেজে গিয়ে ‘Notify Me’ক্লিক করে রাখুন।
কয়েকদিন পর থেকে U1 অফলাইনেও পাওয়া যাবে।

প্রসেসরটির সঙ্গে ARM Mali-G72 GPU তে চলবে ফোনটি। যা ৯০০ MHz গতিতে চলবে। কোম্পানির দাবি, এই প্রসেসর ১৩ শতাংশ উন্নত মানের গ্রাফিক্স পারফরম্যান্স দিতে পারবে। যা ধরে রাখবে আপনার ফোনের চার্জ। এই নতুন ফোনে ২৪ ও ১৬ মেগাপিক্সেল ক্যামেরা কম্বিনেশন থাকবে। ৪২৩০ mAh ব্যাটারি ব্যাকআপ থাকবে ফোনটিতে। ১৯.৫:৯ অ্যাসপেক্ট রেশিও ডিসপ্লেতে থাকবে ১০৮০X২৩৪০ রেজোলিউশন।

রিয়েলমি বর্তমানে ভারতীয় বাজারে চারটি ডিভাইস বিক্রি করেছে, Realme 1, Realme 2, Realme 2 Pro এবং Realme C1। এগুলির মধ্যে কেবলমাত্র Realme 1 MediaTek Helio P70 প্রসেসর দ্বারা চালিত, এছাড়া কোয়ালকমের স্ন্যাপড্রাগন চিপসেটগুলিতে চালিত। এই নতুন ইউ সিরিজ স্মার্টফোন এখন থেকে মিডিয়াটেক চিপসেটে চালিত হবে বলেই জানিয়েছে কোম্পানি।

Read the full story in English

Get the latest Bengali news and Technology news here. You can also read all the Technology news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Realme u1 launch in india on november 28 price sale specifications

Next Story
মঙ্গলের আশায় এবার মার্স ইনসাইটে ভরসা নাসার
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com