scorecardresearch

বড় খবর

Realme লঞ্চ করল ল্যাপটপ, ইয়ারফোন জেনে নিন কতদামে মিলবে সাধের এই ডিভাইস

একগুচ্ছ নয়া গেজেট বাজারে আনল রিয়েলমি

Realme লঞ্চ করল ল্যাপটপ, ইয়ারফোন জেনে নিন কতদামে মিলবে সাধের এই ডিভাইস
বাজারে নিয়ে এল Realme Book Prime এবং Realme Buds Air 3

Realme আর্ন্তজাতিক বাজারে নিয়ে এল Realme Book Prime এবং Realme Buds Air 3। এই ইভেন্টে Realme GT 2-সিরিজ স্মার্টফোনের পাশাপাশি নতুন ল্যাপটপ এবং ট্রু ওয়্যারলেস স্টেরিও (TWS)ইয়ার ফোনও লঞ্চ করা হয়েছে। Realme Book Prime গতবছর লঞ্চ হওয়া Realme Book Slim ল্যাপটপের উত্তরসূরি হিসেবে কয়েকটি আপগ্রেড সহ এসেছে। এতে 11th Gen Intel Core i5 প্রসেসর দেওয়া হয়েছে এবং ১৬ জিবি পর্যন্ত র‍্যাম এবং ৫১২ জিবি স্টোরেজ উপস্থিত। আর বলাই বাহুল্য নতুন Realme Buds Air 3 ইয়ারফোনটি Realme Buds Air 2-এর উত্তরসূরি। এটি অ্যাক্টিভ নয়েজ ক্যান্সেলেশন (ANC) এবং 10mm বেস বুস্ট ড্রাইভার সহ এসেছে। এক নজরে দেখে নেওয়া যাক এই দুটি নয়া গেজেটের ফিচার।

Realme Book Prime ৮ জিবি র‍্যাম + ৫১২ জিবি স্টোরেজ বিকল্পের দাম ৯৯৯ ইউরো (প্রায় ৮৪,৪০০ টাকা) রাখা হয়েছে। আবার ১৬ জিবি র‍্যাম + ৫১২ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ১,০৯৯ (প্রায় ৯২,৮০০ টাকা। এই ল্যাপটপটি রিয়েল ব্লু, রিয়েল গ্রে এবং রিয়েল গ্রিন- এই তিনটি কালার অপশনে উপলব্ধ রয়েছে।

Realme Buds Air 3 মূল্য ৫৯.৯৯ ইউরো (প্রায় ৫,০০০ টাকা) নির্ধারণ করা হয়েছে। এটি গ্যালাক্সি হোয়াইট এবং স্টারি ব্লু কালার অপশনে পাওয়া যাবে। তবে, ভারত সহ অন্যান্য বাজারে ল্যাপটপ এবং ইয়ারফোনটির উপলব্ধতার বিষয়ে এখনও কোনও তথ্য সামনে আসেনি।

2K ডিসপ্লে সহ লঞ্চ করা হয়েছে Realme Book Prime। এই ল্যাপটপে ১১তম প্রজন্মের ইন্টেল কোর আই৫-১১৩২০এইচ প্রসেসর দেওয়া হয়েছে। গ্রাফিক্সের জন্য ইন্টেল আইরিস এক্স জিপিইউ (Intel Iris X) সংযুক্ত রয়েছে। এই ডিভাইসে ১৬ জিবি পর্যন্ত র‍্যাম এবং ৫১২ জিবি এসএসডি স্টোরেজ পাওয়া যাবে। নতুন রিয়েলমি ল্যাপটপে হিট ডিসিপেশনের গতি বাড়াতে ভিসি লিকুইড কুলিং সিস্টেম উপস্থিত রয়েছে।

রিয়েলমি দাবি করেছে যে, এই মডেলের ডুয়েল-ফ্যান ভিসি লিকুইড কুলিং সিস্টেম আগের মডেলের তুলনায় ৩২ শতাংশ বেশি কার্যকর। রিয়েলমি বুক প্রাইম অ্যান্ড্রয়েড ১১-এ চলে। Realme Book Prime-এ ডিটিএস (DTS) অডিও প্রযুক্তির সাপোর্ট যুক্ত স্টেরিও স্পিকার রয়েছে। এই ল্যাপটপে একটি টাচপ্যাড সহ একটি ব্যাকলিট কীবোর্ডও পাওয়া যাবে।

Realme Book Prime-এর কানেক্টিভিটি অপশনের মধ্যে অন্তর্ভুক্ত আছে ওয়াই-ফাই ৬ এবং একটি থান্ডারবোল্ট ৪ পোর্ট। এটি Realme PC Connect-এর সঙ্গেও ইনস্টল করা আছে, যা ওপ্পো এবং রিয়েলমি স্মার্টফোন ব্যবহারকারীদের তাদের হ্যান্ডসেটগুলিকে তাদের পিসির সাথে ওয়্যারলেসভাবে সংযোগ করতে সাহায্য করে। সংস্থা দাবি করেছে যে এই নয়া ল্যাপটপের ব্যাটারি একবার চার্জে ১২ ঘন্টা পর্যন্ত প্লেব্যাক সময় দিতে পারে। এতে একটি মেটাল ফ্রেম ব্যবহার করা হয়েছে।

অন্যদিকে Realme Buds Air 3 ইয়ারফোনে ডিজাইনের পাশাপাশি ফিচারের ক্ষেত্রেও বেশ কিছু উন্নতি লক্ষ্য করা গেছে। স্থার অডিও লাইনআপের এই নতুন ডিভাইসটি (TUV Rheinland) রাইনল্যান্ড দ্বারা সার্টিফিকেশন প্রাপ্ত অ্যাক্টিভ নয়েজ ক্যান্সলেশন (ANC) অফার করে, যা ৪২ ডিসেবল পর্যন্ত বাহ্যিক শব্দ কমিয়ে দিতে পারে। ইয়ারফোনটিতে দুটি মাইক্রোফোন উপলব্ধ এবং সর্বাধিক বেস নিশ্চিত করতে ১০ মিলিমিটারের ডায়নামিক বেস বুস্ট ড্রাইভার রয়েছে। এটি একই সঙ্গে দুটি ডিভাইসের সঙ্গে কানেক্ট করা যেতে পারে। এই ইয়ার ফোনে রয়েছে ট্রান্সপারেন্সি মোড। যা অনেকটা অ্যাকটিভ নয়েজ ক্যানসেলেশনের কাজ করে। সঙ্গে এতে রয়েছে সুপার লো-লেটেন্সি মোড। Realme Buds Air 3 ঘাম এবং জল প্রতিরোধের জন্য আইপিএক্স৫ (IPX5) রেটিং সহ এসেছে। সংস্থার দাবী একবার চার্জে ৩০ ঘন্টা পর্যন্ত প্লেব্যাক টাইমিং মিলবে।

Stay updated with the latest news headlines and all the latest Technology news download Indian Express Bengali App.

Web Title: Realme unveils the new realme book prime and realme buds air 3 at mwc