scorecardresearch

বড় খবর
এক ফ্রেমে কেন্দ্রীয় কয়লামন্ত্রী ও কয়লা মাফিয়া, বিজেপিকে বিঁধলেন অভিষেক

রিভিউ: কম দামে পুষ্টিকর, ৬৪ মেগাপিক্সেলের ধামাকাদার ফোন

এবার সেই একচেটিয়া বাজারকে দমন করতে রিয়েলমি লঞ্চ করেছে ৬৪ মেগাপিক্সেলের কোয়াডকোর ক্যামেরার দুর্দান্ত ফোন।

রিভিউ: কম দামে পুষ্টিকর, ৬৪ মেগাপিক্সেলের ধামাকাদার ফোন

কম দামে ৪৮ মেগাপিক্সেলের ফোন লঞ্চ করে বাজারে বড় কামড় বসিয়েছিল রেডমি। এবার সেই একচেটিয়া বাজারকে দমন করতে রিয়েলমি লঞ্চ করেছে ৬৪ মেগাপিক্সেলের কোয়াডকোর ক্যামেরার দুর্দান্ত ফোন। বলাই যায়, সারা বিশ্বে প্রথম। উল্লেখ্যস, রিয়েলমির অন্যতম বৈশিষ্ট্য কম দামে, দামী স্পেসিফিকেশন থাকবে ফোনে। নতুন Realme XT ভারতে দাম শুরু হচ্ছে ১৫,৯৯৯ টাকা থেকে, স্টোরেজ ও র‌্যাম ভিত্তিক দামের হেরফের আছে।

৬৪ মেগাপিক্সেলের সঙ্গে আল্ট্রা ওয়াইড সেন্সর পোট্রেট এবং ম্যাক্রো লেন্স রয়েছে। কিন্তু সেটি কেমন করে পাশাপাশি ফোনটির বাকি স্পেসিফিকেশ কতটা কর্মযোগ্য তা নিয়েই এই প্রতিবেদন। সাতদিন ব্যবহার করার পর জানানো হচ্ছে ফোনটির চারিত্রিক ক্ষমতা।

প্রথমে জেনে নেওয়া যাক কী কী স্পেসিফিকেশন রয়েছে?

৬.৪- ইঞ্চির FHD+ OLED ডিসপ্লে I স্ন্যাপড্রাগন ৭১২ প্রসেসর I ৪ জিবি/৬ জিবি/৮ জিবি র‌্যাম I ৬৪ জিবি/১২৮ জিবি স্টোরেজ l ৬৪ মেগাপিক্সেল+৮ মেগাপিক্সেল+২মেগাপিক্সেল+২ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা l ১৬ মেগাপিক্সেলর ফ্রন্ট ক্যামেরা I ৪,০০০mAH ব্যাটারি I ColorOS ৬.০.১ সঙ্গে অ্যান্ড্রয়েড ৯ পাই

 

দাম: ৪ জিবি / ৬৪ জিবি কম্বিনেশনের দাম ১৫,৯৯৯ টাকা। ৬ জিবি/ ৬৪ জিবি ও ৮ জিবি/ ১২৮ জিবির দাম ১৬,৯৯৯ টাকা, ১৮,৯৯৯ টাকা।

Realme XT review: Design and display

থ্রি ডী গ্লাস ডিজাইনের সঙ্গে রয়েছে কোম্পানির হাইপার্বলা ডিজাইন। সামনে ও পিছনে দু জায়গাতেই রয়েছে করণিং গোরিলা গ্লাস ৫। কিন্তু পিছনে গ্লাস ডিজাইনের কারণে হাত থেকে পিছলে পড়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে। ফোনের অন্দরমহলে ৪০০০mah ব্যাটারি থাকার কারণে ফোনটি তুলনামূলক একটু ভারী মনে হতে পারে।

Realme XT review: Camera

বেশি আলোতে দুর্দান্ত ছবি তুলতে সক্ষম ৬৪ মেগা পিক্সেলের ক্যামেরাটি। ফোনে তোলা প্রত্যেকটি ছবি নিখুঁত। সাধারণত কম বাজেটের ফোনে নিখোঁজ ছবি তোলা সক্ষম হয় না। কিন্তু Realme XT ১৬ মেগা পিক্সেলের ক্যামেরাতেও মন মত ছবি তোলা সম্ভব হচ্ছে।

কিন্তু কম আলোয় ছবির মান ভালো নয়। এই ফোনে রাতে ছবি তুলতে গেলে নাইট স্ক্যাপ অন করতে হবে। সে ক্ষেত্রে ছবি প্রসেস হতে অতিরিক্ত কয়েক সেকেন্ড সময় লাগছে।
এই ফোনে ৬৪ এমপি আল্ট্রা অপশনের মাধ্যমে আপনি ৬৪ মেগাপিক্সেল রেজুলেশনে র সঙ্গে আল্ট্রা ম্যাক্রো, পোট্রেট মডে ছবি তুলতে পারবেন।

 

Read the full story in English

Stay updated with the latest news headlines and all the latest Technology news download Indian Express Bengali App.

Web Title: Realme xt review a fantastic smartphone with 64mp camera